Press "Enter" to skip to content

আমার মধ্যেই দুর্গা, তুমি আর প্রত্যেক মহিলা ওরা সবাই দুর্গা….।

Spread the love

নিজস্ব প্রতিনিধি : কলকাতা, ২০ অক্টোবর, ২০২৩ : এই বিশ্বের সব মহিলার মধ্যে বাস করে দেবী এবং তারাই সৃষ্টির উৎস দুর্গা। দুর্গা যিনি দুর্যোগ বা সংকট থেকে রক্ষা করেন। যিনি রাক্ষস বধ করার ক্ষমতা রাখেন বা তার অধিকারী হন। গত ১৮ অক্টোবর বুধবার অনুষ্ঠানটি কলকাতার প্রেসক্লাবে অনুষ্ঠিত হয়েছে। এই  অনুষ্ঠানের বিষয় ছিল নারীরা শক্তিশালী, ধার্মিক এবং অত্যন্ত সাহসী।

মিউজিক ভিডিওটি নির্মাণ করেছেন ওরা সবাই দুর্গা। রাহুল প্রোডাকশন এর ব্যানারে মা দুর্গা চরিত্রে অভিনয় করেছেন সুচরিতা সরকার।

পুরাণ অনুসারে, কখনও কখনও তিনি “সহস্রভুজা”, “ত্রিণোত্তীভুজা”, “বিন্সোটিভুজা”, “অষ্টদোষভুজা”, “সরোষভূজা”, “অস্তভুজা”, “চতুর্ভুজা” বা কখনও কখনও “দোষভুজা”। আসলে দুর্গাশক্তির আধার শুধু অস্ত্রের সংখ্যা নয়, দুর্গার শক্তি তার মনে, ভাবনায়। প্রয়োজনে তার “অন্নপূর্ণা নারায়ণী মূর্তি প্রয়োজনের সময় ভয়ঙ্কর রূপ ধারণ করতে পিছপা হন না মা দুর্গা।

ভিডিও এলবাম টির পরিচালক শান্তনু নন্দী উপস্থিত সাংবাদিকদের বলেন, “এই মিউজিক ভিডিও, ওরা সোবাই দুর্গা একটি ভিজ্যুয়াল অভিজ্ঞতা তৈরি করার লক্ষ্যে যা শুধুমাত্র সঙ্গীতকে পরিপূরক করে না বরং প্রতিটি মহিলার মধ্যে দুর্গার একটি অনন্য গল্পও বলে। অমিত দাসের দ্বারা আশ্চর্যজনকভাবে ধারণা করা হয়েছে, আমরা আমাদের প্রতিটি ফ্রেমে হৃদয় এবং সৃজনশীলতা, এবং আমি আশা করি এই ভিডিওটি আপনার সাথে অনুরণিত হবে যতটা এটি আমাদের সাথে অনুরণিত হয়েছে। আমরা নারীর শক্তি, স্থিতিস্থাপকতা এবং শক্তি উদযাপন করি যা তাদের করে তোলে। একজন ‘দুর্গা’। এটি অলঙ্ঘনীয় চেতনার প্রতি শ্রদ্ধাঞ্জলি। যা তাদের সংজ্ঞায়িত করে। আমাদের দল একটি ভিজ্যুয়াল আখ্যান তৈরিতে তাদের হৃদয় ঢেলে দিয়েছে যা ক্ষমতায়ন এবং মহৎ নারীত্বের বার্তা প্রতিধ্বনিত করে”।

সুরকার প্রতীক কুন্ডু  বলেন, “একজন সুরকার হিসাবে, আমার সঙ্গীত সবসময় আমার কণ্ঠস্বর ছিল। আজ, আমি এই ভিজ্যুয়াল মাস্টারপিসের মাধ্যমে কথা বলতে পেরে রোমাঞ্চিত। এই মিউজিক ভিডিওটি আবেগ, সৃজনশীলতা এবং শৈল্পিকতার চূড়ান্ত, এবং আমি আশা করি এটি আমার হৃদয়ের মতোই গভীরভাবে আপনার হৃদয়ে অনুরণিত হবে। সঙ্গীতের অনুপ্রেরণা, ক্ষমতায়ন এবং উন্নীত করার ক্ষমতা রয়েছে। এই মিউজিক ভিডিওটির মাধ্যমে, আমরা সর্বত্র নারীদের শক্তি, স্থিতিস্থাপকতা এবং অটুট চেতনা উদযাপন করি। এর মাধ্যমে সুর এবং ভিজ্যুয়ালের ভাষা, আমরা ক্ষমতায়নের একটি বার্তা শেয়ার করি, নারীত্বের অদম্য শক্তির প্রতি শ্রদ্ধা। এই ভিডিওটি সেই সমস্ত অবিশ্বাস্য নারীদের সাহস ও অনুগ্রহের প্রমাণ হোক যারা এই পথে হেঁটেছেন এবং যারা এগিয়ে চলেছেন। লেজ জ্বালিয়ে দাও, তুমিই সবাই দুর্গা, সত্যি”। পুরো ভাবনাটি পরিচালনায় অমিত দাস।

More from CultureMore posts in Culture »
More from MusicMore posts in Music »
More from VideoMore posts in Video »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Mission News Theme by Compete Themes.