Press "Enter" to skip to content

সেরার সেরা পুজো হিসেবে পুরষ্কৃত করা হলো বেলঘরিয়া জাগরণী সংঘ কে…..।

নিজস্ব প্রতিনিধি : কলকাতা, ১৫ অক্টোবর ২০২১।  লক্ষীর ভান্ডার প্রকল্প এবছরের ভাবনায় উপস্থাপন করেছে বেলঘরিয়া জাগরণী সংঘ মহিলা পরিচালিত দুর্গোৎসব কমিটি। পঞ্চাশ হাজার মাটির লক্ষীর ঘট দিয়ে সাজানো হয়েছে গোটা মন্ডপ। যা ইতিমধ্যেই সাড়া ফেলে দিয়েছে দর্শণার্থীদের মধ্যে। ৩৭ তম বর্ষে বেলঘরিয়া শ্রীকৃষ্ণনগর অঞ্চলের অন্যতম বড় বাজেটের পুজো এটি। প্রতি বছর নতুন ভাবে নিজেদের মন্ডপকে দর্শণার্থীদের কাছে উপস্থাপন করে বেলঘরিয়া জাগরণী সংঘ। আর এবছর সদ্য চালু হওয়া মুখ্যমন্ত্রীর জনকল্যাণমূলক প্রকল্প লক্ষীর ভান্ডারের আদলে তৈরি করা হয়েছে গোটা মন্ডপ টি।
মৌমাছিরা ফুলে ফুলে ঘুরে মধু সংগ্রহ করে তৈরি করে মৌচাক। আর সেইভাবে প্রতি মাসে মুখ্যমন্ত্রীর দেওয়া লক্ষীর ভান্ডার প্রকল্পের অর্থ লক্ষীর ঘটে জমিয়ে রাখা যায় সেই টাকার পরিমাণ একদিন বৃহৎ আকার ধারণ করবে। সেই রকম ভাবেই গোটা মন্ডপ নির্মিত এবছর বেলঘরিয়া জাগরণী সংঘের। মন্ডপের প্রবেশ পথে রয়েছে লক্ষীর ঘট। আর ভিতরে রয়েছে মধুবন। যেখানে মৌমাছি রয়েছে। রয়েছে মৌচাকও। গোটা মন্ডপকে একটি লক্ষীর ভাড়ের আকারে গঠন করা হয়েছে। যা মন্ডপ পরিদর্শনের ক্ষেত্রে দর্শণার্থীদের আর বেশি করে আগ্রহী করে তুলছে।
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে রাজ্যবাসীদের সুবিধার্থে চালু হওয়া “লক্ষীর ভান্ডার” প্রকল্পের এই পুজোকে সঠিক বার্তা অনলাইন নিউজ চ্যানেল পরিচালিত “নারী শক্তি সন্মান ২০২১” এ “সেরার সেরা পুজো” হিসেবে পুরষ্কৃত করা হয় বেলঘরিয়া জাগরণী সংঘ ক্লাবকে।
News Stardom, Aaj Khabor, M News, Orchid foundation of India, চিত্রগ্রাফি, ২৪ ঘন্টা ভারত, ২৪ ঘন্টা বাংলা এবং উৎকর্ষ বাংলা টিভির সহযোগিতায় আয়োজিত নারী শক্তি সন্মান ২০২১ এ সেরা ভাবনা হিসেবে মনোনীত করা হলো “সেরার সেরা পুজো” এ পুরষ্কৃত করা হয় বেলঘরিয়া জাগরণী সংঘ কে। আগামী দিনে আরো নতুন ভাবে নিজেদের পুজোকে সকলের কাছে উপস্থাপন করতে উৎসাহিত করবে বলে জানিয়েছেন পুজো কমিটির উদ্যোক্তারা।

More from CultureMore posts in Culture »
More from GeneralMore posts in General »
More from SocialMore posts in Social »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *