Press "Enter" to skip to content

কলকাতা ৪৭তম আন্তর্জাতিক পুস্তক মেলা’-য় সংবর্ধিত হল ৩ বছর ২ মাসের বিস্ময় শিশু ভ্রাজিষ্ণু ভট্টাচার্য….।

Spread the love

নিজস্ব প্রতিনিধি : কলকাতা, ৩০ জানুয়ারি, ২০২৪। পশ্চিমবঙ্গ সরকারের অর্থ বিভাগের যুগ্ম আয়োগ অনুপম হালদার, গিল্ডের সভাপতি সুধাংশুশেখর দে, অভিনেতা সঞ্জয় বিশ্বাস ও জয় অধিকারী-র উপস্থিতিতে ‘কোলকাতা পুস্তক মেলা’-য় সংবর্ধিত হল ৩ বছর ২ মাসের শিশু ভ্রাজিষ্ণু ভট্টাচার্য।

চুঁচুড়ার কাপাসডাঙা শিবতলার শিশু ভ্রাজিষ্ণু এরই মধ্যে তার গুণের কারণে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস-এ নাম তুলতে সমর্থ হয়েছে।

ভ্রাজিষ্ণু-র বাবা দিলীপ ভট্টাচার্য ও মা কাকলি ভট্টাচার্য আজ জানিয়েছেন, “ওর দেড় বছর বয়সের সময় থেকেই পৃথিবীর হরেক দেশের মানচিত্রগুলো ও দেখিয়ে দিতে পারত। ওই একই সময়ে ও দেড় কিলোমিটার নিজের পায়ে হেঁটে সবাইকে তাক লাগিয়ে দিয়েছিল ভ্রাজিষ্ণু।”

গত সোমবার ২৯ জানুয়ারি ‘কলকাতা পুস্তক মেলা’-র এস বি আই অডিটোরিয়ামে হাজির থেকে ভ্রাজিষ্ণুর গর্বিত অভিভাবকগণ জানান, “কয়েকদিনের মধ্যেই ভ্রাজিষ্ণুর হাতে এসে পৌঁছবে ‘অলিম্পিয়াড’-এর শংসাপত্র।

‘কলকাতা পুস্তক মেলা’-য় গীতার বিভিন্ন অধ্যায়ের শ্লোক সহ সরস্বতী স্তোত্র উদ্ধৃত করে রাজ্যের বিদ্বজ্জন মণ্ডলীর নজর কেড়ে নেয় এই বিস্ময় শিশু। ভ্রাজিষ্ণু ভট্টাচার্য-র সাথে সাথে ‘দূরে কোথাও পাবলিকেশন’ সংবর্ধিত করল দৃষ্টিহীন জাতীয় মহিলা ফুটবল দলের সদস্যা সঙ্গীতা মিদ্দা ও ‘দৃষ্টিহীন মহিলা ফুটবল অ্যাসোসিয়েশন’-এর সম্পাদক গৌতম দে-কেও।
সঙ্গীতা ভারতকে প্রতিনিধিত্ব করার জন্য ৩০ জানুয়ারি জাপানের উদ্দেশ্যে রওনা হয়েছেন।

উল্লেখযোগ্য, ২৮ জানুয়ারি রবিবার বেশ কয়েকজন কৃতবিদ্য ব্যক্তিকে সংবর্ধিত করার পাশাপাশি কয়েকটা নতুন বইয়েরও আবরণ উন্মোচন করেছে ‘দূরে কোথাও পাবলিকেশন’।

‘দূরে কোথাও পাবলিকেশন’-এর তরফ থেকে অরিন্দম ভট্টাচার্য জানিয়েছেন, “এই বছর বইমেলায় নতুন ১১ টা বই প্রকাশ করেছে ‘দূরে কোথাও পাবলিকেশন’।”

More from BooksMore posts in Books »
More from GeneralMore posts in General »
More from InternationalMore posts in International »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *