Press "Enter" to skip to content

আমেরিকায় বাংলা পুজোর গানে জনপ্রিয় গায়ক কুশল……।

Last updated on October 17, 2021

সুদীপ্ত শেখর দাস : নিউইয়র্ক : ১৬ অক্টোবর ২০২১। প্রবাদ বাক্য আছে “ঢেঁকি স্বর্গে গেলেও ধান ভাঙে” আর সে যদি বাঙালী হয় তাহলে তো কথাই নেই! সেই বাঙালী পৃথিবীর যেই প্রান্তেই যাক না কেন তিনটি জিনিষ ছাড়া বাঁচার কথা ভাবতেই পারবে না। প্রথমতঃ বাঙালীর প্রিয় সুস্বাদু মাছ তার সাথে চাই ছানার মিষ্টি এবং সংগীত।

আর সেইদলের অন্যতম একজন হলেন- কুশল চ্যাটার্জী পেশাগত কারণে আছেন বহুদিন মার্কিন মুলুকে। কিন্তু গান লেখা, সুর করা আর গান গাওয়ার প্যাশন ধরে রেখেছেন! করে চলছেন নানাধরনের ক্রিয়েটিভ কাজ।

গত বছর অর্থাৎ ২০২০ তে এই উৎসবের মরসুমেই রিলিজ করেছিলেন একটি মিউজিক ভিডিও। যে শিল্পীর রক্তে গানের নেশা এবছর কি তার ব্যতিক্রম হতে পারে? এবারের নিবেদন – “প্লীজ ডোন্ট গো”, একটা অসাধারণ সুরেলা গান আর ঝা চক চকে মিউজিক  ভিডিও আসছে এই মরশুমে।

গানের সুর, কথা কুশলের নিজের, নিজেই গানটি গেয়েছেন। তবে এক রাশি গুণী মিউজিশিয়ান যুক্ত হয়েছেন এই কাজে । কুশলের নিজের ভাষায়  “গান বাজনা ঠিক দল বেঁধে না করলে মজা নেই! “গানের সঙ্গীত সঞ্চালনায় এবং যন্ত্রানুষঙ্গে আছেন বরুন দাশগুপ্ত, সুব্রত ব্যানার্জী। রেকর্ডিং, মাস্টারিং এবং এডিটিং করেছেন জয়ন্ত দাস। অন্য দিকে ভিডিওর দায়িত্ব একাই নিয়েছেন অম্লান দত্ত। শিল্পী কুশলের মতোই প্রবাসী এবং ক্রিয়েটিভ কাজে তাঁর প্যাশন, তবে উনি মনোনিবেশ করেছেন ভিডিও আর ফোটোগ্রাফিতে। এই জুটির গত বছরের কাজ  ইউটিউবে রিলিজ হওয়ার শ্রোতা ও দর্শকদের মধ্যে বেশ সারা পড়েছিল । অম্লান বললেন – “এই কাজটায় আমরা প্রচুর পরিমানে  পরিশ্রম করেছি । পুরো শ্যুটিং হয়েছে আমেরিকার কিছু সিলেক্টেড লোকেশনে । আমার দুই মডেল সৌরভ এবং স্বাতীলেখার এটা একেবারে নতুন কাজ, কিন্তু কাজটিতে প্রাণ ঢেলে দিয়েছে দুজনে । কুশল জানালেন “গান আর ভিডিও – দুটোতেই একটু নতুনত্ব রাখছি আমরা । আশা করি দুটোই দর্শকদের মন টানবে।“

তাহলে আর দেরি নয় – ড্রিমস আনলিমিটেড ইউটিউব  চ্যানেলে চোখ রাখুন, সাবস্ক্রাইব করুন। আপনাদের মতো আমরাও এই রিলিজটির অপেক্ষায়! কুশলের জন্য রইলো আগাম শুভেচ্ছা।

More from EntertainmentMore posts in Entertainment »
More from InternationalMore posts in International »
More from MusicMore posts in Music »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *