Press "Enter" to skip to content

এক থেকে কুড়ি লাখ টাকা রোজগারের পথ দেখাচ্ছেন বিজনেস ট্রেনার ড: বিবেক বিন্দ্রা…..।

Spread the love

শ্রীজিৎ চট্টরাজ : কলকাতা, ১৬ জানুয়ারি ২০২৩। ভারতে বেকার সমস্যা নতুন নয়। আজকের প্রজন্ম চাকরির আশায় না থেকে অনেকেই ব্যবসার দিকে এগোতে চান । কিন্তু অন্তরায় পুঁজি। পাশাপাশি শিক্ষা ব্যবস্থার ত্রুটির জন্য ব্যবহারিক জীবিকা নির্বাহের বিষয়টি অস্বচ্ছ থেকে গেছে। সেই মুহূর্তে কেউ যদি মুস্কিল আসান হিসেবে হাজির হন, তখন আর চিন্তা কিসের?


এমনটাই বলেন বিজনেস ট্রেনার ড: বিবেক বিন্দ্রা।দেশের প্রথম সারির সংবাদপত্র গোষ্ঠী দি গেম চেঞ্জার অফ ইন্ডিয়া এওয়ার্ড সম্মানে ভূষিত করেছে ড: বিবেক বিন্দ্রাকে। এই মুহুর্তে কর্পোরেট জগতের বহু ব্যাবসায়ী সংস্থার পরামর্শদাতা হিসেবে কাজ করছেন ড: বিন্দ্রা।

ভারতের সেন্টার ফর মনিটরিং ইন্ডিয়ান ইকোনমির সমীক্ষানুযায়ী, দেশে এখন বেকারের সংখ্যা প্রায় ছ কোটি। চাকরির বাজার সংকুচিত হচ্ছে। চাকরি থাকলেও বাধা হয়ে দাঁড়াচ্ছে কুশলী কর্মী। বাস্তব পরিসরে প্রয়োজন স্বনির্ভর প্রকল্প। নিজেকে এই বিষয়ে কুশলী করে তোলার ক্ষেত্রে দরকার কাঠামোগত ও মানসিক প্রস্তুতি। এই মুহূর্তে ড: বিন্দ্রা বিশ্বের ২৫ টি দেশের প্রায় ১৫০০ সংস্থার পরামর্শদাতা হিসেবে পরিচিত। সোশ্যাল মিডিয়ায় তাঁকে অনুসরণ করে জীবনে সফল হওয়ার টিপস্ নিচ্ছেন প্রায় ২০ কোটি মানুষ।

গত ১৫ জানুয়ারি রবিবার কলকাতার  সায়েন্স সিটি  অডিটোরিয়ামে ড: বিন্দ্রার পরিচালনায় অনুষ্ঠিত হলো ‘বাউন্স ব্যাক ২.০ কলকাতা’ মোটিভেশন প্রোগ্রাম। কয়েক হাজার দর্শক উপস্থিত থেকে জীবনে সফল হওয়ার পাঠ নিলেন ডঃ বিন্দ্রার কাছে। ডঃ বিন্দ্রা ঘোষণা করলেন তাঁর নিজস্ব শিক্ষণ পদ্ধতি ইন্ডিপেন্ডেন্ট বিজনেস প্রোগ্রাম। এশিয়ার সর্ববৃহৎ সংস্থা বড়া বিজনেস প্রাইভেট লিমিটেডের সি ই ও ও প্রতিষ্ঠিতা ডঃ বিবেক বিন্দ্রার দেশজুড়ে আছে ৮০ টি কার্যালয়। কর্মীর সংখ্যা ১০ হাজার। ক্ষুদ্র ও মাঝারি উদ্যোগীদের জীবনে সাফল্য পাওয়ার ক্ষেত্রে ড: বিন্দ্রা দিচ্ছেন ১০০ শতাংশ গ্যারান্টি।

ডঃ বিবেক এই রাজ্য সহ কলকাতার মানুষদের প্রশংসায় ভরিয়ে দেন। তিনি বলেন এই রাজ্যে শিক্ষিতদের হার অনেক বেশি এবং এই রাজ্য থেকে বহু মনীষীদের আমাদের দেশ পেয়েছে। মাঝে মাঝে তার মুখে মিষ্টি ভাষা বাংলা শুনতে বেশ ভালো লাগছিল।  রবিবারের অনুষ্ঠানে হাজির ছিলেন সংস্থার বিজনেস ট্রেনিং হেড হর্ষ অরোরা ও সেলস্ হেড সৌমেন দত্ত।

অনুষ্ঠান পরিচালনার দায়িত্ব সামলেছেন শৌভিক কুইনা, মানবেন্দ্র গড়াই ও ভাষ্কর চৌহান।

More from InternationalMore posts in International »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *