Press "Enter" to skip to content

প্রয়াত স্বামীর জন্মদিনে আবক্ষ মূর্তি উন্মোচন করলেন স্ত্রী মীনাক্ষী দত্ত….।

Spread the love

সৃঞ্চিনী পোদ্দার : পানিহাটি, ২৪ সেপ্টেম্বর ২০২২।  নিহত কাউন্সিলর অনুপম দত্তের স্মৃতি স্মরণে জন্মদিনে তার বাড়ির সামনে উন্মোচন করা হয় তারই আবক্ষ মূর্তি। পানিহাটির বিধায়ক নির্মল ঘোষ, রামকৃষ্ণ মিশনের মহারাজ স্বামী নিত্য রূপানন্দ ফিতে কেটে প্রদীপ জ্বালিয়ে এদিন নিহত কাউন্সিলর অনুপম দত্তের আবক্ষ মূর্তি উন্মোচন করেন।

গত ১৩ই মার্চ নিজের বাড়ির পোষ্যর জন্য খাবার আনতে গিয়ে বাড়ি থেকে ঢিল ছোড়া দূরত্বে প্রকাশ্যে লোকালয়ের মাঝে দুষ্কৃতীদের হামলায় খুন হয়েছিলেন তিনি। ভালবাসতেন মানুষের জন্য কিছু করতে। তার জীবনে প্রথম আদর্শ ছিল জনসেবা। আর তাই তার আকস্মিক মৃত্যুতে অসম্পূর্ণ থেকে যাওয়া সমস্ত সামাজিক কর্মসূচি গুলি পুঙ্খানুপুঙ্খভাবে পালন করে চলেছেন তার স্ত্রী তথা কাউন্সিলর মীনাক্ষী দত্ত। পানিহাটি পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মীনাক্ষী দত্তের তত্ত্বাবধানে তার নিহত স্বামীর ৪২ তম জন্মদিন উদযাপনে অবিকল একটি আবক্ষ মূর্তি উন্মোচন করেন। এর পাশাপাশি এদিন রক্তদান শিবির কর্মসূচিরও আয়োজন করা হয়।

এক ফোঁটা রক্ত দিয়ে একজন মুমূর্ষু রোগীর প্রাণ বাঁচানো সম্ভব; যাতে কোন ধর্ম কিংবা বর্ণের ভেদাভেদ থাকে না। তাই সমাজকর্মী তথা নিহত কাউন্সিলর অনুপম দত্তের স্মৃতি স্মরণে জন্মদিন উপলক্ষে সারাদিন ব্যাপি চলে এক রক্তদান শিবির কর্মসূচি। প্রত্যেক রক্তদাতাদের জন্য ছিল একটি করে চারা গাছ।

পানিহাটি পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেসের দ্বিতীয়বারের জন্য নির্বাচিত হয়েছিলেন অনুপম দত্ত। তবে শপথ গ্রহণের আগেই দুষ্কৃতিদের চক্রান্তের শিকার হতে হয়েছিল তাকে। অকালে প্রাণ হারিয়েছিলেন তিনি। তাই তার ৪২ তম জন্মদিনে নিজের বাড়ির সামনে তারই মূর্তি প্রতিস্থাপন করা হয়। এইদিনের এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরানগর পৌরসভার পৌর প্রধান পরিষদের সদস্য অঞ্জন পাল সহ পানিহাটি পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলররা। এছাড়াও এলাকার বহু মানুষ এদিন এই অনুষ্ঠানে সামিল হন। এমন কি কাউন্সিলর মীনাক্ষী দত্তের তত্ত্বাবধানে জাগরণী ক্লাব প্রাঙ্গনে আয়োজিত রক্তদান শিবির কর্মসূচিতে স্বেচ্ছায় এলাকার বহু সাধারণ মানুষে রক্তদান করতে সচেষ্ট হন। পথ চলতি বহু মানুষও অনুপম দত্তের মূর্তিতে মাল্যদান করেন। নিহত স্বামীর জন্মদিনেও চোখের জল ফেলে স্বামীর অসম্পূর্ণ কাজগুলো সম্পূর্ণ করার প্রতিশ্রুতি নিলেন তার স্ত্রী কাউন্সিলর মীনাক্ষী দত্ত।

More from HealthMore posts in Health »
More from PoliticalMore posts in Political »
More from SocialMore posts in Social »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *