Press "Enter" to skip to content

আকাশ ইনস্টিটিউটের এএনটিএইচই ২০২১, পডু়য়াদের জন্য ১০০% পর্যন্ত স্কলারশিপ এবং সব ৫ জন পড়ুয়াকে নাসায় নিয়ে যাবে…..।

• এএনটিএইচই, সপ্তম থেকে দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের জন্য, আকাশ ইনস্টিটিউটের উদ্যোগে ন্যাশনাল স্কলারশিপ এগজাম আয়োজিত হবে ৪-১২ ডিসেম্বর, ২০২১।
• সব গ্রেড মিলিয়ে ৫ জন পড়ুয়া একজন অভিভাবক সহ নাসায় যাওয়ার সুযোগ পাবে।
• ২০১০ সাল থেকে, ২৩ লক্ষেরও বেশি পড়ুয়াকে এএনটিএইচই স্কলারশিপ দেওয়া হয়েছে।
• স্কলারশিপ ছাড়াও, পডুয়ারা বিনামূল্যে মেরিটনেশান স্কুল বুস্টার কোর্স করার সুযোগ পাবে।

বিশেষ প্রতিনিধি : কলকাতা,৭ই অক্টোবর ২০২১, আকাশ ন্যাশনাল ট্যালেন্ট হান্ট এগজাম (এএনটিএইচই) ২০২১ হল টেস্ট প্রিপারেটরি সার্ভিসে জাতীয়স্তরে প্রথম সারিতে থাকা আকাশ এডুকেশনাল সার্ভিসেস লিমিটেডের (এইএসএল) বার্ষিক স্কলারশিপ পরীক্ষার দ্বাদশ সংস্করণ। এই পরীক্ষা সপ্তম-দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের অফার করছে ১০০% পর্যন্ত স্কলারশিপ। আগামীদিনের ডাক্তার ও ইঞ্জিনিয়ারদের কাছে আকাশ ইনস্টিটিউটের সবচেয়ে জনপ্রিয় এনইইটি ও আইআইটি-জেইই কোচিং প্রোগ্রামের পর এই স্কলারশিপটি যথেষ্ট আকর্ষণীয় হয়ে উঠেছে।

দেশের ২৪টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে অনলাইন ও অফলাইন উভয় মোডে এএনটিএইচই আয়োজিত হবে এইবছর ৪-১২ ডিসেম্বর। টিউশন ফি-এর উপর স্কলারশিপের সঙ্গে, সর্বোচ্চ নম্বরপ্রাপ্ত পড়ুয়া পাবে নগদ পুরস্কার।

পডুয়াদের জন্য এবছরের বিশেষ আকর্ষণ, সব গ্রেড মিলিয়ে ৫ জন পরীক্ষার্থী একজন অভিভাবক সহ বিনামূল্যে নাসা যাওয়ার সুযোগ পাবে।

এএনটিএইচই ২০২১ প্রসঙ্গে আকাশ এডুকেশনাল সার্ভিসেস লিমিটেড এর ম্যনেজিং ডিরেক্টর আকাশ চৌধুরী বলেন, “ভবিষ্যতে যারা ডাক্তার অথবা আইআইটিয়ান হওয়ার স্বপ্ন দেখছে তাদের জন্য উপযুক্ত পরিবেশ তৈরী করছে আকাশ ইনস্টিটিউট। বহু বছর ধরেই এএনটিএইচই শিক্ষার্থীদের মধ্যে যথেষ্ট সাড়া ফেলেছে। ২০১০ সালে এএনটিএইচই শুরু হয় দেশের বিভিন্ন প্রান্তের যোগ্য পড়ুয়া যাদের কাছে সমস্ত সুযোগ সুবিধা সহজে পৌঁছায় না সেই সমস্ত পড়ুয়াদের জন্য উচ্চমানের কোচিং প্রোগ্রাম চালু করার উদ্দেশ্যে। উজ্জ্বল ভবিষ্যত গড়ার লক্ষ্যে লক্ষাধিক শিক্ষার্থী এএনটিএইচই ২০২১ এর প্রতি আগ্রহী হবে।”

অতিরিক্ত সুবিধা হিসাবে, এএনটিএইচই উত্তীর্ণ পড়ুয়ারা একইসঙ্গে বিনামূল্যে মেরিটনেশন স্কুল বুস্টার কোর্স করার সুযোগ পাবে। মেরিটনেশন হল এইএসএল-এর একটি সাবসিডিয়ারি।

প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭ টার মধ্যে এক-ঘণ্টার অনলাইন পরীক্ষা নেওয়া হবে, আর অফলাইন পরীক্ষা হবে ৫ই ও ১২ই ডিসেম্বর, দুটি শিফটে, সকাল ১০.৩০টা থেকে ১১.৩০টা এবং বিকেল ৪টে থেকে ৫টা অবধি। পরীক্ষা হবে আকাশ ইনস্টিটিউটের ২১৫টির বেশী সেন্টারে, সংশ্লিষ্ট রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে কোভিড-১৯ নির্দেশিকা মান্য করে। পডুয়ারা তাদের পছন্দমতো এক-ঘণ্টার স্লট বেছে নিতে পারে।

