Press "Enter" to skip to content

শহর কলকাতার ১৫ বছর বয়সী বাইজু`স–এর ছাত্রী তায়কোয়ান্দোতে বিশ্বরেকর্ড গড়েছে…..।

Spread the love

নিজস্ব প্রতিনিধি : কলকাতা, ২৮,জানুয়ারি ২০২৩: কলকাতার ১৫ বছর বয়সী তায়কোয়ান্দো চ্যাম্পিয়ন ঐন্দ্রি ভট্টাচার্য তায়কোয়ান্দোতে বিশ্বরেকর্ড ভেঙে দেশের জন্য সুনাম এনে দিয়েছে। এই তরুণ পারফর্মার ২৫০ জন অন্যান্য তায়কোয়ান্দো প্রতিযোগীদের সঙ্গে প্রতিযোগিতায় ৩০ মিনিটে একটি বিস্ময়কর ২,২৫,০০০ ফেস-লেভেল পাঞ্চ করে গ্লোবাল জিনিয়াস রেকর্ড ভেঙেছে। তায়কোয়ান্দোতে তার এহেন দক্ষতা প্রমাণিত হয়েছে। তার একটি কুক্কিওন সার্টিফিকেটও রয়েছে, যা তায়কোয়ান্দোর ক্ষেত্রে সমস্ত ব্ল্যাকবেল্ট সার্টিফিকেটের মধ্যে সর্বাধিক মর্যাদাপূর্ণ হিসেবে বিবেচিত। ক্রীড়া বিভাগে পারফর্মেন্সের পাশাপাশি, ঐন্দ্রি ভরতনাট্যম এবং তার অ্যাকাডেমিকেও অসাধারণ ভাবে ভাল।
আন্তর্জাতিক ভাবে ভারতের প্রতিনিধিত্ব করার একটি স্বপ্ন নিয়ে সফল ঐন্দ্রি তার সাফল্যের কৃতিত্ব দিয়েছে তার কোচকে, যাঁর কাছে সে ৬ষ্ঠ শ্রেণিতে পড়ার সময় থেকে তায়কোয়ান্দো শিখেছিল। ভারতে তায়কোয়ান্দো`র একজন অন্যতম তরুণ কোচ হিসেবে তিনি ইতিমধ্যে ভারত ও ইউএস-এর ছাত্র-ছাত্রীদের কোচিং দিয়েছেন। তিনি তাঁর নিজস্ব অফলাইন একাডেমি তৈরি করার কথা ভাবছেন।
ঐন্দ্রি খেলাধূলোকে যতটা আবেগের সঙ্গে গ্রহণ করে, তার অ্যাকাডেমিক ট্র্যাক রেকর্ড সম্পর্কেও সে অত্যন্ত সচেতন এবং এভাবেই সে জীবনে এগিয়ে থাকতে চায়। তার সেই অভিপ্রায়কে সমর্থন করার জন্য, তার বাবা-মা তাকে বাইজু`স-এ নথিভুক্ত করেছিলেন যখন সে অষ্টম শ্রেণিতে ছিল। ঐন্দ্রি এই একটি সিদ্ধান্ত নিয়ে বেশ খুশি কারণ সে দাবি করেছে যে বাইজু`স তাকে ধারণাগত শিক্ষা, বিশেষ করে বিজ্ঞানের বিষয়ে সাহায্য করেছে।
অ্যাকাডেমিক্স এবং স্পোর্টস উভয় ক্ষেত্রেই সফল ভাবে এগিয়ে চলার বিষয়ে বলতে গিয়ে, ঐন্দ্রি বলে, “আমি সব সময় তায়কোয়ান্দের প্রতি অনুরাগী ছিলাম এবং একটি আন্তর্জাতিক প্ল্যাটফর্মে ভারতের প্রতিনিধিত্ব করার স্বপ্ন কে লালিত করতে চাই। তাহলেও অ্যাকাডেমিক্স আমার প্রথম অগ্রাধিকার, এবং এই অবস্থায় দুটিকেই সফল ভাবে চালিয়ে যাবার জন্য, আমি এমন একটি সলিউশন চেয়েছিলাম যা আমাকে আমার নিজস্ব গতিতে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করে। বাইজু`স আমার এই প্রয়োজন মেটাতে একজন সেরা বন্ধু হিসেবে জীবনে এসেছে এবং তার সঙ্গে যুক্ত হওয়াটা আমার অ্যাকাডেমিক জীবনের অন্যতম সেরা সিদ্ধান্ত হয়েছে। বাইজু`স দ্বারা অফার করা সুপার ইন্টারেক্টিভ ভিডিও এবং ধারণাগত বিষয়বস্তুর সঙ্গে, আমি রসায়ন এবং পদার্থ বিদ্যার জটিল সূত্র গুলি বুঝতে সক্ষম হয়েছি যা এই বিষয় গুলিকে আমার কাছে আরও সহজ করে তুলেছে। এই অ্যাপটিতে আমার শিক্ষকরাও অত্যন্ত সাহায্যকারী এবং আমার প্রতি তাঁদের ব্যক্তিগত মনোযোগ আমার সমস্ত সংশয় গুলিকে দূর করে বিষয় গুলিকে বেশ সহজ করে তুলেছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল, তাঁরা আমাকে উত্তরপত্রে বিষয়বস্তু বোঝার জন্য সাহায্য করেছেন। আমি লক্ষ্য করেছি যে কঠোর অনুশীলনের সময় সূচি এবং সাপ্তাহিক ভিত্তিতে অধ্যয়নের মধ্যে আমার সময় ভাল ভাবে পরিচালিত হচ্ছে।”
বাইজু`স-এর চিফ কনটেন্ট অফিসার বিনয় এম আর বলেন, “বাইজু`স-এ ঐন্দ্রির মত ছাত্রীদের গৌরবময় কাহিনির সাক্ষী হওয়া আমাদের কাছে একটি গর্বের মুহূর্ত। শিক্ষার প্রতি অনুরাগী একটি ব্র্যান্ড হিসেবে, আমাদের প্রাথমিক লক্ষ্য হল শিশুদের শেখার প্রতি ভালবাসা তৈরি করা এবং তাদের স্ব-শিক্ষক হতে সাহায্য করা। আমরা আমাদের ফ্লেক্সিবল পাঠ্যক্রম, ইনোভেটিভ শিক্ষাদান পদ্ধতি এবং দক্ষ শিক্ষকদের মাধ্যমে শিক্ষার্থীদের এমন ভাবে তৈরি করার চেষ্টা করে থাকি যাতে তারা তাদের ব্যক্তিগত আবেগ এবং তাদের অ্যাকাডেমিক লক্ষ্য গুলিকে জাগিয়ে তুলতে সক্ষম হয়। আমাদের সম্ভাবনা পূরণের প্রতিশ্রুতি শুধুমাত্র ঐন্দ্রির মত কাহিনি শোনার মাধ্যমে শক্তিশালী হয়। এর সঙ্গে, আমি ঐন্দ্রিকে তার ভবিষ্যতের স্বপ্নপূরণের জন্য শুভকামনা জানাই।”

More from EducationMore posts in Education »
More from InternationalMore posts in International »
More from SportMore posts in Sport »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *