Press "Enter" to skip to content

‘কালকক্ষ’ সিনেমা আগামী ২৬ নভেম্বর দেশের মাটিতে প্রথমবার ভারতীয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ইন্ডিয়ান প্যানোরমায় স্ক্রিনিং হতে চলেছে…….।

Spread the love

নিজস্ব প্রতিনিধি : কলকাতা, ১৪ নভেম্বর ২০২১।  করোনা অতিমারী তে আক্রান্ত এক পৃথিবীতে যে শিশুর পৃথিবী হয়ে ওঠে জানালার বাইরের ছোট্ট জগৎ, যাদের জীবনের বাস্তবতা বলতে অনলাইন ক্লাসের মোবাইল স্ক্রিন টুকু, যাদের মন টেকে না ঘরে, তবু অনির্দিষ্ট ভবিষ্যতের তাড়নায় এক দুর্বিষহ বর্তমানের মধ্যে দিয়ে কেটে যায় প্রতি মুহূর্ত। যাদের মা ঠাকুমার রূপকথার গল্পে এসে থাবা বসায় কোনো এক আকালের দানব, তাদের পৃথিবীর মাঝেই এসে দাঁড়িয়ে আজ শিশু দিবস। নিষ্পাপ মনের প্রার্থনায় প্রশ্বাসে বিশ্বাস ফিরে আসুক, শিশুর মনের মতোন বিমল হোক পৃথিবী, এই কামনা, এই প্রার্থনাই আজ সকলের মাঝে বয়ে আনুক নতুন দিনের আশা এবং আজ শিশু দিবসের শুভেচ্ছা। এই কথা জানালেন অরোরা ফিল্ম কর্পোরেশন প্রযোজিত কালকক্ষ সিনেমার পরিচালক রাজদীপ পাল এবং শর্মিষ্ঠা মাইতি।

ইতিমধ্যে বিভিন্ন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সম্মানিত হওয়ার পর ‘ কালকক্ষ ‘ (House of Time) ছবির সঙ্গে এবার যুক্ত হলো আরও এক অভূতপূর্ব জাতীয় স্তরের সম্মান। ভারতীয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ইন্ডিয়ান প্যানোরমার সম্মান জিতে নিল ‘ কালকক্ষ ‘ (House of Time) । আগামী ২৬ নভেম্বর দুপুর ২ টো থেকে দেশের মাটিতে প্রথম বার ভারতীয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ইন্ডিয়ান প্যানোরমায় স্ক্রিনিং হতে চলেছে ছবির।

২০২১ সালের অক্টোবরে ২৬ তম বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ছবিটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হয় ।
সম্প্রতি সপ্তম ক্যালাইডোস্কোপ ভারতীয় চলচ্চিত্র উৎসব, বোস্টন-এর উদ্বোধনী ছবি হিসেবে দর্শক ও সমালোচকদের মন জয় করেছে ‘কালকক্ষ’। ছবির অভিনেত্রী তন্নিষ্ঠা বিশ্বাস সম্মানিত হয়েছেন শ্রেষ্ঠ অভিনেত্রীর জুরি অ্যাওয়ার্ড-এ।

আরও খুশির খবর ইতিমধ্যে ২০২২ সালের জানুয়ারিতে বাংলাদেশে অনুষ্ঠিত ২০ তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও ছবিটি নির্বাচিত হয়েছে।

 

More from CinemaMore posts in Cinema »
More from InternationalMore posts in International »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Mission News Theme by Compete Themes.