Press "Enter" to skip to content

বিশ্বখ্যাত চিত্রশিল্পী রবীন বর এর একক চিত্র প্রদর্শনী চলছে একাডেমি অফ ফাইন আর্টস এ….।

Spread the love

নিজস্ব প্রতিনিধি : কলকাতা, ৮ অগস্ট, ২০২৩। মঙ্গলবার বিকেলে কলকাতার একাডেমী অব ফাইন আর্টস’-এর নর্থ গ্যালারি-তে শুরু হল বিশ্বখ্যাত চিত্রকর রবীন বর-এর একক চিত্র প্রদর্শনী।

৮ আগস্ট শুরু হওয়া এই প্রদর্শনী চলবে আগামী ১৪ অগস্ট পর্যন্ত। উৎসাহি দর্শনার্থীরা প্রতিদিন বেলা ১১ টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এই প্রদর্শনী দেখতে পারবেন।

ধর্মতত্ত্ব বিশেষতঃ শ্রীকৃষ্ণের জীবনের নানা দিক বড় বড় ক্যানভাসে এই প্রদর্শনীতে তুলে ধরা হয়েছে। চিত্রকর রবীন বর সাংবাদিকদের বলেন, “বিভিন্ন মাধ্যম মিলিয়ে মোট ১১৩ টা চিত্রকর্ম এই প্রদর্শনীতে প্রদর্শিত হয়েছে।”

অভিনেতা তথা বারাসাত বিধানসভা কেন্দ্রের বিধায়ক দীপক চক্রবর্তী ওরফে চিরঞ্জিত, চিত্রশিল্পী সমীর আইচ, সুব্রত গঙ্গোপাধ্যায়, রঞ্জিতকুমার রাউৎ সহ চিত্র সমালোচক প্রশান্ত দাঁ-র উপস্থিতিতে শুরু হলো এই চিত্র প্রদর্শনী।

উল্লেখ্য সৃষ্টিশীল চিত্রকর্মের জন্য ইতিমধ্যে একাধিক প্রখ্যাত  সংস্থা থেকে সম্মানিত হয়েছেন চিত্রকর রবীন বর। প্রদর্শনী স্থলে দর্শনার্থীদের সামনে একই সাথে দুই হাত এবং পায়ের আঙ্গুল ব্যবহার করে তিনটি পৃথক ছবি খুবই অল্প সময়ে একই সাথে এঁকে দর্শনার্থীদের তাক লাগিয়ে দেন চিত্রকর রবীন বর।

এই চিত্রশিল্পী দ্রুত চিত্র অঙ্কন করার জন্য দেশ সহ বিদেশের মাটিতেও জনপ্রিয়। এই মুহূর্তে তার ছাত্র ও ছাত্রীর সংখ্যা প্রায় তিন হাজার।

More from CultureMore posts in Culture »
More from InternationalMore posts in International »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Mission News Theme by Compete Themes.