Press "Enter" to skip to content

নারায়ণা হেলথ, কলকাতা – দুই দশকেরও বেশি সময় ধরে পশ্চিমবঙ্গের স্বাস্থ্য ক্ষেত্রে যত্ন নিচ্ছে….।

Spread the love

 

নিজস্ব প্রতিনিধি : কলকাতা, ১৩ জুন, ২০২৪। ২০০০ সালে কলকাতার মতো কোলাহলপূর্ণ শহরে, ডাঃ দেবী শেঠি একটি স্বপ্ন দেখেন যে পশ্চিমবঙ্গের স্বাস্থ্যসেবা ধারাবাহিকতায় আমূল পরিবর্তন করবেন। বিশ্বমানের চিকিৎসা সেবা প্রদানের জন্য সহানুভূতিতে পূর্ণ হৃদয় এবং দৃষ্টিভঙ্গি নিয়ে, তিনি আরএন টেগোর হাসপাতাল – নারায়ণ স্বাস্থ্য গ্রুপের ফ্ল্যাগশিপ হাসপাতাল প্রতিষ্ঠা করেন। স্বপ্নটি ছিল সহজ কিন্তু গভীর: উচ্চ মানের স্বাস্থ্যসেবা দেওয়া যা প্রতিটি বাঙালির জন্য তাদের আর্থ-সামাজিক অবস্থা নির্বিশেষে সাশ্রয়ী এবং সহজলভ উভয়ই ছিল।

দুই দশক আগে একটি একক হাসপাতালের মাধ্যমে যে যাত্রা শুরু হয়েছিল, তার পর থেকে কলকাতা জুড়ে চারটি হাসপাতালের তৈরী হয়েছে, প্রতিটি একটি নিরাময় এবং আশার অঙ্গীকার৷ প্রথম দিকের মাইলফলকগুলির মধ্যে একটি ছিল একটি গুরুতর হৃদরোগের সাথে এক দিনের বয়সী শিশুর চিকিৎসা। এই ছোট্ট রোগী জীবনের জন্য লড়াই করে, নারায়ণা হেলথের সান্নিধ্যে সান্তনা এবং নিরাময় পেয়েছিলেন। এই মুহূর্তটি কেবল একটি চিকিৎসা ব্যাবস্থায় জয় ছিল না; এটি ছিল চিকিৎসা ক্ষেত্রে দক্ষতা এবং রূপান্তরমূলক যত্নের একটি প্রমাণ যা ডাঃ শেঠি এবং তার দল পশ্চিমবঙ্গের জনগণের কাছে আনতে চেয়েছিলেন।

গত দুই দশক ধরে, নারায়ণা হেলথ – পশ্চিমবঙ্গের বিশেষত কলকাতার একটি অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছে, ৫.২ মিলিয়নেরও বেশি মানুষের জীবনকে স্পর্শ করেছে। এটি একটি ১৩ বছর বয়সী ছেলের গল্প হোক যেটি এই অঞ্চলের সর্বকনিষ্ঠ হার্ট ট্রান্সপ্লান্ট পেয়েছে বা ৮৭ বছর বয়সী একজন শয্যাবিহীন রোগী যে এখন একটি উন্নত রোবোটিক জয়েন্ট রিপ্লেসমেন্ট সার্জারির কারণে আবার হাঁটতে সক্ষম হয়েছে, হাসপাতলে যত্ন অগণিত জীবনকে স্পর্শ করেছে যা তাদের নতুন করে আশা এবং আবার জীবনে বাঁচার সুযোগ দিয়েছে।

বাংলাকে স্বাস্থ্যসেবা কেন্দ্রে রূপান্তরিত করা
দুই দশক আগে, পশ্চিমবঙ্গের মানুষদের প্রায়ই উচ্চ পর্যায়ের চিকিৎসা পদ্ধতির জন্য ভারতের অন্যান্য অংশে যেতে হতো। বিশেষত্ব জুড়ে সর্বশেষ প্রযুক্তি প্রবর্তন করে এবং কিছু সেরা চিকিৎসা পেশাদারদের আকৃষ্ট করার মাধ্যমে, নারায়ণা হেলথ – কলকাতা, পশ্চিমবঙ্গে একটি পরিবর্তনশীল যুগ চিহ্নিত করতে সাহায্য করেছে। আজ, পশ্চিমবঙ্গ উন্নত চিকিৎসার একটি কেন্দ্র হিসাবে দাঁড়িয়েছে, যা প্রতিবেশী রাজ্য এবং দেশগুলির রোগীদেরকে আকৃষ্ট করে যারা উচ্চ মানের যত্নের জন্য।

একসাথে সাহসী কঠিন সময়ের মুখোমুখি হাওয়া
কোভিডি-১৯ মহামারী চলাকালীন, হাসপাতামেরে যত্ন এবং বাংলার জনগণ স্থিতিস্থাপকতা এবং সংকল্পের অসাধারণ প্রদর্শনে একত্রিত হয়েছিল। হাসপাতালের নিবেদিতপ্রাণ কর্মীরা এবং ডাক্তাররা অক্লান্ত পরিশ্রম করেছেন, প্রায়শই হাজার হাজার রোগীকে বাঁচাতে তাদের নিজের জীবনকে ঝুঁকিতে ফেলেছেন। তাদের নিরলস প্রচেষ্টা, সহানুভূতি এবং দক্ষতা অগণিত বাঙালি পরিবারকে আশা ও নিরাময় প্রদান করেছিল।

*সাশ্রয়ী মূল্যের, উচ্চ-মানের স্বাস্থ্যসেবার মাধ্যমে বিশ্বাস গড়ে তোলা*
আজ নারায়ণা হেলথ – কলকাতা যখন তার যাত্রায় ফিরে তাকায়, এটি কেবল হাসপাতালের নেটওয়ার্ক হিসাবে নয়, পশ্চিমবঙ্গের জনগণের জন্য আশা ও বিশ্বাসের আলোকবর্তিকা হিসাবে গর্বিত। এই আস্থা শুধুমাত্র উন্নত চিকিৎসা পদ্ধতি বা অত্যাধুনিক প্রযুক্তির উপর নির্মিত নয় বরং প্রতিটি রোগী সম্পূর্ণ মূল্য স্বচ্ছতার সাথে প্রাপ্ত সামঞ্জস্যপূর্ণ, সহানুভূতিশীল যত্নের উপর নির্মিত।

“গত দুই দশক ধরে আমাদের যাত্রা পশ্চিমবঙ্গের জনগণের সেবা করা এবং সম্প্রদায়ের সাথে দৃঢ় সম্পর্ক স্থাপনের মধ্যে গভীরভাবে নিহিত ছিল,” বলে জানিয়েছেন নারায়ণা হেলথের গ্রুপ সিওও শ্রী আর ভেঙ্কটেশ। “আমাদের রোগীরা আমাদের উপর যে আস্থা রেখেছেন তার জন্য আমরা অত্যন্ত গর্বিত এবং স্বাস্থ্যসেবার মান উন্নত করতে এবং সকলকে সহানুভূতিশীল যত্ন প্রদানের জন্য নিবেদিত রয়েছি।”

এর বিনীত শুরু থেকে প্রতিটি বাঙালির জীবনে একটি ঘরোয়া নাম হয়ে ওঠা পর্যন্ত, নারায়ণা হেলথের উত্তরাধিকার এটি পুনরুদ্ধার করা অসংখ্য হাসির উপর নির্মিত, এটি যে হৃদয়কে সুস্থ করেছে এবং এটি যে জীবন বাঁচিয়েছে। এটি এমন একটি উত্তরাধিকার যা ক্রমাগত বৃদ্ধি পেতে থাকবে, সমবেদনা, উদ্ভাবন এবং অটল উৎসর্গের একই নীতি দ্বারা পরিচালিত হবে যা ডাঃ দেবী শেট্টি দুই দশক আগে কল্পনা করেছিলেন।

More from HealthMore posts in Health »
More from InternationalMore posts in International »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Mission News Theme by Compete Themes.