Press "Enter" to skip to content

এন আর সি র প্রতিবাদে রাজাবাজার থেকে মল্লিক বাজার- পদযাত্রায় মুখ্যমন্ত্রী

বিশেষ প্রতিনিধি – এন আর সি র প্রতিবাদে দেশজুড়ে সাধারণ মানুষ প্রতিবাদে সামিল হয়েছেন। বহু মানুষের প্রাণহানি হয়েছে সেই সাথে সরকারি ও বেসরকারি বহু সম্পত্তির ক্ষতি হয়েছে। এই বিলের প্রতিবাদে হিন্দু মুসলিম সহ অন্যান্য ধর্মাম্বলী মানুষও বিভিন্ন ভাবে তাদের প্রতিবাদ জানাচ্ছেন। এন আর সি বিলের প্রতিবাদে এই দেশের কলেজ বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছাত্রীরা আন্দোলন করতে গিয়ে পুলিশ প্রশাসনের দ্বারা নিগৃহীত হচ্ছেন। সর্বত্র ছাত্র ছাত্রীদের আন্দোলনে বাধা দেওয়া হচ্ছে৷ ছাত্রদের উপর জুলুম হলে আমরা রুখে দাঁড়াবো। আজ রাজাবাজার থেকে মল্লিকবাজার পর্য্যন্ত এন আর সি এর প্রতিবাদে পদযাত্রা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই পদযাত্রায় হাজার হাজার সাধারণ মানুষ সামিল হয়ে ছিলেন।
এরপরই বিজেপিকে হুশিয়ারী দিয়ে মুখ্যমন্ত্রী বলেন,‘বিভ্রান্তি তৈরী করছে বিজেপি। শান্তিপূর্ণ আন্দোলন নষ্টের চক্রান্ত করছে বিজেপি৷ তাদের ফাঁদে পা দেবেন না৷ টাকা দিয়ে অশান্তি ছড়াচ্ছে বিজেপি। ঘৃণার রাজনীতি করছে বিজেপি। এসব আমরা সহ্য করবোনা’।
মুখ্যমন্ত্রী আরও বলেন, ‘অসমে এনারসি-র জেরে ৪০ লাখ নাগরিকের নাম বাদ পড়েছে ৷ আমরা প্রতিনিধি দল পাঠিয়েছিলাম ৷ কিন্তু তাঁদের গুয়াহাটিতে আটকে দেওয়া হয়৷ লখনউতে পুলিশের গুলিতে ৪ জন মারা গেল৷ ১৪৪ ধারার অজুহাতে আটকে দেওয়া হয়েছে। বাংলায় কোনওভাবই এনআরসি, সিএএ হতে দেবেন না। আমার আন্দোলন চলবে৷ যতদিন জীবন আছে ততদিন লড়াই করে যাবো’।

More from GeneralMore posts in General »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.