Press "Enter" to skip to content

টি ২০ বিশ্বকাপে, মেটা ক্রিয়েটরদের জন্য রিল সহ একটি গ্লোবাল স্টেজ অফার করছে……।

Spread the love

● ‘কলকাতায় ‘ক্রিয়েটর দিবসে’পশ্চিমবঙ্গের ৩০০ জনেরও বেশি ক্রিয়েটর উপস্থিত ছিলেন
● পুরুষদের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়ায় যাবার মত গ্লোবাল সুযোগকে ক্রিয়েটরদের সামনে তুলে ধরছে মেটা

নিজস্ব প্রতিনিধি : কলকাতা, ২৪ অক্টোবর, ২০২২: মেটা (পূর্বতন ফেসবুক) গত শনিবার ২২ অক্টোবর কলকাতায় তার প্রথম ‘ক্রিয়েটর দিবস’ আয়োজনের মাধ্যমে পশ্চিমবঙ্গ এবং সারা দেশের ক্রিয়েটরদের প্রতি তার প্রতিশ্রুতিকে তুলে ধরেছে। এই কোম্পানিটি পুরুষদের আইসিসি টি-২০ বিশ্বকাপে আগামীকালের ভারত-পাকিস্তান ম্যাচের আগে ভারতীয় ক্রিকেট ভক্তরা যাতে তাদের প্রিয় ভারতীয় দলকে সমর্থন করতে পারে, সেই বিষয়ে সমস্ত উপায়ও তুলে ধরেছে।

‘ক্রিয়েটর দিবস’ হল মেটা-র একটি বার্ষিক ফ্ল্যাগশিপ ইভেন্ট যেখানে ক্রিয়েটরদের সংবর্ধনা জানানো হয় এবং তাদের একে অপরের অভিজ্ঞতা থেকে ক্রিয়েশন, সহযোগিতা এবং শেখার সুযোগ করে দেয়। এহেন এই ইভেন্টের ২০২২ সংস্করণটি দেশের ৫টি শহরে অনুষ্ঠিত হবে। সেগুলি হল, মুম্বাই, হায়দ্রাবাদ, কলকাতা, চেন্নাই এবং দিল্লি। এই ইভেন্টে, মেটা প্রথমবারের মত তাদের ভক্তদের তাদের প্রিয় ক্রিয়েটরদের সঙ্গে দেখা করার এবং যোগাযোগ স্থাপন করার সুযোগ করে দিয়েছে।

এই অনুষ্ঠানের মাহামুদা খাতুন, প্রবীণ সেথিয়া, পবন কুমার, পূজা কুমারী, স্নেহা কুমারী, আয়েশা মাধি, হ্যাপি প্রিন্স এবং ত্রিনা সাহা-দের মত ক্রিয়েটররা ক্রিয়েটর দিবসের অ্যাম্বাসাডার হিসেবে উপস্থিত ছিলেন। তাঁদের সঙ্গে আউটডোর বিজ্ঞাপনগুলিও দেখানো হয়েছিল যা শহরের বিভিন্ন অংশে দৃশ্যমান ছিল। ৩০০ জনেরও বেশি ক্রিয়েটর এই অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন এবং তাঁরা একজন অন্য্ ক্রিয়েটরদের সঙ্গে সম্ভাব্য সর্বোত্তম উপায়ে সহযোগিতা, ব্র্যান্ড পার্টনারশিপ, সেরা রিল তৈরি এবং ক্রিয়েটরদের মধ্যে পারস্পরিক শুভেচ্ছা বিনিময়ের মাধ্যমে অংশগ্রহণের সুযোগ পেয়েছিলেন।

‘ক্রিয়েটর দিবস’ মেটার জন্য এমন একটি বিশেষ উপলক্ষ্য, যেখানে ‘কাঁচবাদাম’-এর মত বাঙালি ট্রেন্ড-এর বিশ্বজুড়ে জনপ্রিয় হয়ে ওঠা, রিলের কারণে জ্ঞান গেমিং-এর মত গেমিং ক্রিয়েটরদের বেড়ে ওঠার ঘটনা এবং ইমন চক্রবর্তীর মত শিল্পীদের সঙ্গীত ট্রেন্ডকে রিল-এ চালিত করার মত বিষয়গুলিকে তুলে ধরা হয়ে থাকে। এবারের এই অনুষ্ঠানটি পুরুষদের আইসিসি টি-২০ বিশ্বকাপের জন্য ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এর সঙ্গে মেটার সাম্প্রতিকতম পার্টনারশিপকে তুলে ধরার মত একটি উপলক্ষ্য ছিল, যা ক্রিয়েটরদের তাদের প্রতিভা প্রদর্শন এবং তাকে সর্বসমক্ষে তুলে ধরার জন্য একটি বিশ্বব্যাপী মঞ্চ এনে দিয়েছে। এর একটি অংশ হিসেবে, মেটা অস্ট্রেলিয়ায় একটি ‘রিলস স্কোয়াড’ পাঠাচ্ছে, যা অনন্য অভিজ্ঞতার অংশ হতে নির্বাচিত ক্রিয়েটরদের একটি টিম, যারা এই ক্ষেত্রে বিশ্বকাপে অংশগ্রহণকারী দলগুলির ক্রিকেটারদের সঙ্গে কন্টেন্ট তৈরি করবে। এই সমস্ত কন্টেন্ট #ReelsSquadIndia ব্যবহার করে দেখা যাবে।

ফেসবুক ইন্ডিয়া (মেটা)-র ডিরেক্টর এবং হেড অফ পার্টনারশিপস মনীশ চোপড়া, যিনি এই অনুষ্ঠানে মূল বক্তব্য রেখেছিলেন, তিনি বলেছেন, “আমরা ক্রিয়েটরদের প্রশংসা করি কারণ ফেসবুক ও ইনস্টাগ্রাম-এ রিলস ব্যবহার করে কমিউনিটির মধ্যে শেয়ার করে নেওয়ার মাধ্যমে তাদের প্রভাব তাদের সাংস্কৃতিক গঠনের মধ্যে রয়েছে। আমরা বিশ্বাস করি আমাদের প্ল্যাটফর্মগুলি ব্যবহার করে, ক্রিয়েটররা আগামীদিনের গ্লোবাল আইকন হতে পারবে এবং আমরা তাদের প্রোডাক্ট ফিচার ও দুর্দান্ত মানের প্রোগ্রাম প্রদান করে এর জন্য কাজ করে চলেছি। পুরুষদের আইসিসি টি-২০ বিশ্বকাপে বিশ্বব্যাপী ক্রিকেটারদের সঙ্গে সহযোগিতা করার জন্য অস্ট্রেলিয়ায় ক্রিয়েটরদের পাঠানো আমাদের সর্বশেষ প্রয়াস।”

অভিনেত্রী কোয়েল মল্লিকও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এবং ক্রিয়েটরদের সঙ্গে তিনি আলাপ-আলোচনা করেন, তিনি বলেন, “আমি কলকাতার ক্রিয়েটরদের থেকে যে শক্তি এবং সৃজনশীলতা দেখি সেটা অত্যন্ত প্রশংসনীয় এবং অনুপ্রেরণাদায়ক। আমি নিয়মিত ইনস্টাগ্রাম এবং ফেসবুক-এ আপনার রিলগুলির মাধ্যমে স্ক্রোল করি এবং আপনারা যে কমিউনিটি তৈরি করছেন তাতে আমি মুগ্ধ৷ পশ্চিমবঙ্গে এই ক্রিয়েটর কমিউনিটিকে এক মঞ্চে আনার জন্য, রাজ্যের তরুণদের অনুপ্রাণিত করার জন্য এবং আমাকে এই অনুষ্ঠানে থাকার সুযোগ করে দেবার জন্য আমি মেটাকে অভিনন্দন জানাতে চাই।”

পরবর্তী শহর যেখানে ‘ক্রিয়েটর দিবস’ অনুষ্ঠানের আয়োজন করা হবে, সেটি হল চেন্নাই এবং দিল্লি। এই ইভেন্টগুলি থেকে সমস্ত আপডেট পেতে হলে #MetaCreatorDay অনুসরণ করতে পারেন।

More from EntertainmentMore posts in Entertainment »
More from TechnologyMore posts in Technology »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Mission News Theme by Compete Themes.