Press "Enter" to skip to content

দেবজ্যোতি মিশ্র সেরা সঙ্গীত পরিচালকের পুরস্কার পেলেন স্পেনে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে…..।

নিজস্ব প্রতিনিধি : কলকাতা, ২৯ সেপ্টেম্বর, ২০২১। স্পেনের মাদ্রিদে আয়োজিত ২০ তম “ইমাজিন ইন্ডিয়া ফিল্ম ফেস্টিভাল”-এ সেরা সঙ্গীত পরিচালকের পুরস্কার পেলেন দেবজ্যোতি মিশ্র। এই পুরস্কারের জন্য মনোনীতরা ছিলেন ব্লাইন্ডফোল্ড এর জন্য তারাস ড্রোন এবং চারকোল এর জন্য ইসমাইল মনসেফ।

এই উৎসবের পক্ষে দেবজ্যোতি মিশ্র সম্পর্কে বলেছেন-
“দেবজ্যোতি মিশ্র একজন সুরকার, সঙ্গীতশিল্পী এবং ভারতের কলকাতার একজন চিত্রশিল্পী যাঁর একটি আলাদা আন্তর্জাতিক ব্যাপ্তি রয়েছে। তাঁর সঙ্গীত পশ্চিম ও পূর্ব ভারতের শাস্ত্রীয় সঙ্গীত, লোক সঙ্গীত এবং আধুনিক সঙ্গীত সহ বিভিন্ন ধারার প্রভাবে প্রভাবিত হয়েছে; এর ফলে তাঁর সৃষ্টিতে একটি সিম্ফোনিক গতিশীলতা দেখা যায়।

এই পুরস্কারটি কেবল দেবজ্যোতির নয়, এই ছবির সাথে জড়িত অন্যদের জন্যও তাদের মুকুটে পালক জুড়লো। হরি বিশ্বনাথ (পরিচালক), অনুরাগ কাশ্যপ, ঋতুপর্ণা সেনগুপ্ত, জার্মান চিত্রগ্রাহক জর্জেগর্জ হার্টফিল এবং আরও অনেকের জন্য বড় অ্যাচিভমেন্ট।

দেবজ্যোতি মিশ্র বলছেন, “বাঁশুরি-দ্য ফ্লুট” সিনেমায় আমরা যারা কাজ করেছি সকলের জন্য এটা সত্যিই একটি বড় সম্মানের বিষয়। আমি মনে করি যে আমরা পুরস্কারের জন্য কাজ করি না কিন্তু যদি কেউ সেই স্বীকৃতি পায় তবে তা পুরো দলের জন্য। আমি হরি বিশ্বনাথ চলচ্চিত্রের নির্মাতাকে ধন্যবাদ জানাই যিনি ২০১৫ সালে বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে জয়ী প্রথম তামিল চলচ্চিত্র রেডিওপেটির পরিচালক। তিনি চেয়েছিলেন আমি বাঁশুরি-দ্য ফ্লুট-তে মিউজিক করি।

আমি সকলের প্রতি কৃতজ্ঞ আমার সংগীতশিল্পী পাপন এবং অন্বেষা দত্ত গুপ্ত তাদের সুরেলা অবদানের জন্য। আমি আমার স্ত্রী জোনাকির প্রতিও কৃতজ্ঞ, যিনি আমার প্রতিটি গান শোনেন এবং তার মূল্যবান পরামর্শ জানান। এটি ভারতীয় চলচ্চিত্রের জন্য সত্যিই একটি গর্বের মুহূর্ত! ”

More from CinemaMore posts in Cinema »
More from InternationalMore posts in International »
More from MusicMore posts in Music »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *