Press "Enter" to skip to content

কলকাতা পুলিসের মানবিক মুখ…

Spread the love

মধুমিতা শাস্ত্রী ৩১ মার্চ, ২০২০ রিজেক্ট পার্ক থানা এলাকার বাসিন্দা ৩৫ বছরের এক থ্যালাসেমিয়া রোগীর প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিল কলকাতা পুলিশ। কুদঘাট এলাকার বাসিন্দা ওই যুবক তাঁর ৬৯ বছর বয়স্ক মা’কে নিয়ে থাকেন। তাঁর বাবা মারা গিয়েছেন। প্রতিমাসে দু’ বার ভদ্রলোকের শরীরে এ নেগেটিভ রক্ত ট্রান্সমিশন করতে হয়।

কিন্তু দেশব্যাপী লকডাউনের মধ্যে যুবকটি বিপদে পড়ে গিয়েছেন। অগত্যা তিনি কলকাতা পুলিসের টুইটার অ্যাকাউন্টে সাহায্যের আবেদন জানান। যুবকের আবেদনে সাড়া দিয়ে কলকাতা পুলিস কর্তৃপক্ষ ওঁকে যোগাযোগের জন্য ঠিকানা এবং ফোন নম্বর জানাতে বলেন। ভদ্রলোক সঙ্গে সঙ্গে তাঁর যোগাযোগের বিশদ তথ্য পাঠিয়ে দেন।

এদিকে এই লকডাউনের বাজারে কলকাতা পুলিস যেভাবে কাজ করে চলেছেন তাতে মুগ্ধ হয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ পুলিসের সদরদপ্তর লালবাজারে হাজির হন পুলিসকর্মীদের উৎসাহ দিতে ও তাঁদের মনোবল বাড়াতে। এদিকে ডিসিপি সেন্ট্রাল কলকাতা জানাচ্ছেন গিরিশ পার্ক এলাকায় এক বৃদ্ধ লকডাউনের জন্য ডাক্তারের কাছে যেতে পারছিলেন না।

অথচ তাঁর চিকিৎসা জরুরি ছিল। গিরিশ পার্ক থানার কর্তব্যরত কর্মীরা ওই বৃদ্ধকে বাড়ি থেকে ডাক্তারখানায় নিয়ে যান এবং বাড়িতে ফিরিয়ে দেন। গড়িয়াহাট থানা ভবঘুরে ও ফুটপাতবাসীদের মধ্যে খাবার বিতরণ করছে। এইভাবেই সাধারণ মানুষের সাহায্যে এগিয়ে আসছে কলকাতা পুলিস।

More from GeneralMore posts in General »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *