Press "Enter" to skip to content

অন্য দুর্গা…..।

নিউজ স্টারডম:  কলকাতা, ৭ই অক্টোবর২০২১।  তাঁদের হাতে ‘বধ’ হয়েছে প্রতিবন্ধকতার অসুর। কারও পায়ের কাছে লুটিয়ে পুরুষতন্ত্র। কেউ পেরিয়েছেন শারীরিক অক্ষমতার সমুদ্র। এঁরাই হয়ে উঠেছেন দুর্জয় শক্তির প্রতীক। তাঁদের শক্তি ও প্রাণোচ্ছলতায় চারপাশে আলোর বেণু। এমন সব চিন্ময়ীর বন্দনা TV9 বাংলায়। নারীশক্তির হাতে বাধা-বিনাশের কাহিনিতে সাজানো TV9 বাংলার ছকভাঙা অর্ঘ্য ‘অন্য দুর্গা’। মোট আটটি এপিসোডে।
নানা বাধার পাহাড় ঠেলে সাধারণ মেয়ের উড়ান এবং বদলের লক্ষ্যে ঝাঁপ দেওয়া কথার কথা নয়। যেন শুভ-অশুভর নিরন্তর সংগ্রাম। রাজ্যের কাঁহা কাঁহা মুলুক ঢুঁড়ে TV9 বাংলা ‘অন্য দুর্গা’ অনুষ্ঠানে তুলে ধরছে সাহসী, বদলের অভিযানে নামা একঝাঁক নারীর কীর্তি। কেউ ছৌ-শিল্পী, কেউ বাউলিনি।
দশহাতে অসুর নিধন করেন দেবীদুর্গা। কিন্তু TV9 বাংলার এক ‘অন্য দুর্গা’র একটিও হাত নেই। পা দিয়েই তিনি রঙিন করে তুলছেন ক্যানভাস, সংগীতের ঝড় তুলছেন যন্ত্রে। আবার প্রতিকূল পরিস্থিতির সঙ্গে লড়াই করে এক শবর ছাত্রী আলোয় ভরা আকাশে মেলে ধরেছেন নিজেকে। তাঁর বিচ্ছুরিত আলো প্রত্যন্ত এলাকা, প্রান্তিক জনজাতি পল্লিতে। আর এক পিছিয়ে পড়া শ্রেণির সদস্যা চাষের মাঠে অক্লান্ত খাটনির পাশাপাশি শিল্প-সফরে ব্যস্ত। তাঁর হাত ধরে তৈরি হয়েছে নাচের দল। সেই আনন্দযজ্ঞে সবার আমন্ত্রণ। TV9 বাংলায় প্রকৃত মন্ত্রোচ্চারণ, সত্যিকারের উপচারে ‘অন্য দুর্গা’র আরাধনা। বাজছে অনেক আলোর বেণু। মাতছে রে ভুবন।

More from EntertainmentMore posts in Entertainment »
More from GeneralMore posts in General »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *