Press "Enter" to skip to content

আজ ষষ্ঠীদিনে দমদম মেট্রো স্টেশনের ৭০ জন পথ শিশুদের পুজোর পোশাক দিলো বেলঘড়িয়া” কাকলি ফাউন্ডেশন”….।

ইন্দ্রজিৎ আইচ : ১১ অক্টোবর ২০২১। স্বামী বিবেকানন্দ বলে গিয়েছিলেন “জীবে প্রেম করে যেই জন সেই জন সেবিছে ঈশ্বর”।এই মহানবাণী কে মাথায় রেখে কাকলি ফাউন্ডেশন এই শহরের বুকে নানা সমাজসেবা মূলক কাজ করে চলেছে। বেলঘড়িয়া কাকলি ফাউন্ডেশন এর বয়স বেশি নয়। মাত্র কয়েক মাস, এই সংস্থা যার নামে সেই কাকলি হালদার ছিলেন একজন প্রচার বিমুখ নীরব একজন সমাজসেবী। তিনি খুব কম বয়স থেকে বহু গরীব দরিদ্র মানুষকে নানা ভাবে সাহায্য করেছেন।কিন্তু নিয়তির নিয়মে গত ১৩ মে ২০২১ মাত্র ৪৮ বছর বয়সে এই কাকলি দেবী হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন। তাঁর স্বপ্ন কে সার্থক করতে কাকলি দেবীর জন্মদিনের দিন ২৮ এ জুলাই  এই কাকলি ফাউন্ডেশন এর পথচলা শুরু হয়।

ইতি মধ্যেই এই ফাউন্ডেশন বহু অভাবী মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। সাতরাগাছির একটি বৃদ্ধাবাসে ২০জন মহিলাদের শাড়ি দিয়েছে। এই সংস্থার সদস্য হলেন মোট ১১ জন। আজ ষষ্ঠীর দিনে দমদম মেট্রো স্টেশনের কাছে ৭০ জন পথ শিশুদের হাতে পুজোর পোশাক তুলেদিল কাকলি ফাউন্ডেশন। এদিনের এই সমাজসেবা মূলক কাজের নাম দেওয়া হয় “পরশ”। এই সংস্থা র সভাপতি হলেন ভাস্কর হালদার, সম্পাদক দেবজিত সরকার, সহ সম্পাদক প্রিয়াংশু হালদার, কোষাধ্যক্ষ শুভজিত বোস, সহ কোষাধ্যক্ষ ঐন্দ্রিলা ঘোষ। এই মহতী উদ্যোগে সামিল হয়েছিলেন এই কাকলি ফাউন্ডেশন এর ট্রাস্টি বোর্ডের সদস্য এন্টোনি বোস, তাপস সরকার, অভিষেক কুন্ডু,
তপতি সরকার, প্রিয়াঙ্কা কুন্ডু,
ইলা বোস। এই সংস্থার সভাপতি ভাস্কর হালদার জানালেন আমাদের মূল উদ্দেশ্য আমার স্ত্রী প্রয়াত কাকলি দেবীর স্বপ্নকে বাস্তবায়িত করা। আমরা চিরকাল গরীব ও সমাজে পিছিয়েপড়া মানুষের পাশে থাকবো, এ ভাবে সাহায্য করে যাবো। এই কাকলি ফাউন্ডেশন এর সম্পাদক দেবজিত সরকার জানালেন আমরা চাই আজ যে সব জামা কাপড় দেওয়া হলো এদের সেগুলো আমাদের ঘরের ছেলে মেয়েরাও পড়ুক।কোনো ভেদাভেদ থাকবে না। এই শিক্ষা,রুচি, সমাজসেবা এই চেতনাবোধ শুরু হোক আমাদের ঘরের থেকে। দেবজিতবাবু আরো জানালেন এই সংস্থার পক্ষ থেকে আমরা আগামী নভেম্বরে ছেলে মেয়েদের অন লাইন লেখাপড়া নিয়ে বেলঘড়িয়া তে একটা সেমিনার করবো ও ১০ টি বিভিন্ন বিদ্যালয় সানিটাইজ করবো, শীতকালে দরিদ্রদের শীতবস্ত্র দেবো।এই ভাবে প্রতিমাসে দুবার করে সমাজসেবা মূলক নানা ধরনের কাজ আমরা করে যাবো এটাই আমাদের পরিকল্পনা রয়েছে আগামীদিনে।

More from GeneralMore posts in General »
More from SocialMore posts in Social »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *