Press "Enter" to skip to content

ভারত পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেড (BPCL) এর পক্ষ থেকে প্রকাশ করা হলো ‘উর্জা’, কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন ভার্চুয়াল সহকারী…..।

Spread the love

সৃঞ্চিনী পোদ্দার, মুম্বাইঃ ১০ সেপ্টেম্বর, ২০২১।  ‘মহারত্ন’ ও ফরচুন গ্লোবাল ৫০০ কোম্পানির অন্তর্ভূক্ত ভারত পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেড (BPCL) এর পক্ষ থেকে প্রকাশ করা হলো ‘উর্জা’, কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন ভার্চুয়াল সহকারী। এর AI/NLP (ন্যাচারাল ল্যাঙ্গুয়েজ প্রোসেসিং) ক্ষমতা রয়েছে এবং ৬০০-র বেশি ইউজ কেসে প্রশিক্ষিত। BPCL-এর কাস্টমার ইন্টারফেস সার্বিক এবং ডিজিটালি ইন্টিগ্রেট করার উদ্দেশ্যে তৈরি চ্যাটবট উর্জা এখন কোম্পানির ওয়েবসাইটে B2B আর B2C, দুরকম প্রয়োজনেই পাওয়া যাচ্ছে। এই ভার্চুয়াল সহকারীকে ডিজাইন করা হয়েছে এক মসৃণ স্বয়ংক্রিয় পরিষেবার অভিজ্ঞতা দেওয়ার জন্য এবং গ্রাহকদের অনুসন্ধান / সমস্যাগুলোর দ্রুততর সমাধানের জন্য।

BPCL চালু করেছে “প্রোজেক্ট অনুভব”, যার লক্ষ্য বিপুল সংখ্যক খুচরো (B2C) এবং বাণিজ্যিক (B2B) গ্রাহকদের BPCL-এর সমস্ত টাচপয়েন্টে ধারাবাহিক ও একরকম অভিজ্ঞতা দেওয়া। প্রোজেক্ট অনুভবের অধীন উর্জা হল ইন্টিগ্রেটেড যোগাযোগের প্ল্যাটফর্ম, যা BPCL-এর যে কোনো চ্যানেলের সমস্ত যোগাযোগকে যুক্ত করে, ফলে সবকটা গ্রাহক টাচ পয়েন্ট এক জায়গায় মিলিত হয় এবং একই স্বরে উত্তর পায়। হোয়াটস্যাপে LPG বুকিং করার জন্য ৬ মাসের সফল পাইলট প্রকল্প চালানোর পর এখন উর্জা ১৩টা ভাষায় (ইংরেজি, হিন্দি, তামিল, কন্নড়, মালয়ালম, তেলুগু, মারাঠি, গুজরাতি, ওড়িয়া, বাংলা, পাঞ্জাবি, উর্দু এবং অসমিয়া) কথা বলতে পারে। উর্জার সাথে কথোপকথনের ৪৫%-এর বেশি হয়ে থাকে ইংরেজি বাদে অন্য ভাষায়। ফলে BPCL-এর সবরকম গ্রাহকদের সংযুক্তি এতে নিশ্চিত করা সম্ভব হয়।

সারা দেশে BPCL-এর LPG গ্রাহকের সংখ্যা ৮.৫ কোটির বেশি। এঁদের পরিষেবা দেন ৬০০০-এর বেশি সরবরাহকারী। সারা দেশে BPCL-এর ১৯০০০ পেট্রল পাম্পও রয়েছে। সুতরাং দেশের জ্বালানির প্রয়োজনের প্রায় ৩০% মেটায় BPCL। উপরন্তু BPCL বিভিন্ন শিল্পক্ষেত্রের ১২ লক্ষের বেশি B2B গ্রাহকের জ্বালানি, লুব্রিক্যান্ট এবং গ্যাসের প্রয়োজন মেটায়। কৃত্রিম বুদ্ধিমত্তার সাহায্যে উর্জা গ্রাহকদের প্রশ্নের উত্তর দেওয়া এবং সমস্যার সমাধান জোগানোর ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা নেয়।

BPCL-এর মৌলিক মূল্যবোধগুলোর মধ্যে আছে গ্রাহক কেন্দ্রিকতা এবং গ্রাহকের উপরেই জোর দেওয়া। এই উদ্যোগ সম্পর্কে মার্কেটিং ডিরেক্টর অরুণ কুমার সিং বলেন, “BPCL –এ আমরা সবসময় উদ্ভাবনীমূলকভাবে এবং যোগ্যতার সঙ্গে গ্রাহকদের এক সম্পূর্ণ নতুন অভিজ্ঞতা জোগানো এবং প্রধান পরিষেবাগুলো পেতে, সমস্যাগুলোর তাৎক্ষণিক সমাধান পেতে একটা AI চলিত ভার্চ্যুয়াল সহকারী তৈরী করা।“

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Mission News Theme by Compete Themes.