2পড়ুয়াদের গ্রেড ও শাখা অনুযায়ী টেস্টে থাকবে ৩৫ নম্বরের মাল্টিপল চয়েস সহ মোট ৯০ নম্বর। সপ্তম-নবম শ্রেণির পড়ুয়াদের জন্য, ফিজিক্স, কেমিস্ট্রি, বায়োলজি, ম্যাথমেটিক্স ও মেন্টাল এবিলিটি থেকে প্রশ্ন থাকবে। মেডিক্যাল এডুকেশন পড়তে ইচ্ছুক দশম শ্রেণির পড়ুয়াদের জন্য প্রশ্ন থাকবে ফিজিক্স, কেমিস্ট্রি, বায়োলজি ও মেন্টাল এবিলিটি, আর একই শ্রেণির ইঞ্জিনিয়ারিং পড়তে ইচ্ছুক পড়ুয়াদের জন্য থাকবে ফিজিক্স, কেমিস্ট্রি, ম্যাথমেটিক্স ও মেন্টাল এবিলিটি থেকে প্রশ্ন। একইভাবে নবম-দ্বাদশ শ্রেণির পড়ুয়া যাদের লক্ষ্য এনইইটি, তাদের জন্য প্রশ্ন থাকবে ফিজিক্স, কেমিস্ট্রি, বোটানি ও জুলজি থেকে, এবং ইঞ্জিনিয়ারিং পড়তে ইচ্ছুক পড়ুয়াদের জন্য প্রশ্ন আসবে ফিজিক্স, কেমিস্ট্রি ও ম্যাথমেটিক্স থেকে।

এএনটিএইচই ২০২১ এ অন্তর্ভুক্তির জন্য ফর্ম জমা দেওয়ার শেষ তারিখ হল যথাক্রমে অনলাইন ও অফলাইন পরীক্ষা শুরুর ৩ ও ৭ দিন আগে। পরীক্ষার ফি বাবদ ৯৯ টাকা অনলাইনে অথবা সরাসরি নিকটবর্তী আকাশ ইনস্টিটিউটে জমা দেওয়া যাবে।

দশম-দ্বাদশ শ্রেণীর পরীক্ষার্থীদের এএনটিএইচই ২০২১ পরীক্ষার ফলাফল ঘোষণা করা হবে ২০২২ সালের ২রা জানুয়ারী এবং অষ্টম-নবম শ্রেণির পডুয়াদের রেজাল্ট ঘোষণা করা হবে ৪ঠা জানুয়ারী।

———————————————————————————————————————
আকাশ এডুকেশনাল সার্ভিসেস লিমিটেড (এইএসএল) সম্পর্কে

যেসব পড়ুয়া মেডিক্যাল (NEET) ও ইঞ্জিনিয়ারিং এন্ট্রান্স পরীক্ষা (JEE), স্কুল /বোর্ড পরীক্ষা এবং প্রতিযোগীতামূলক পরীক্ষা যেমন এনটিএসই, কেভিপিওয়াই এবং অলিম্পিয়াডের জন্য প্রস্তুতি নিচ্ছে তাদের জন্য আকাশ এডুকেশনাল সার্ভিসেস লিমিটেড (এইএসএল) উচ্চমানের টেস্ট প্রিপারেটরি সার্ভিসের ব্যবস্থা করে। ‘আকাশ’ একটি প্রতিষ্ঠিত ব্র্যান্ড যার গুণমানসম্পন্ন পরীক্ষা পদ্ধতি এবং যোগ্যতম পড়ুয়া নির্বাচনের ট্র্যাক রেকর্ড বিভিন্ন মেডিক্যাল (NEET) ও জেইই/ইঞ্জিনিয়ারিং এন্ট্রান্স পরীক্ষা, স্কলারশিপ পরীক্ষা ও অলিম্পিয়াড প্রতিটি ক্ষেত্রেই প্রমাণিত।

পরীক্ষা প্রস্তুতির ক্ষেত্রে ৩৩ বছরের পরিচালনগত অভিজ্ঞতা সহ এইএসএল মেডিক্যাল ও ইঞ্জিনিয়ারিং এন্ট্রান্স এগজাম এবং বিভিন্ন ফাউন্ডেশন লেভেল স্কলারশিপ পরীক্ষা/অলিম্পিয়াডে ইনস্টিটিউটের বিপুল সংখ্যক পড়ুয়া সাফল্য অর্জন করে। ফ্র্যাঞ্চাইজি সহ আকাশ সেন্টারের ২০০ টিরও বেশী নেটওয়ার্ক দেশব্যাপী বিস্তৃত এবং বার্ষিক পড়ুয়ার সংখ্যা ২৫০,০০০।

থিংক অ্যান্ড লার্ন প্রাইভেট লিমিটেড (বিওয়াইজেইউ’এস)-এর পাশাপাশি পৃথিবীর বৃহত্তম প্রাইভেট ইক্যুইটি সংস্থা ব্ল্যাকস্টোন আকাশ গ্রুপে বিনিয়োগ করেছে।
——————————————————————–

বিশদে জানতে লগ ইন করুন – https://anthe.aakash.ac.in/anthe

More from EducationMore posts in Education »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *