Press "Enter" to skip to content

ওকে ক্যাবস আগামী নভেম্বর মাস থেকে অনলাইন এম্বুলেন্স পরিষেবা দেবে…….।

গোপাল দেবনাথ : কলকাতা, ১৯ সেপ্টেম্বর, ২০২১। করোনা অতিমারীর প্রকোপ আমাদের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে মৃত্যুপথযাত্রীর জীবন বাঁচানোর জন্য এম্বুলেন্স কতটা জরুরি। এই প্রতিবেদকের খুবই কাছ থেকে দেখার অভিজ্ঞতা হয়েছে।

প্রিয় বন্ধুকে কলকাতার কাঁকুরগাছি থেকে নিউ আলিপুর নার্সিংহোমে পৌঁছে দিতে নগদ কুড়ি হাজার টাকা দিতে হয়েছিল। অন্যান্য করোনা আক্রান্ত রোগীদের জন্য তাদের পরিবার কে হাজার হাজার টাকা ব্যয় করতে হয়েছে। সরকারি এম্বুলেন্স পরিষেবা থাকলেও জরুরি কালীন সময়ে তা যথেষ্ট নয় বলে ধারণা হয়েছে এই প্রতিবেদকের।

এই সকল সাধারণ মানুষের কথা ভেবে গত ১৭ সেপ্টেম্বর কলকাতা প্রেস ক্লাবে ‘ওকে ক্যাবস’ এর সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হলো। অনলাইন এ এম্বুলেন্স পরিষেবা দেবে ওকে ক্যাবস। ২০২১ এর বিশ্বকর্মা পুজোর শুভদিনে সংস্থার প্রতিষ্ঠাতা ধ্রুবজ্যোতি দাস এবং সংস্থার ডিরেক্টর মিঠুন দাস ঘোষণা করলেন এই বছর থেকেই “ওকে ক্যাবস লড়াইয়ে সেরা- ২১” কলকাতা ও পাশ্ববর্তী অঞ্চলের পূজো গুলোকে বাছাই করে শারদ সন্মান তুলে দেবেন দুর্গা পূজা কমিটির সেরাদের হাতে।

সমাজের বিশিষ্টজনের বিচার প্রক্রিয়ার মাধ্যমে পুরস্কার তুলে দেওয়া হবে আগামী অক্টোবর মাসের ২৮ তারিখ কলকাতার এক পাঁচতারা হোটেলে। অনলাইন বুকিংয়ের মাধ্যমে আগামী নভেম্বর মাস থেকে এম্বুলেন্স বুকিংয়ের সুবিধা পাওয়া যাবে বলে জানিয়েছেন ওকে ক্যাবস কতৃপক্ষ। এই এম্বুলেন্স পরিষেবা ঠিক কত তারিখ থেকে পাওয়া যাবে সেটাও জানা যাবে আগামী ২৮ অক্টোবরের পাঁচতারা হোটেলের সাংবাদিক সম্মেলনে।

ওই দিনের সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন পন্ডিত মল্লার ঘোষ, অভিনেতা প্রদীপ ধর, অভিনেত্রী উষসী রায়, বিশিষ্ট মডেল অর্পিতা বোস, চলচ্চিত্র পরিচালক সুব্রত গুহ রায়, মিমি মাইতি, মল্লিকা ঘোষ সহ বিশিষ্টজন।

২০১৯ সালে ওকে ক্যাবস এর জন্ম হলেও করোনা কালীন সময়ে এই সংস্থা মানুষের সেবায় নিয়োজিত ছিল বলে জানিয়েছেন সংস্থার প্রতিষ্ঠাতা ধ্রুবজ্যোতি দাস।

More from CultureMore posts in Culture »
More from GeneralMore posts in General »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *