Press "Enter" to skip to content

ক্যাল কলিং টিভির উদ্যোগে অনুপ জালোটা সন্ধ্যা……।

সুজিৎ চট্টোপাধ্যায়: কলকাতা, ৪ ডিসেম্বর ২০২১। সেই ৮০র দশক থেকে গাইছেন অনুপ জালোটা। অনুপম তাঁর গায়কী। নিজের পরিচিতি গড়ে তুলেছেন ভজন সম্রাট হিসেবে। সোনালি সন্ধ্যা অতিক্রম করে রাত যত গভীর হয়েছে, অনুপ হয়েছেন পরিণত। কি গায়ক হিসেবে, কি ব্যক্তি জীবনে। রাধা ও মীরার দোটানায় কৃষ্ণ যত জটিলতায় পড়েছেন, তেমনই পঞ্চশ্বরে বিদ্ধ হয়েছেন অনুপ। সম্প্রতি গুরু শিষ্যার সম্পর্কে এক নতুন সমীকরণের রসায়নে যুক্ত হয়েছে অনুপ জসলিন মাথারুর নাম। ইদানিং মঞ্চে সঙ্গী হচ্ছেন জসলিন।

সেখানে ভজনের পাশাপাশি গাইছেন প্রেমের গান। মুঝে জবসে হুয়া হ্যায় প্যার, কে দিন মেরে বদল গয়ী। বিগবস ১২ র যোগদানের পর থেকে অনুপের নতুন প্রেম যত গভীর হয়েছে, নতুন করে জনপ্রিয়তাও বৃদ্ধি পেয়েছে। ভজনের উৎপত্তি কবে কোথায় শুরু, তার প্রকৃত ইতিহাস না থাকলেও মূল প্রতিপাদ্য ঈশ্বরের প্রতি আত্ম সমর্পণ। সুফি ও বৈষ্ণবীয় ধর্মীয় প্লাবন একসময় দেশে ভালই প্রভাব বিস্তার করেছে।আধুনিক ভারতে সেই ভক্তিরসের প্লাবন ছড়াতে বিশেষ কৃতিত্ব প্রাপ্য অনুপ জালোটার।

সম্প্রতি কলিং ক্যাল এর উদ্যোগ মধ্য কলকাতার আই সি সি আর মঞ্চে আয়োজিত হয়েছিল অনুপ জালোটা সন্ধ্যা। বিমান বিভ্রাটে অনেকটা দেরিতে মঞ্চে উঠলেও সুদে আসলে দর্শকের প্রতীক্ষার গ্লানি ভুলিয়ে দেন অনুপ। বয়সের ভার থেকে মনে হলো অনেকটাই মুক্ত নতুন বসন্তের আগমনে। শিল্পীর সুস্থতা কামনা করি। দেশে ভক্তিবাদের প্লাবনে তরতরিয়ে চলুক ভজনের তরীখানি।

More from CultureMore posts in Culture »
More from EntertainmentMore posts in Entertainment »
More from InternationalMore posts in International »
More from MusicMore posts in Music »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *