Press "Enter" to skip to content

বিধায়ক পদ থেকে ইস্তফা দিলেন বর্ষীয়ান নেতা শোভন দেব চট্টোপাধ্যায়……।

Spread the love

নিজস্ব প্রতিবেদন, কলকাতা : ২১ মে, ২০২১। ভবানীপুর বিধানসভা কেন্দ্রের বিধায়ক পদ থেকে ইস্তফা দিলেন শোভন দেব চট্টোপাধ্যায়। এই কেন্দ্র থেকে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় নির্বাচনে লড়াই করতে পারেন বলে খবর।  মন্ত্রীসভার একজন বলিষ্ঠ নেতা ছিলেন শোভন্দেব চট্টোপাধ্যায়। রাজ্যে র ৭৬ বছর বয়সি বিদ্যুৎ মন্ত্রী হিসেবে মন্ত্রীত্ব করেছেন তিনি। ভবানীপুর কেন্দ্র থেকে নির্বাচনে জয়লাভ করে বিধায়ক পদে মনোনীত হন তিনি। কিন্তু হঠাৎই বিধায়কের পদ ছাড়লেন রাজ্যের প্রাক্তন বিদ্যুৎমন্ত্রী।বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়কে নিজের পদ থেকে ইস্তফার চিঠি দিয়ে এলেন তিনি নিজে।

মমতা বন্দ্যোপাধ্যায় তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ায় নিয়মানুযায়ী তাঁকে ছয় মাসের মধ্যে পশ্চিমবঙ্গের যে কোনও বিধানসভা কেন্দ্র থেকে নির্বাচনে জয়ী হয়ে আসতে হবে। এবারের বিধানসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায় শুধুমাত্র একটি কেন্দ্র থেকেই নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করেছিলেন।

কিন্তু নন্দীগ্রামে শুভেন্দু অধিকারীর কাছে পরাজিত হওয়ায় সেক্ষেত্রে তাঁকে যেকোনো একটি কেন্দ্র থেকে জয়লাভ করে আসতে হবে রাজ্য আইনসভায়। ভবানীপুর কেন্দ্র থেকে উপনির্বাচনে লড়াই করবেন তৃনমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। ভবানীপুর কেন্দ্রের বিজেপি প্রার্থী রুদ্রনীল ঘোষের সাথে এই কেন্দ্র থেকে এবার ভোটে লড়াইয়ের সিদ্ধান্ত মমতার।

 

More from GeneralMore posts in General »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *