Press "Enter" to skip to content

বাংলার গ্রাহকদের জন্য সর্বোত্তম নেটওয়ার্ক অভিজ্ঞতা সরবরাহ করতে এয়ারটেল অতিরিক্ত 21.6 মেগাহার্টজ স্পেক্ট্রাম স্থাপন করেছে….।

Spread the love

সায়ন দেবনাথ : কলকাতা, ১ জুলাই, ২০২১। বাংলার গ্রাহকদের জন্য সর্বোত্তম নেটওয়ার্ক অভিজ্ঞতা সরবরাহ করতে এয়ারটেল অতিরিক্ত 21.6 মেগাহার্টজ স্পেকট্রাম স্থাপন করেছে। এই ব্যবস্থা গ্রহণ নেটওয়ার্কের সক্ষমতাকে বাড়িয়ে তুলবে এবং হাই স্পিড ডেটা সার্ভিসের ইনডোর কভারেজকে সমৃদ্ধ করে তুলবে
বাংলায় এয়ারটেলের 65 মেগাহার্টজ-এর বৃহত্তম স্পেক্ট্রাম ব্যাংক রয়েছে এবং ডেটা পরিষেবাগুলির ক্ষেত্রে বিশাল মাত্রায় চাহিদা পূরণের জন্য এই সংস্থা ভাল অবস্থানে রয়েছে

কলকাতা, 1 জুলাই, 2021: ভারতের প্রিমিয়ার কমিউনিকেশন সলিউশন প্রোভাইডার, ভারতী এয়ারটেল (‘এয়ারটেল’) আজ জানিয়েছে যে তাদের গ্রাহকদের জন্য সর্বোত্তম নেটওয়ার্ক অভিজ্ঞতা প্রদান করতে বাংলায় তাদের মোবাইল নেটওয়ার্ক-কে উন্নত করেছে।

এয়ারটেল তার নেটওয়ার্কের কভারেজটি উল্লেখযোগ্যভাবে বাড়িয়ে তোলার জন্য এবং সীমাহীন ভাবে হাই স্পিড ডেটা অভিজ্ঞতাকে সুনিশ্চিত করতে তাদের উন্নত নেটওয়ার্ক সফটওয়্যার টুল-এর সঙ্গে অতিরিক্ত 21.6 মেগাহার্টজ স্থাপন করেছে। 2300 ব্যান্ড-এ 10 মেগাহার্টজ স্পেক্ট্রাম যুক্ত করা হয়েছে, 2100 ব্যান্ড-এ 5 মেগাহার্টজ, 1800 ব্যান্ড-এ 3.8 মেগাহার্টজ এবং 900 ব্যান্ড-এ 2.8 মেগাহার্টজ যুক্ত করা হয়েছে।

এই ব্যবস্থা গ্রহণ সারা বাংলায় ইতিমধ্যে এয়ারটেল গ্রাহকদের জন্য থাকা উন্নত নেটওয়ার্ক-কে আরও সমৃদ্ধ করে তুলবে। এটি শহর ও শহরতলী এলাকায় বাড়ির ভিতরে উন্নত মানের কভারেজ এর পাশাপাশি উন্নত নেটওয়ার্ক-এর লভ্যতা ও ডেটা স্পিড-কে সুনিশ্চিত করবে। এই ব্যবস্থা গ্রহণ এয়ারটেল-কে হাইওয়ে ও রেলপথ জুড়ে আরও ব্যাপকভাবে কভারেজ এনে দিতে সাহায্য করবে। এর পাশাপাশি গ্রামগুলিতে এয়ারটেল-এর পদক্ষেপকে বাড়াতে সাহায্য করবে, সেখানকার মানুষ আরও বেশি করে হাই স্পিড ডেটা সার্ভিসের সুবিধা গ্রহণ করতে পারবে।

এই অতিরিক্ত স্পেক্ট্রাম-এর সাহায্যে এয়ারটেল বাংলায় 65 মেগাহার্টজ-এর বৃহত্তম স্পেক্ট্রাম ব্যাংক তৈরি করেছে। 2300/2100/1800/900,এই বৈচিত্র্যপূর্ণ স্পেক্ট্রাম হোল্ডিং-এর মাধ্যমে এই সংস্থা তার হাই স্পিড ডেটা সার্ভিসগুলি ক্রমবর্ধমান চাহিদা পূরণের ক্ষেত্রে অনেক ভাল অবস্থানে রয়েছে। এর নেটওয়ার্ক 5জি’র জন্য সম্পূর্ণভাবে প্রস্তুত।

ভারতী এয়ারটেল-এর সিইও- পশ্চিমবঙ্গ ও ওড়িশা সিদ্ধার্থ শর্মা বলেন, “সম্প্রতি অকশনের মাধ্যমে বাংলার জন্য 21.6 মেগাহার্টজ স্পেক্ট্রাম অধিগ্রহণের সঙ্গে এবং উন্নত 900 মেগাহার্টজ ব্যান্ড-এ স্পেক্ট্রাম ব্যবহার করে 4জি স্থাপন করার ফলে এখন বাংলার প্রতিটি প্রান্তের গ্রাহকরা উন্নত 4জি ডেটা স্পিড ব্যবহার করতে পারবে এবং ঘরের ভিতরে এইচডি মানের কলিংও উপভোগ করতে পারবে। বাংলায় 65 মেগাহার্টজ-এর বৃহত্তম স্পেক্ট্রাম ব্যাংক-এর সাহায্যে এয়ারটেল হাই স্পিড ডেটা’র ক্রমবর্ধমান চাহিদা মেটানোর ক্ষেত্রে যথেষ্ট ভাল অবস্থানে রয়েছে। আমরা গ্রাহকদের জন্য বিশ্বমানের পরিষেবার অভিজ্ঞতা এনে দেবার বিষয়ে উদগ্রীব হয়ে রয়েছি এবং যখন আমাদের গ্রাহকদের চাহিদা সবচেয়ে বেশি, তখন সেই অবস্থায় আমরা নতুন স্পেক্ট্রাম ও নেটওয়ার্ক আপগ্রেড-এ বিনিয়োগ অত্যন্ত আগ্রাসীভাবে বাড়িয়ে চলেছি।”

অতিমারি’র অবস্থায়, বাড়িতে, অনলাইন ক্লাসে, ভিডিও স্ট্রিমিং-এর ক্ষেত্রে সাধারণ মানুষের মধ্যে প্রচুর পরিমাণে আগ্রহ দেখা গিয়েছে। এই অবস্থায় অতিরিক্ত সক্ষমতা তৈরির ক্ষেত্রে এয়ারটেলের ব্যবস্থা গ্রহণ তার গ্রাহকদের সংযোগে থাকতে সহায়তা করেছে।

হাই স্পিড নেটওয়ার্ক সক্ষমতা ও কভারেজকে বাড়ানোর জন্য এয়ারটেল প্রি-5জি ম্যাসিভ মিমো, 4জি অ্যাডভান্সড ও কেরিয়ার অ্যাগ্রিগেশন-এর মত উন্নত নেটওয়ার্ক টেকনোলজি ও টুল এনেছে।

বাংলায় এয়ারটেল-এর 20 মিলিয়নেরও বেশি গ্রাহক রয়েছে এবং তার নেটওয়ার্ক এই রাজ্যে 98%-এর বেশি জনসমষ্টিকে কভার করে।

More from GeneralMore posts in General »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *