Press "Enter" to skip to content

SPK জৈন ফিউচারিস্টিক একাডেমী (JFA) SSS জৈন সভার ৯৫ তম বার্ষিকী উপলক্ষে স্নেহ মিলনের জন্য ওপেন হাউসের আয়োজন করেছে…..।

Spread the love

নিজস্ব প্রতিনিধি : কলকাতা,  ১০ জানুয়ারী, ২০২৩: এসপিকে জৈন ফিউচারিস্টিক একাডেমি (জেএফএ), পূর্ব ভারতের একমাত্র অত্যাধুনিক এবং এক ধরনের এক্সপেরিয়েন্সিয়াল স্কুল এই উপলক্ষে একটি স্নেহ মিলন এবং এর প্রথম ওপেন হাউসের আয়োজন করেছে। এসএসএস জৈন সভার ৯৫ তম বার্ষিকী। স্কুলের প্রধান লক্ষ্য হল এর ছাত্রদের একটি ব্যাপক, হাতে-কলমে শিক্ষা দেওয়া এবং প্রগতিশীল ধারণা এবং শিক্ষাগত নেতৃত্ব তৈরি করাকে সমর্থন করা।
হিডকোর ম্যানেজিং ডিরেক্টর এবং নিউ টাউন ডেভেলপমেন্ট অথরিটির চেয়ারম্যান শ্রী দেবাশিস সেন এই অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন ।
মিঃ সেন উল্লেখ করেছেন যে, “এটি জৈন সভা কর্তৃক গৃহীত একটি অত্যন্ত যোগ্য উদ্যোগ এবং জৈন ফিউচারিস্টিক অ্যাকাডেমি খুব ভালভাবে সাজানো হয়েছে এবং সভা তাদের সমস্ত ভবিষ্যতের প্রচেষ্টার জন্য আমার পূর্ণ সমর্থন রয়েছে।”
জৈন ফিউচারিস্টিক অ্যাকাডেমি ২০২২ সালের নভেম্বরে স্কুল শিক্ষা বিভাগের মাননীয় মন্ত্রী শ্রী ব্রাত্য বসুর উপস্থিতিতে চালু করা হয়েছিল। প্রথম অধিবেশন ২০২৩ সালের এপ্রিল থেকে অনুষ্ঠিত হবে এবং তালিকাভুক্তি এবং ভর্তি প্রক্রিয়া পুরোদমে চলছে।
উদ্বোধনের সময় শ্রী ব্রাত্য বসু বলেছিলেন যে, “শিক্ষা হল সর্বশ্রেষ্ঠ অস্ত্র যা আপনি একজন ব্যক্তিকে দিতে পারেন এবং জৈন ফিউচারিস্টিক অ্যাকাডেমি তার অভিজ্ঞতামূলক শিক্ষা দিয়ে আমাদের ভবিষ্যত প্রজন্মকে শক্তিশালী করবে।”
স্নেহ মিলন সভার সদস্যদের স্কুল পরিদর্শন করার জন্য, এর সুযোগ-সুবিধা এবং শ্রেণীকক্ষগুলি দেখতে, অধ্যক্ষ এবং শিক্ষকদের সাথে আলাপচারিতা করতে এবং একটি ভাল সময় কাটালেন। এটি সম্পন্ন হলো  মধ্যান্নভোজনের সঙ্গে।

এসএসএস জৈন সভা (যেটি ১৯২৮ সালে কলকাতায় জৈন সভা প্রতিষ্ঠা করেছিল) হল একটি দাতব্য সংস্থা যার প্রাথমিক লক্ষ্য হল সেবা, শিক্ষা এবং সাধনা প্রদান করা), এবং সভার দৃষ্টিভঙ্গি হল এর সদস্যদের একত্রিত করে জাতিকে অতুলনীয় নিষ্ঠার সাথে সেবা করা, পূর্ণ শক্তি এবং করুনার সাথে। এই লক্ষ্যে তারা বিশ্বাস করে যে দেশের অগ্রগতির দিকে শিক্ষা একটি গুরুত্বপূর্ণ হাতিয়ার এবং পূর্ব ভারতে অতুলনীয় শিক্ষা প্রদানের ক্ষেত্রে জৈন ফিউচারিস্টিক অ্যাকাডেমি তার একটি নতুন উদ্যোগ।
শ্রী জয়দীপ পাটওয়া, মাননীয় সেক্রেটারি, এসপিকে জৈন ফিউচারিস্টিক একাডেমি নিশ্চিত করেছেন: “জৈন ফিউচারিস্টিক অ্যাকাডেমি তৈরির পিছনে উদ্দেশ্য ছিল সমাজকে একটি অনন্য শেখার অভিজ্ঞতা দেওয়া যা প্রত্যেককে আমাদের দেশের, শিশুদের ভবিষ্যতের জন্য শিক্ষার বিষয়ে পুনর্বিবেচনা করতে উত্সাহিত করবে। আমাদের একমাত্র উদ্দেশ্য হল শিক্ষাকে এমনভাবে পুনর্নির্ধারণ এবং পুনর্নির্মাণে সাহায্য করা যাতে প্রতিটি শিশু শিখতে, প্রশ্ন করতে, পরীক্ষা করতে এবং সমাধান খুঁজে পেতে অনুপ্রাণিত হয়; সংক্ষেপে, আমাদের লক্ষ্য আগামী দিনের উন্নত নাগরিক তৈরি করা।”

মিসেস শতাব্দী ভট্টাচার্য, প্রিন্সিপাল জেএফএ বলেছেন: “জেএফএ -র শিক্ষা একটি মুক্ত এবং আনন্দময় পরিবেশ তৈরি করার লক্ষ্য নিয়ে প্রতিষ্ঠিত হয়েছে, যেখানে প্রতিটি শিশুকে অনুসন্ধানমূলক অভিজ্ঞতা এবং পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে শিখতে উৎসাহিত করা হবে। JFA-র শিক্ষা শিশুদের জন্য একটি চাপমুক্ত যাত্রা হবে যেখানে চূড়ান্ত লক্ষ্য হবে স্ব-প্রণোদিত নেতা এবং আজীবন শিক্ষার্থী তৈরি করা।

এসপিকে জৈন ফিউচারিস্টিক অ্যাকাডেমি কলকাতায় ২ একর ক্যাম্পাসে অবস্থিত একটি অত্যাধুনিক ১.৬ লক্ষ বর্গফুট বিল্ডিংয়ে। স্কুলটি এমনভাবে ডিজাইন করা হয়েছে যা শুধুমাত্র শ্রেণীকক্ষের সীমাবদ্ধ দেয়ালের মধ্যে নয় বরং ক্যাম্পাসের যেকোনো জায়গায় শেখার প্রচার করে। তারা অন্তর্নির্মিত উঠান এবং খেলার সুবিধা সহ বিভিন্ন স্তরের জন্য একাধিক ক্লাস্টার তৈরি করেছে। প্রতিটি ক্লাস্টার সংজ্ঞায়িত বয়স গোষ্ঠীর নিজ নিজ শিশুদের চাহিদা মেটাতে সজ্জিত।

তারা অন-বোর্ড যোগ্য শিক্ষক এবং অ্যাকাডেমিক ব্যক্তি নিশ্চিত করেছে যারা শিক্ষকতা এবং প্রশাসনিক পদে সমৃদ্ধ ২৫ বছরের ও বেশি অভিজ্ঞতা নিয়ে । শিক্ষকদের এমনভাবে প্রশিক্ষিত করা হবে যাতে তারা যে শিক্ষা প্রদান করে তা শিশুদের আজকের এবং আগামী দিনের জন্য সজ্জিত করে।

 

More from InternationalMore posts in International »
More from SocialMore posts in Social »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *