Press "Enter" to skip to content

নৃত্যশিল্পী শিঞ্জিনী বলেন শাড়ির আঁচলটাই শাড়ির অলঙ্কার….।

Spread the love

নিজস্ব প্রতিনিধি : কলকাতা, ১২ সেপ্টেম্বর, ২০২২।
শিঞ্জিনী বিশ্বাস মনের ইচ্ছা শক্তি আর শিল্পকলা কে কাজে লাগিয়ে আত্মনির্ভর পথকেই বেছে নিয়ে ১০২/এ হরিশ মুখার্জি রোডে নৃত্যশিল্পী শিঞ্জিনী খুলে ফেলেছেন একটা শাড়ি সম্ভার “জয়ী” স্টুডিও । তাঁত, বালুচরী, কাঁথাস্টিচ, গরদ, পিওর সিল্ক, কাঞ্জিভরম, মহেশ্বরী মুর্শিদাবাদ, বাংলাদেশের সিল্ক, এবং নিজস্ব ঘরানার বিভিন্ন নকশার সম্ভার নিয়ে জয়ী আজ অল্প দিনেই বেশ সরগরম। বহু মহিলার পছন্দের পাশাপাশি পশ্চিমবঙ্গ মহিলা কমিশনের চেয়ারপার্সন ও বাংলা টেলিভিশনের পরিচালক লেখিকা লীনা গাঙ্গুলি, সঙ্গীত শিল্পী অনুশীলা বসু, সুছন্দা ঘোষ, লাজবন্তী রায়, বিজ্ঞানী ও সঙ্গীত শিল্পী তানিয়া দাস, অধ্যাপিকা ও নাট্য ব্যক্তিত্ব সুকৃতি লহোরী, বাঁচিক শিল্পী মধুমিতা বসু সহ আরো অনেকের আনাগোনা লেগেই থাকে জয়ীর শাড়ির টানে।
সেই টানেই সম্প্রতি “জয়ী” ৫১/১বি বন্ডেল রোডের “কলাভৃৎ “এর স্টুডিওতে শাড়ির আঁচল মেলেছিল পুজো সম্ভার নিয়ে। শাড়ির আঁচলটাই অলঙ্কার জয়ীর সৃষ্টিকর্তা শিঞ্জিনী জানালেন।
পুজোর আগে আরো অনেকের কাছে পৌঁছেতে আমরা ফেসবুক ভর করে শাড়ির সেতু নির্মাণের সিদ্ধান্ত নিয়েছি। যা সকলের নিজের পছন্দের একটি শাড়ির
ওয়ার্ডড্রবে পরিনত হবে।

শিঞ্জিনীর কথায় শাড়ি মেলায় হারিয়ে গিয়ে নয় এবার হবে “শাড়ির আড্ডা” যা সকলের মত বিনিময় করে পছন্দের শাড়ি নির্মান করার একটা প্রচেষ্টা থাকবে। জয়ীর উদ্দেশ্য শাড়ি বিক্রি নয়, বাংলার শাড়ি কে গুরুত্ব দেওয়া।

More from BusinessMore posts in Business »
More from CultureMore posts in Culture »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *