Press "Enter" to skip to content

অমিত বন্ধু ঘোষের পুজোয় নতুন ভিডিও অ্যালবাম “জয় মা দুর্গা দুর্গতিনাশিনী”…….।

গোপাল দেবনাথ : কলকাতা, ২৬ সেপ্টেম্বর, ২০২১। একটা সময় ছিল বাঙালির দুর্গোৎসব নিয়ে অনেক কিছু নতুনত্ব নিয়ে সাধারণ মানুষের ধরা দিতো। পুজোয় নতুন ডিজাইনের জামা কাপড়ের সাথে সাথে বিশেষ শারদীয়া সংখ্যা বাংলা পূজাবার্ষিকী আর সেই সাথে মন ও প্রাণ জুড়ানো বিশিষ্ট শিল্পীদের গাওয়া পুজোর গান। কালো কালো রেকর্ডের দিন শেষ হয়ে যাওয়ার পরেও ক্যাসেট এবং তার পরবর্তী কালে সিডিও শ্রোতাদের মন জয় করেছিল। বর্তমান সময়ে রেকর্ড, ক্যাসেট, সিডি সবই অতীত। এখন পুজোর গান কোনো শিল্পী গাইছেন এই দৃশ্য প্রায় বিরল। বর্তমানে শ্রোতারা এখন কেবলমাত্র শ্রোতা নন তারা এখন দর্শক হয়ে গেছেন।

গান ভিডিও এলবামের আকারে দেখতে বেশি পছন্দ করেন তাও আবার সিঙ্গেল গান ইউটিউবে। বাঙালিদের শ্রেষ্ঠ উৎসব দুর্গোৎসব আর মাত্র কয়েকদিন বাকি। ঠিক তার আগেই গত ২৪ সেপ্টেম্বর কলকাতা প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে রাগা মিউজিক তাদের পুজোর নতুন ভিডিও অ্যালবাম “জয় মা দুর্গা দুর্গতিনাশিনী” প্রকাশ করলো। এই অ্যালবামের গীতিকার ও সুরকার হলেন স্বনামধন্য সঙ্গীতশিল্পী অমিত বন্ধু ঘোষ।
শিল্পী অমিত বন্ধু ঘোষ সাংবাদিক সম্মেলনে বলেন বর্তমান যুগে যে সমস্ত শারদীয়ার অ্যালবাম বেরোচ্ছে’জয় মা দুর্গা দুর্গতিনাশিনী’ সেই অ্যালবাম গুলোর থেকে এটা অনেকটাই আলাদা। আগে শারদীয়া অ্যালবাম মানে শুধু গানের ক্যাসেট বের হতো কিন্তু এখন ডিজিটাল যুগের সাথে পরিবর্তন হয়ে বর্তমানে অডিও – ভিডিও দুটোই বর্তমান।।
এখনকার দিনের আধুনিক গান নিয়ে শিল্পী অমিত বন্ধু কিছুটা হতাশা প্রকাশ করে বলেন, যে সমস্ত আধুনিক গান বর্তমানকালে তৈরী হচ্ছে তা নিয়ে আমি কিছুটা নিরাশ তবে সবচেয়ে বড় কথা হল এখানে গানের মধ্যে একটা গোষ্ঠীর সৃষ্টি হয়েছে তার জন্য নতুন শিল্পীরা সুযোগ পাচ্ছেনা।
অনেক ভালো ভালো শিল্পী রয়েছেন যারা খুব ভালো গান করেন কিন্তু এই গোষ্ঠীর ফলে তারা ঠিকমতো সুযোগই পাচ্ছেনা। এটা খুবই খারাপ ব্যাপার বলা যেতে পারে। বিভিন্ন রিয়েলিটি শোতে পুরনো গানের মাধ্যমেই শিল্পীরা পুরস্কৃত হচ্ছেন সেই কারণে পুরনো গানের উপর ভরসা রাখা উচিত।
এই গানটি লিখেছেন দেব প্রসাদ চক্রবর্তী, সঙ্গীত ব্যবস্থাপনায় ছিলেন অরুণাভ দেব, ভিডিও পরিচালনায় মিস পাখি এবং গানটি রেকর্ডিং হয়েছে কলকাতার স্টুডিও ওয়ার্ল্ডে।
এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অমিত বাবুর বিশেষ বন্ধু বিধায়ক তাপস রায়, রাগা মিউজিকের কর্ণধার প্রেম কুমার গুপ্তা, সমাজসেবী প্রশান্ত প্রামাণিক, ধৃতি রঞ্জন পাহাড়ি ছাড়াও আরো অনেক বিশিষ্ট ব্যক্তিবর্গ।
সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেছেন মৃত্যুঞ্জয় রায়।
পুরো অনুষ্ঠানটি সরকারি কোভিড বিধি মেনেই অনুষ্ঠিত হয়েছে।

More from MusicMore posts in Music »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *