Press "Enter" to skip to content

ওড়িয়া ছবির জনপ্রিয় কমেডি অভিনেতা রবি কুমার বাড়ি বাড়ি সবজি বেচছেন………

Spread the love

—-বাড়ি বাড়ি সবজি বেচছেন ফিল্ম অভিনেতা—-
মধুমিতা শাস্ত্রী ২৪ এপ্রিল ২০২০ঃ বিশ্বব্যাপী করোনা মহামারী যে অর্থনৈতিক বিপর্যয় ডেকে এনেছে তা আর বলার অপেক্ষা রাখে না। বহু মানুষ যাঁরা দৈনিক ভিত্তিতে রোজগার করেন, তাঁদের তো বটেই হাতে হ্যারিকেন হওয়ার অবস্থা শিল্পীদেরও। সংবাদ সংস্থা এ এন আই জানাচ্ছে, ওড়িয়া ছবির জনপ্রিয় কমেডি অভিনেতা রবি কুমার ওরফে ‘ব্ল্যাক রবি’ বাড়ি বাড়ি ঘুরে সবজি বিক্রি করছেন। লকডাউনের ফলে এই শিল্পীর সমস্ত স্টেজ শো বাতিল হয়েছে। এক বিরাট যৌথ পরিবারের আর্থিক দায়ভার তাঁর কাঁধে। সম্প্রতি এক দুর্ঘটনায় তাঁর দুই ভাই মারা যায়। ফলে বাধ্য হয়েই পথে নামতে হয়েছে বলে সংবাদ সংস্থাকে জানিয়েছেন রবি। শুরুতে তিনি একটি ডিমের দোকান দিয়েছিলেন। কিন্তু তা থেকে যথেষ্ট আয় না হওয়ায় তিনি বাধ্য হয়ে বাড়ি বাড়ি ঘুরে সবজি বিক্রি শুরু করেন। প্রায় ৩০টি জনপ্রিয় ওড়িয়া ছবিতে অভিনয়কারী এই অভিনেতা জানিয়েছেন, সবজি বেচার পাশাপাশি তিনি মানুষকে করোনা থেকে বাঁচার জন্য সচেতনও করছেন।
অর্থনীতিবিদদের ধারণা, লকডাউনের সুদূরপ্রসারী প্রভাব পড়তে পারে দেশের অর্থনীতির ওপর। যার ফলে শুরু হবে আর্থিক মন্দা। কাজ হারাতে হতে পারে বহু মানুষকে। বাঁচবে না সিনেমা শিল্পও। অর্থনীতিবিদদের এই ভবিষ্যৎবাণী ইতিমধ্যেই সত্য হতে শুরু করেছে।

আমেরিকায় ইতিমধ্যে ২২লক্ষ মানুষ বেকার হয়েছেন। সেখানকার নাগরিকরা লকডাউন তুলে নেওয়ার দাবি জানিয়ে পথে নেমেছে। আমাদের দেশে পরিষেবা প্রদানকারী নানা সংস্থা, ভ্রমণ ও হোটেল ইন্ডাস্ট্রি, উড়ান সংস্থাগুলি এই লকডাউনের ফলে প্রচুর ক্ষতির সম্মুখীন হয়েছে। সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারক ও প্রেস কাউন্সিলের প্রাক্তন চেয়ারম্যান মার্কণ্ডেয় কাটজুও এই লকডাউন অর্থহীন বলে এক মত প্রকাশ করেছেন।

More from GeneralMore posts in General »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *