Press "Enter" to skip to content

চীনা কনস্যুলেট ২০২৩ সালে চন্দ্র নববর্ষ মহাসমারোহে উদযাপন করেছে…..।

Spread the love

বিশেষ প্রতিনিধি : কলকাতা, ২৫ জানুয়ারি, ২০২৩। কলকাতার চীনা কনস্যুলেট এবং চীনা সম্প্রদায়ের সদস্যরা গত ১৮ জানুয়ারি তাজ বেঙ্গল কলকাতায় খরগোশের বছর বা চীনা নববর্ষের প্রস্তুতির জন্য একটি গালা পার্টির আয়োজন করেছিল, যা ২২জানুয়ারি পড়েছিল।


জেমস লিয়াওর দল, একজন নৃত্য প্রশিক্ষক, প্রায় ৫০০ জনকে স্বাগত জানাতে একটি ঐতিহ্যবাহী সিংহ নাচের পরিকল্পনা করেছিলেন। চীনা নাগরিকদের অনেক আত্মীয় যারা কানাডায় বসবাস করেন কিন্তু এখন শহর পরিদর্শন করছেন তারা এদিনের ইভেন্টে যোগ দিয়েছেন, সমগ্র সম্প্রদায়কে এক ছাদের নিচে একত্রিত করার জন্য কনসাল জেনারেল ঝা লিউয়ের প্রচেষ্টা অব্যাহত রেখেছেন। দর্শনার্থী তালিকায় কলকাতার চীনা সম্প্রদায়ের পাশাপাশি বিশিষ্ট ব্যক্তি, রাজনীতিবিদ, কূটনীতিক, ব্যবসায়ী, চলচ্চিত্র শিল্পের সদস্য, সমাজকর্মী সহ বিশিষ্টজন উপস্থিত ছিলেন।
কনসাল জেনেরাল লিউ নতুন বছরের জন্য আশা প্রকাশ করেছেন কারণ ২০২৩ হল চীনা জ্যোতিষশাস্ত্রে খরগোশের বছর, যা শান্তি, সম্পদ এবং শান্তির জন্য দাঁড়িয়েছে। তিনি চীনের প্রবাদটি উদ্ধৃত করেছেন যেখানে বলা হয়েছে, “সঙ্কটের সাথে সুযোগ আসে।” চীন এবং বিশ্বের বাকি অংশ গত বছর একটি অসাধারণ বছর ছিল। শি জিনপিংয়ের নেতৃত্বে নতুন কেন্দ্রীয় নেতৃত্বের সাথে, সিপিসি একটি আধুনিক সমাজতান্ত্রিক জাতি গঠনের একটি উচ্চ লক্ষ্য নির্ধারণ করেছে।


গত বুধবার গালা উদযাপনে শ্রোতাদের জন্য একটি ঐতিহ্যবাহী সিংহ নৃত্য পরিবেশিত হয়েছিল এবং চীনা জনগণের মহান পুনর্জাগরণকে চিহ্নিত করেছিল। চীনা নাগরিকরা সম্প্রতি তাদের আত্মীয়দের সাথে থাকতে চীনে ফিরে যাচ্ছেন। এটা অনেক মানুষকে অবাক করে। আমরা আমাদের প্রচেষ্টার মাধ্যমে এখন পর্যন্ত অকল্পনীয় বাধা এবং প্রতিবন্ধকতা জয় করব, লিউ ঘোষণা করেন।
“এই মাস জুড়ে চীনে আশীর্বাদ এবং ঐক্যের উৎসব চলছে। চীনা বসন্ত উৎসবের জন্য, লক্ষ লক্ষ মানুষ তাদের পরিবার এবং বাড়ির সাথে থাকার জন্য দেশটিতে স্থানান্তরিত হচ্ছে। লিউ বলেন আমি আন্তরিকভাবে আশা করি আপনি একটি ঘরের অনুভূতি অনুভব করবেন এবং সেইসাথে পরিবার।

যেমন লিউ বলেছেন। উপরন্তু, তিনি পুনরায় জাগ্রত অর্থনৈতিক সহযোগিতার জন্য তার আশা প্রকাশ করেছেন, যা চীন ও ভারতের মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্যে ১৩৫.৯৮ USD দ্বারা প্রস্তাবিত হয়েছে। চীনা ও বাংলা নৃত্য পরিবেশন এবং রন্ধনসম্পর্কীয় অফারগুলির সাথে ইভেন্টটি এর সংমিশ্রণকেও তুলে ধরে। চীন-বাঙালির সংস্কৃতি যা এক কথায় অনবদ্য।

More from CultureMore posts in Culture »
More from InternationalMore posts in International »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *