Press "Enter" to skip to content

হেমন্ত বসু ভবনে ৭৫ তম স্বাধীনতা দিবসের প্রাক্কালে রাজ্যের বিভিন্ন ক্ষেত্রের ৭৫ জন গুণীজন সংবর্ধনা….।

Spread the love

গোপাল দেবনাথ : কলকাতা, ৩১ আগস্ট ২০২২। আমাদের দেশের ৭৫ তম স্বাধীনতা দিবস স্মরণ এবং এই রাজ্যের বিভিন্ন ক্ষেত্রের ৭৫ জন গুণী মানুষদের সন্মান জানাতে গত ১৪ আগস্ট রবিবার কলকাতার হেমন্ত বসু ভবনে পাঁচ ঘণ্টা ব্যাপী এক অনুষ্ঠানের আয়োজন করেন নিউব্যারাকপুর পিপলস এডুকেশন সোসাইটি, নব ব্যারাকপুর আম্বেদকর ফাউন্ডেশন এবং আম্বেদকর কালচারাল কলেজ।

এই অনুষ্ঠান মঞ্চে মোট ১১টি বিভাগে সন্মান জানানো হয়। এ ছাড়াও স্বাধীনতা দিবস কে স্মরণে রেখে এই সংস্থা স্বাধীনতা দিবসের আগেই সারা বাংলা সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করেছিল। বিভিন্ন ক্ষেত্রের জয়ী প্রতিযোগীদের এদিনের অনুষ্ঠান মঞ্চে পুরষ্কৃত করা হয়।

যে সব বিভাগে সন্মান জানানো হয় ১) আম্বেদকর সমাজ আচার্য্য ২) আম্বেদকর স্মৃতি স্বর্ণ পদক ৩) মহাপ্রাণ স্মৃতি স্বর্ন পদক ৪) গুরুচাঁদ স্মৃতি স্বর্ন পদক ৫) গৌতম বুদ্ধ স্মৃতি স্বর্ন পদক ৬) কৃত্তিবাস স্মৃতি স্বর্ণ পদক ৭) নজরুল স্মৃতি স্বর্ণ পদক ৮) কবি রত্ন ৯) সাহিত্যিক রত্ন ১০) সাংবাদিক রত্ন ১১) শিল্পী রত্ন।

যে সকল গুণীজন পুরস্কৃত হলেন তাদের মধ্যে অন্যতম ডঃ দীপঙ্কর শ্রীজ্ঞান বড়ুয়া, ডঃ অপূর্ব কুমার বিশ্বাস, আবদুস সামাদ, লেখক আচার্য্য পৃথ্বীরাজ সেন, তৃপ্তি ভট্টাচার্য, ডঃ সনৎ কুমার নস্কর, ডঃ সুরঞ্জন মিদদে,

ডঃ মঞ্জুশ্রী সরকার বসু, আচার্য্য শ্রী শঙ্কর, গুরুপদ সরকার, ডঃ সুভাষ চন্দ্র বিশ্বাস, কল্যাণ বিশ্বাস, ডাঃ ধীরেন্দ্রনাথ বিশ্বাস, ডাঃ প্রকাশ মল্লিক, ডঃ অরূপ মিত্র, ডঃ মানস মজুমদার, ডঃ স্বরূপ মালাকার,

দেব দত্ত, সমীর ব্যানার্জী, মিহিনুর হোসেন, মিলন কুমার বসু, জয়ন্তী সোরেন, সুরেন্দ্র কুমার সিং, লালমোহন বিশ্বাস, জয়া রায়, মনোরঞ্জন ব্যাপারী, হরিদাস বালা, দেবকন্যা সেন, আশুতোষ দেবনাথ, পরিমলেন্দু রায়, কালিদাস ভদ্র, নন্তু সরকার, পূর্ণেন্দু চক্রবর্তী, গোপাল দেবনাথ, রাজেশ দে, ডাঃ অরুন কুমার রাজ, প্রদীপ বড়াল, সুখেন মজুমদার, সীমা বড়াল, সম্মেলন বিশ্বাস, কাজল বিশ্বাস, দীপা দাস, মোল্লা জসিমউদ্দিন সহ বিশিষ্টজন।

সমগ্ৰ অনুষ্ঠানটি সুচারুভাবে পরিচালনা করেন আম্বেদকর কালচারাল কলেজের প্রধান দিলীপ বিশ্বাস। সংস্থার পক্ষ থেকে উপস্থিত গুণীজনদের উত্তরীয়, স্মারক, স্বর্নপদক এবং সার্টিফিকেট দিয়ে সন্মান জানানো হয়।

এদিনের অনুষ্ঠান মঞ্চেই সাংস্কৃতিক ক্ষেত্রে জয়ী কৃতিদের হাতে স্মারক এবং সার্টিফিকেট দিয়ে উৎসাহিত করা হয়। সারাদিন ব্যাপী প্রবল বৃষ্টি উপেক্ষা করে অতিথি অভ্যাগতরা উপস্থিত হয়ে এই অনুষ্ঠানটি কে সাফল্যমণ্ডিত করেন।

More from CultureMore posts in Culture »
More from EntertainmentMore posts in Entertainment »
More from GeneralMore posts in General »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *