Press "Enter" to skip to content

‘সেন্টার অফ এক্সসেলেন্স অন সিএসআর এন্ড সাস্টেইনেবিলিটি’ স্থাপনের জন্য মৌ স্বাক্ষরিত হল ইন্ডিয়ান চেম্বার অফ কমার্স ও ‘দ্য এনার্জি অ্যান্ড রিসোর্সেস ইনস্টিটিউট’-এর মধ্যে……।

Spread the love

নিজস্ব প্রতিবেদকঃ কলকাতা, ১৩ মার্চ ২০২২: ইন্ডিয়ান চেম্বার অফ কমার্স এবং ‘দ্য এনার্জি অ্যান্ড রিসোর্সেস ইনস্টিটিউট’ (টি.ই.আর.আই) শুক্রবার দ্য ললিত গ্রেট ইস্টার্নে একটি মৌ স্বাক্ষর করল ‘সেন্টার অফ এক্সিলেন্স ওন সিএসআর এন্ড সাস্টেইনেবিলিটি’ স্থাপনের জন্য। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলকাতার ব্রিটিশ ডেপুটি হাই কমিশনার নিকোলাস লো, কলকাতার জাপানি কনস্যুলেট-জেনারেল নাকামুরা ইউতাকা, কলকাতার অস্ট্রেলিয়ান কনস্যুলেট-জেনারেল রোয়ান আইন্সওয়ার্থ এবং আইসিসির প্রাক্তন সভাপতি ও প্যাটন গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর সঞ্জয় বুধিয়া।

আইসিসি ও গবেষণাভিত্তিক সমীক্ষা সংস্থা টি.ই.আর.আই-এর এই যৌথ প্রয়াসের মাধ্যমে সমস্ত অংশীদারদের জন্য একটি অন্তর্ভুক্তিমূলক এবং সামগ্রিক উপায়ে সমস্তরকম সমস্যার সমাধান সম্ভবপর হবে। ‘সেন্টার অফ এক্সসেলেন্স’ সিএসআর (কর্পোরেট সোশ্যাল রেস্পন্সিবিলিটি)-এর ক্ষেত্রে এমন একটি প্লাটফর্ম তৈরি করতে ইচ্ছুক যা সুদূরপ্রসারী উন্নয়নমূলক লক্ষ্যগুলির উপর দৃষ্টিপাত করে জাতীয় এবং আন্তর্জাতিক স্তরে কর্পোরেট, সরকার, এনজিও এবং অন্যান্য অংশীদারদের সঙ্গে নিয়ে এগিয়ে যাওয়ার পরিকল্পনা করছে।

আইসিসির প্রাক্তন সভাপতি ও প্যাটন গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর সঞ্জয় বুধিয়া জানান, “আইসিসি এবং টি.ই.আর.আই গ্লাসগো-তে বিশ্ব জলবায়ু সম্মেলনে ২০৭০ সালের মধ্যে ভারতে কার্বন নির্গমন শূন্য করার লক্ষপূরণে নলেজ পেপার/রিপোর্ট, রাউন্ড টেবিল, সংবেদনশীলতা প্রোগ্রাম ইত্যাদির সাহায্যে কাজ করতে ইচ্ছুক৷ এছাড়াও এটি আমাদের দেশের একটি সক্রিয় এবং অগ্রগামী সংগঠন যার উদ্দেশ্য হল ভবিষ্যতের প্রয়োজনীয়তা আগে থেকে অনুমান করে সেইসমস্ত প্রতিবন্ধকতার বিরুদ্ধে লড়াই করার জন্য প্রস্তুত থাকা এবং পরিবর্তিত অর্থনৈতিক পরিস্থিতির জন্য অংশীদারদের প্রস্তুত করা,যার ফলে এই মৌ স্বাক্ষর একটি অত্যন্ত জরুরি ও প্রগতিশীল পদক্ষেপ বলেই আমাদের ধারণা।”

 

 

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Mission News Theme by Compete Themes.