Press "Enter" to skip to content

বর্ধমানে ওমেন্স সেল্ফ ডিফেন্স ওয়ার্কশপ….।

Spread the love

প্রিয়জিৎ ঘোষ : বর্ধমান,  ৫ মার্চ ২০২৩। আগামী ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে বর্ধমান ক্যারাটে-ডো অ্যাসোসিয়েশনের পরিচালনায় এবং রাতদিন ডক্টরস চেম্বার ও অগ্রদূত সংঘের সহযোগিতায় ৫ই মার্চ রবিবার “ওমেন্স সেল্ফ ডিফেন্স ওয়ার্কশপ” বর্ধমানের শাঁখারিপুকুরের অগ্রদূত সংঘের ময়দানে অনুষ্ঠিত হল।

সেল্ফ ডিফেন্স ট্রেনার হিসেবে উপস্থিত ছিলেন বর্ধমানের প্রখ্যাত মার্শাল আর্টস কোচ রেনসি দেবাশীষ কুমার মন্ডল। তিনি ৬ষ্ট ডান ব্ল্যাক বেল্ট, এশিয়ান ক্যারাটে ফেডারেশনের জাজ এবং জুডো ও উশুতে এন.আই.এস. ডিগ্রির অধিকারী।

উদ্যোক্তারা জানালেন এই ট্রেনিংটি বিনামূল্যে নারীদের সশক্তিকরণের উদ্দেশ্যে আয়োজন করা হয় এবং পূর্ব বর্ধমান জেলার বিভিন্ন প্রান্ত থেকে প্রায় ৯৫ জন শিক্ষার্থী, কর্মজীবী নারী এবং গৃহিণী এই ট্রেনিংয়ে অংশগ্রহণ করেন।

আয়োজকদের তরফে জেলা ক্যারাটে সংস্থার মহাসচিব দেবাশীষবাবু জানান, “ক্যারাটে সহ অন্যান্য মার্শাল আর্টসের কলাকৌশল প্রদর্শনের মাধ্যমে নারীদের শারীরিকভাবে ও মানসিকভাবে সুদৃঢ় করার উদ্যেশ্যে এই ট্রেনিং ক্যাম্পের আয়োজন করা হয়েছে, যাতে বিভিন্ন পরিস্থিতিতে নারীরা নিজেদের আত্মরক্ষা নিজেরাই করতে পারেন।”

এক অংশগ্রহণকারী বলেন, “পথেঘাটে, বাসে প্রতিকূল পরিবেশের বিরদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে ক্যারাটের কিছু সহজ টেকনিক খুবই কার্যকরী। বর্তমানে আত্মরক্ষার জন্য এই ধরনের ট্রেনিং প্রত্যেক নারীদেরই গ্রহণ করা উচিত।”

অনুষ্ঠানের শেষে সকল অংশগ্রহণকারীদের প্রশংসাপত্র প্রদান করা হয় এবং আগামীদিনে এই ধরনের ওয়ার্কশপ আবারও আয়োজন করা হবে বলে সংস্থার পক্ষ থেকে ঘোষণা করা হয়।

More from InternationalMore posts in International »
More from SportMore posts in Sport »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *