Press "Enter" to skip to content

আইটি সংস্থা টেকনো এক্সপোনেন্ট ১৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করলো….।!

Spread the love

নিজস্ব প্রতিনিধি : কলকাতা, ১৫ই এপ্রিল, ২০২৪। বাংলা নববর্ষের দিনে  কলকাতায় জাঁকজমকপূর্ণভাবে উদযাপিত হয়ে গেল ভারতের প্রথম সারির তথ্যপ্রযুক্তি সংস্থা টেকনো এক্সপোনেন্ট এর ১৩ তম বর্ষপূর্তি অনুষ্ঠান। রবিবার রাজারহাটের এক বিলাসবহুল সাততারা হোটেলে আয়োজিত এই অনুষ্ঠানে যোগ দিতে এসেছিলেন দেশ বিদেশের বহু বড় বড় আইটি বিশেষজ্ঞ ও ব্যবসায়ীরা।

অনুষ্ঠানে সংস্থার তরফ থেকে উপস্থিত ছিলেন সি.ই.ও, প্রতিষ্ঠাতা সব্যসাচী সাহা , সহ-প্রতিষ্ঠাতা অভয় দেবনাথ, ভাইস প্রেসিডেন্ট জ্যোয়েন্দ্রিসা ঠাকুর সাহা, সি.টি.ও (গ্লোবাল) মাইকেল কলিন্স, সি.টি.ও (পশ্চিম আফ্রিকা) যোশেফ অ্যাপেলটন এবং অন্যান্যরা।

ডিজিটাল বিজনেস সলিউশন প্রোভাইডার হিসাবে টেকনো এক্সপোনেন্ট এখন ইন্ডাস্ট্রির এক অন্যতম প্রধান সংস্থা হিসেবে উঠে এসেছে। সি.এম.এম.আই ম্যাচ্যুরিটি লেভেল ৫ সার্টিফায়েড এই সংস্থাটি রেড বুল, অ্যামাজন, ডিজনি, ফোর্বস, নাসার ইঞ্জিনিয়ার সহ বহু বিদেশি কোম্পানির বিশ্বাসযোগ্যতা অর্জন করতে সক্ষম হয়েছে। এই সংস্থা ডিজিটাল মার্কেটিং, ওয়েব ডেভলপমেন্ট, মোবাইল অ্যাপ ডেভলপমেন্ট, ক্লাউড, ডেডিকেটিং হায়ারিং, প্রোডাক্ট মার্কেটিং ইত্যাদিতে নিজের অসাধারণ দক্ষতার পরিচয় দিয়ে টাইমস গ্ৰুপ ও এশিয়া ওয়ান দ্বারা পুরস্কৃত হয়েছে। বর্তমানে এই সংস্থাটি ওয়েব ৩.০, ব্লকচেন, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, মেশিন লার্নিং ইত্যাদি বিষয়ে খুবই গুরুত্বপূর্ণ কাজ করছে যা সারা পৃথিবী জুড়ে প্রশংসিত হচ্ছে। এখন সংস্থার কর্মী সংখ্যা ৪০০ জনেরও বেশি। সম্প্রতি সাত হাজার স্কোয়ার ফুটের সুবিশাল অফিস হয়েছে কলকাতার সেক্টর ফাইভের আইটি হাবে। সংস্থা ব্যবসা বিস্তৃত হয়েছে আমেরিকা, দক্ষিণ আফ্রিকা, কানাডা, সুইডেন, অস্ট্রেলিয়া সহ পৃথিবীর বিভিন্ন প্রান্তে। সংস্থার গ্লোবাল সি.টি.ও হিসেবে আছেন অভি‍জ্ঞ মাইকেল কলিন্স। আমেরিকার দায়িত্বে আছেন গ্রাহাম গোডার্ড । পশ্চিম আফ্রিকার দায়িত্বে আছেন যোশেফ অ্যাপেলটন (সি.টি.ও), ও রিচমন্ড অ্যাপেলটন (ডিরেক্টর)।

১৩ তম বর্ষপূর্তি অনুষ্ঠানের শুরুতে আমন্ত্রিতদের সম্বর্ধনা দেওয়া হয়। বিশিষ্ট অতিথিরা একে একে তাদের বক্তব্য রাখেন এবং সংস্থার ভবিষ্যতের পরিকল্পনা সম্পর্কে কিছু সুস্পষ্ট ধারণা দেন। এরপর বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। সংস্থার কৃতি কর্মীদের পুরষ্কৃত করা হয়। সবশেষে একটি সুন্দর মধ্যাহ্নভোজনের পরে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

এই দিনটি কলকাতার আইটি জগতে একটি স্মরণীয় দিন হিসাবে উল্লেখিত থাকলো এবং টিম টেকনো এক্সপোনেন্ট আগামী বছরগুলিতে নিজেকে এক অনন্য উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য প্রতিজ্ঞাবদ্ধ হল।

সংস্থার সুদৃঢ় নেতৃত্ববর্গ যাদের নিরলস পরিশ্রম সংস্থার এই দীর্ঘমেয়াদি সাফল্যের পথ সুনিশ্চিত করেছে:

সব্যসাচী সাহা (সি.ই.ও, প্রতিষ্ঠাতা)
অভয় দেবনাথ (সহ-প্রতিষ্ঠাতা)
জ্যোয়েন্দ্রিসা ঠাকুর সাহা (ভাইস প্রেসিডেন্ট)
মাইকেল কলিন্স (সি.টি.ও, গ্লোবাল)
যোশেফ অ্যাপেলটন (সি.টি.ও, পশ্চিম আফ্রিকা)

More from InternationalMore posts in International »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *