Press "Enter" to skip to content

সারা দেশ থেকে বহু (প্রাথমিক পর্যায়ের) স্টার্ট-আপ সংস্থা কলকাতায় একত্রিত হয়েছিল মূলধন জোগাড়ের উদ্দেশ্যে…..।

Spread the love

প্রিয়জিৎ ঘোষ :  কলকাতা, ১৭সেপ্টেম্বর: গতকাল ১৬ সেপ্টেম্বর শুক্রবার সারা দেশ থেকে আসা প্রচুর (প্রাথমিক পর্যায়ের) স্টার্ট-আপ সংস্থা কলকাতায় একত্রিত হয়েছিল মূলধন জোগাড়ের উদ্দেশ্যে। এদের লক্ষ্য $৩০K-$৫ মিলিয়ন- এর পরিসরে মূলধন জোগাড়। সারা দেশ থেকে আসা একাধিক ভি.সি, ফ্যামিলি অফিস, অ্যাঞ্জেল নেটওয়ার্ক, HNI-এর সামনে এই সমস্ত স্টার্ট-আপ সংস্থা রা তাদের ব্যবসায়িক প্রস্তাব নিয়ে হাজির হন। এই অনুষ্ঠানে কেন্দ্রীয় সড়ক পরিবহন মন্ত্রী- শ্রী নীতিন গড়করি, চেয়ারম্যান- অম্বুজা নেওটিয়া গ্রুপ- শ্রী হর্ষবর্ধন নেওটিয়া, ডিরেক্টর- কোটাক মাহিন্দ্রা অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি- শ্রী নীলেশ শাহ, বিখ্যাত লেখক- শ্রী চেতন ভগত বক্তব্য রাখেন। ইউনিকর্ন -স্পিনির প্রতিষ্ঠাতা মিঃ নীরজ সিং-এর সঙ্গে একটি ফায়ারসাইড চ্যাটও হয়।
দেশের বিভিন্ন প্রান্ত থেকে ৫৩৮ টিরও বেশি অনন্য আবেদন জমা পড়ায় অনুষ্ঠানটি বিশেষ মাত্রা পায় এবং সফল হয়।

১৩ টিরও বেশি সাইন-অফের সঙ্গে সঙ্গে সাকুল্যে ২৩০ কোটি টাকার তহবিল জোগাড়ের জন্য এই সমস্ত স্টার্টআপ সংস্থা সচেষ্ট হয়েছিল। এখানে ৮০ টিরও বেশি জাতীয়ভাবে স্বীকৃত পরামর্শদাতা ছিলেন। সমস্ত ফাইনালিস্টদের জন্য $১০০k+ মূল্যের আই.টি ক্রেডিট, এইচ.আর, মার্কেটিং এবং কমপ্লায়েন্সের সুবিধাজনক ইকোসিস্টেম তৈরির প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।

Freeflow এবং Velocity1 সফলভাবে ১৬ সেপ্টেম্বর কলকাতায় এই তহবিল সংগ্রহের ইভেন্টের আয়োজন করেছে যাতে প্রাথমিক পর্যায়ের স্টার্টআপগুলি $30K থেকে $5 মিলিয়নের বন্ধনীতে মূলধন সংগ্রহ করতে সক্ষম হয়। CII-Yi ICAI (ইন্সটিটিউট অফ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অফ ইন্ডিয়া)– পূর্ব ভারত আঞ্চলিক কাউন্সিল এর সহযোগিতায়, WBIDC (ওয়েস্ট বেঙ্গল ইন্ডাস্ট্রিয়াল ডেভেলপমেন্ট কর্পোরেশন) দ্বারা সমর্থিত এই বছরের YiFi ২০২২ পেশ করেছে – একটি অনন্য আর্থিক কনক্লেভ যা বাংলায় বিদ্যমান শিল্পগুলিকে আরো এগিয়ে নিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দেয় এবং স্টার্ট-আপ এবং ভেঞ্চার ক্যাপিটালিস্টদের জন্য একটি লঞ্চপ্যাড প্রদান করে।
অংশগ্রহণকারী সংস্থারা Fintech, AI & ML, IoT, Edtech, Medtech, IIoT, Blockchain, Web 3.0, Gaming, Mediatech, B2B, SAAS, D2C, ভার্চুয়াল রিয়েলিটি, ই-কমার্স এবং আরও অন্যান্য সেক্টর থেকে ছিল। উল্লেখ্য , এখানে জীবনের সকল স্তরের ব্যক্তিদের জন্য – শিল্প, ব্যবসার মালিক, পেশাদার, তরুণ প্রাপ্তবয়স্ক এবং গৃহকর্মী- সকলের জন্য কিছু না কিছু সুযোগ ছিল। ৬টি ভি.সি, ২টি ফ্যামিলি অফিস, ৬টি অ্যাঞ্জেল নেটওয়ার্ক, ৩টি ডিল প্ল্যাটফর্ম এবং ৮টি এইচএনআই ও ইউএইচএনআই-এর উপস্থিতি এই ইভেন্টটিকে নতুন উচ্চতায় নিয়ে গেছে। শীর্ষ ৩০টি স্টার্টআপ রুদ্ধদ্বার পিচিং সেশনে অংশগ্রহণের সুযোগ পেয়েছে -ভিসি, মাইক্রো ভিসি, অ্যাঞ্জেল নেটওয়ার্ক, এইচএনআই এবং ফ্যামিলি অফিস ফান্ডের সাথে।

FREEFLOW (ফ্রিফ্লো) সম্পর্কে:
FreeFlow হল একটি ভেঞ্চার স্টুডিও যার একটি ভেঞ্চার বিল্ডিং পদ্ধতি রয়েছে। এটি একটি সরকার-অনুমদিত সংস্থা, ইনভেস্ট ইন্ডিয়ার একটি জাতীয়ভাবে স্বীকৃত অংশীদার এবং ২১টি রাজ্যে স্টার্টআপ ইন্ডিয়া যাত্রায় প্রাথমিক অংশীদার এবং সুবিধাদাতা এবং ২০১৯ সালে এই সরকারী উদ্যোগের সময় ৬০০০০ টিরও বেশি ব্যবসায়িক পরিকল্পনা র রূপায়ন এবং বিস্তারে সাহায্য করেছিল।

More from InternationalMore posts in International »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *