Press "Enter" to skip to content

অ্যাক্রোপোলিস মলে শুরু হয়েছে ওশেন ওয়ার্ল্ড চলবে ৫ জানুয়ারি পর্য্যন্ত….. ।

Spread the love

নিজস্ব প্রতিনিধি : কলকাতা, ৯ ডিসেম্বর, ২০২৩: কলকাতা মানেই আনন্দের শহর। দুর্গাপূজা থেকে শুরু হয় উৎসবের মরসুম, শেষ হয় বড়দিন এবং নতুন বছরের শুরু দিয়ে। উৎসব মানেই পরিবার নিয়ে ঘুরে আসা, আনন্দ মজা, পিকনিক। এই উৎসবের মরসুমে অ্যাক্রোপলিস মলে শুরু হয়েছে ওশেন ওয়ার্ল্ড । শহরে প্রথমবারের মতো একটি দর্শনীয় জলজ থিম পার্ক যা আগামী ৫ই জানুয়ারী পর্যন্ত চলবে এবং ৮ থেকে ৮০ সকলকে মুগ্ধ করবে। এই ওয়াটার থিম পার্ক নিয়ে অ্যাক্রোপলিস মল ধাপা এলাকায় শিশুদের এই সমুদ্রের প্রকৃতি দেখতে এবং এর নিচে বসবাসকারী সামুদ্রিক প্রাণীদের সাথে পরিচিত হওয়ার জন্য আমন্ত্রণ করেছিল। অনুষ্ঠানে উপস্থিত টিডিএইচ সুইস(একটি সুইস শিশু অধিকার সংস্থা) এবং ডিআরসিএসসি স্বেচ্ছাসেবী সংস্থা শিশুদের শিক্ষিত করার জন্য ধাপা এলাকায় কাজ করে চলেছে। অনুষ্ঠানে শিশুদের একটি চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। প্রতিযোগিতার প্রধান বিষয় ছিল মহাসাগরের পৃথিবী এবং এর সামুদ্রিক জীবন।

শনিবার একটি আনুষ্ঠানিক অনুষ্ঠানের মধ্য দিয়ে , অ্যাক্রোপলিস মলের জিএম- কে বিজয়নের এবং অভিনেত্রী সোনালী চৌধুরী শিশুদের পুরস্কার প্রদান করেন। অ্যাক্রোপলিসের এই ওশেন ওয়ার্ল্ড এ একটি বড় জাহাজ প্রদর্শন করা হয়েছে। যা সোয়াশবাকলার ফিল্ম সিরিজ এর “পাইরেটস অফ দ্য ক্যারিবিয়ান” দ্বারা অনুপ্রাণিত। দর্শকরা এই সমুদ্র জগতে এসে হ্যামারহেড হাঙ্গর, কিলার হোয়েল, অক্টোপাস, সামুদ্রিক সিংহ, স্টিংগ্রে, ডলফিন, হাঙর এবং আরও অনেকগুলি সহ বেশ কয়েকটি জলজ প্রাণীর সাক্ষী হতে পারে। থিম পার্ক শিশুদের জন্য গভীর সমুদ্রের নিচের জীবন জানার একটি আদর্শ সুযোগ।

এই অনুষ্ঠানে, অ্যাক্রোপলিস মলের জিএম কে বিজয়ন বলেন, “ওশেন ওয়ার্ল্ড শিশুদের এবং সকলের জন্য সমুদ্রের প্রানী এবং বাস্তুতন্ত্রের সাথে পরিচিত হওয়ার সুযোগ। এই প্রথম এমন কোনো জলজ থিম পার্কের সাক্ষী হচ্ছে আমাদের শহর। আমরা আশা করছি যে অতিথিরা তাদের বাচ্চাদের সামুদ্রিক বাস্তুতন্ত্র সম্পর্কে জানাতে আগ্রহী হবে। আমরা প্রতি সপ্তাহে সমুদ্র জগতের বিষয়বস্তু নিয়ে শিশুদের জন্য সৃজনশীল কর্মশালার আয়োজন করব যা তাদেরকে আরও শিক্ষিত ও সম্পৃক্ত করবে এবং ভার্চুয়াল জগত থেকে দূরে রাখবে”।

More from InternationalMore posts in International »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *