Press "Enter" to skip to content

অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের আন্তঃরাজ্য ছাত্র জীবন দর্শন….।

Spread the love

নিজস্ব প্রতিনিধি : ৪ ফেব্রুয়ারি ২০২৩। গত ২ ফেব্রুয়ারি অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের আন্তঃরাজ্য ছাত্র জীবন দর্শন (Students’Experience In Inter-state Living) যাত্রা শুরু হয়েছে। SEIL প্রতিনিধিবৃন্দ গতকাল কলকাতা প্রেসক্লাবে ABVP এর ডাকা প্রেস কনফারেন্সে উপস্থিত ছিলেন। উত্তর-পূর্ব ভারতের সাতটি রাজ্য থেকে প্রায় ৪০ জন প্রতিনিধি পশ্চিমবঙ্গে এসেছেন‌। প্রেস কনফারেন্সে সংবাদমাধ্যমের প্রতিনিধিদের সম্বোধন করেন ABVP রাজ্য সম্পাদক সঙ্গীত ভট্টাচার্য্য, ABVP মিডিয়া ইনচার্জ দেবাঞ্জন পাল, SEIL কোঅর্ডিনেটর ডাগজুম এটে (অন্ধ্রপ্রদেশ), এবং SEIL কো-কোঅর্ডিনেটর ডি. সেইখো (মণিপুর)।

ABVP রাজ্য সম্পাদক সঙ্গীত ভট্টাচার্য্য বলেন, “প্রায় পাঁচশোর অধিক ছাত্রছাত্রী সমগ্র উত্তর-পূর্ব থেকে ভারতবর্ষের বাইশটি রাজ্যে পঞ্চাশের অধিক স্থানে তিনদিন থেকে সেখানকার ভাষা, সংস্কৃতি, ঐতিহ্যের সঙ্গে পরিচিত হবে। পশ্চিমবঙ্গে বিভিন্ন প্রসিদ্ধ ও ঐতিহাসিক স্থান, বিশিষ্ট ব্যক্তিবর্গের সাথে তাদের পরিচয় করার সাথে সাথেই EZCC তে পাবলিক রিসেপশনে তাদের যোগদান করানো হবে। আমাদের বিশ্বাস, সমগ্র ভারত এক এবং অখন্ড- এটাই আমাদের রাষ্ট্রীয় একাত্মতা যাত্রার প্রধান বার্তা।”
১৯৬৬ সাল থেকে অখিল ভারতীয় স্তরে এই SEIL ট্যুর শুরু হয়। “উত্তর-পূর্ব ভারতের সাতটি রাজ্য ভারতের অন্য প্রান্ত থেকে আলাদা, এরকম একটা ধারনা গত ৭০ বছর ধরে বিভিন্ন রাজনৈতিক দল প্রচার করে এসেছে। এই বিপজ্জনক ধারনা বিচ্ছিন্নতাবাদী মনোভাবকে প্রচ্ছন্ন প্রশ্রয় দেয়। তাই দেশের বিভিন্ন প্রান্ত ও উত্তর-পূর্বকে একসূত্রে গাঁথার জন্য এই পদক্ষেপ।” বলেন ABVP মিডিয়া কনভেনর দেবাঞ্জন পাল।
এই টুরের কোঅর্ডিনেটর ডাগজুম এটে বলেন, “আমি অন্ধ্রপ্রদেশ থেকে পশ্চিমবঙ্গের পবিত্র ভূমিতে এসেছি। এটা সম্ভব হয়েছে একমাত্র অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ আয়োজিত আন্তরাজ্য ছাত্র জীবন দর্শনের উদ্যোগে। আমাদের ভারত, এক ভারত ও শ্রেষ্ঠ ভারত- এই বার্তাটি আমরা সবজায়গায় পৌঁছে দিতে চাই।”

৩,৪ ও ৫ ফেব্রুয়ারি এই প্রতিনিধি দল সক্রিয়ভাবে SEIL ট্যুরে অংশগ্রহণ করবে। রাজ্য সম্পাদক সঙ্গীত ভট্টাচার্য্যের মত, “পশ্চিমবঙ্গের সংস্কৃতি, ঐতিহ্য ও পরম্পরা নিয়ে অংশগ্রহণকারী ছাত্রছাত্রীদের উৎসাহ চোখে পড়ার মত।”

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *