Press "Enter" to skip to content

একটি বিশেষ সাংস্কৃতিক অভিযান দেখুন জি জেস্ট-এর নতুন শো – সুমনা চক্রবর্তীর সাথে ‘সোনার বেঙ্গল’-এ..।

Spread the love

গোপাল দেবনাথ : ৩০ মার্চ ২০২২: পাঠকদের কি মনে পড়ে মাস্ট মহারাষ্ট্র, যেটা ওই অঞ্চলের অগণিত মানুষকে আনন্দ দিয়েছিল, সেই সফল মরসুমকে অনুসরণ করে জি জেস্ট দেশের ‘বিরল রত্ন’ – পশ্চিমবঙ্গের সাংস্কৃতিক অভিযানকে প্রসারিত করার জন্য কোমর বেঁধে প্রস্তুত হচ্ছে৷ দর্শকদের প্রত্যাশা আরও বেশি পরিমানে বাড়াতে, জি জেস্ট অভিনেত্রী সুমনা চক্রবর্তীর সাথে একটি নতুন শো ‘সোনার বেঙ্গল’ শিরোনামে সূচনা করেছে, কারণ তিনি বাংলার মতো সবদিক থেকে সমৃদ্ধ রাজ্যেটিকে অন্বেষণ করতে এবং সল্প পরিচিত গল্পগুলি এবং অভিজ্ঞতাগুলি আবিষ্কার করতে বেড়িয়েছেন। পুরো শো জুড়ে, তিনি দর্শকদের সাহিত্য, শিল্প, সঙ্গীত এবং বিভিন্ন সম্প্রদায়ের সাংস্কৃতিক গন্তব্যগুলি একটি ঝলক দেখানো ১০-পর্বের ভ্রমণকাহিনীর মাধ্যমে, এটা নিশ্চিত করে বলা যায় যে, সকলকে অবশ্যই বলতে হবে ‘আবার করবো’।

আজ ৩০ শে মার্চ থেকে প্রতি বুধবার রাত ৮ টায় জি জেস্ট -এ এবং আগামী মাসের ৩ এপ্রিল ২০২২ থেকে প্রতি রবিবার বেলা ১২:৩০ টায় জি বাংলা-তে সোনার বেঙ্গল দেখতে পাবেন।

বাংলার বিস্ময়কর ল্যান্ডস্কেপ বিভিন্ন সংস্কৃতি, অনন্য রন্ধনসম্পর্কীয় গল্প, শিল্পের ফর্ম এবং উপজাতি যার মধ্যে রয়েছে ইহুদি এবং ইউরোপীয়দের মতো আন্তর্জাতিক প্রভাব যা একসাথে মিশ্রিত হলে, এর প্রাণবন্ত সংস্কৃতি এবং জীবনধারায় একটি সুন্দর স্বাদ যোগ করে।

এই সোনার বেঙ্গল শো এর হোস্ট কপিল শর্মা শো এর জনপ্রিয় অভিনেত্রী সুমনা চক্রবর্তী, পশ্চিমবঙ্গের প্রতিটি স্থানে ভ্রমণ করবেন কারণ তিনি শোয়ের মাধ্যমে প্রতিটি গন্তব্যের লুকানো রত্নগুলি আবিষ্কার করতে যাবেন, যেমন দার্জিলিং এর – চা বাগান এবং ট্রয় ট্রেনের জন্য বিখ্যাত একটি গন্তব্য, দ্য সিটি অফ জয় – কলকাতা, পদ্মা, ব্রহ্মপুত্র ও মেঘনা নদীর সঙ্গমস্থলে অবস্থিত জনপ্রিয় টাইগার রিজার্ভ এবং ম্যানগ্রোভ এলাকা – সুন্দরবন এবং আরও অনেক কিছু। বাংলার এই বিখ্যাত শহর, এবং গ্রামগুলিকে নতুন করে উজ্জ্বল করতে,  সুমনা বলেন দর্শকদের একটি মনোমুগ্ধকর ভ্রমণপথের মাধ্যমে নিয়ে যাবেন কারণ তিনি তার যাত্রার প্রতিটি পদক্ষেপে একটি অনন্য আকর্ষণ নিরূপণ করেছেন।

সাহিত্য, সংস্কৃতি, স্থাপত্য, উৎসব, ধর্ম এবং খাবারের একটি সত্যিকারের সম্মিলিত পাত্র, ১০-পর্বের ভ্রমণকাহিনীটি একটি প্ল্যাটার যা বৈচিত্র্যময় প্রাকৃতিক দৃশ্য, ইতিহাস এবং মানুষের গল্পগুলি অফার করবে যা বেঙ্গল টাইগারের রাজ্যে  এখনও আবিষ্কৃত এবং অন্বেষণ করা হয়নি। সোনার বেঙ্গল এই ভ্রমণ কাহিনীর মাধ্যমে অপরিচিত, স্বল্প পরিচিত রাস্তা, লুকানো রত্ন এবং আরও অনেক কিছু দেখানোর লক্ষ্য রেখেছে। আয়োজককে বিভিন্ন ধরণের শাড়ি সাজাতে দেখা যাবে যা বাংলায় জনপ্রিয় যেমন মুর্শিদাবাদ এর সিল্ক শাড়ি, আসল কাঁথার কাজের শাড়ি এবং আরও অনেক কিছু।

নতুন শো সূচনা করার সময়, জি জেস্টের বিজনেস হেড অমিত নায়ার বলেন, “ভ্রমণ এবং সংস্কৃতি হল আমাদের বিষয়বস্তুর স্তম্ভের মূল উপাদান এবং সোনার বাংলা হল এই দুটি জগতের একটি নিখুঁত সংমিশ্রণ যা বাংলার একটি উত্তেজনাপূর্ণ নতুন রূপে উদ্ভাসিত হয়। আমি নিশ্চিত আমাদের দর্শকরা ভারতের সমৃদ্ধ এবং বৈচিত্র্যময় সংস্কৃতি, মানুষ এবং স্থান সম্পর্কে জেস্টের ক্রমাগত অনুসন্ধান উপভোগ করবেন।”

অভিনেত্রী সুমনা চক্রবর্তী, বাংলায় তার শিকড় সহ, ভ্রমণের প্রতি তার ভালবাসা, অনাবিষ্কৃত এবং বাঙালি খাবার, উৎসব এবং সংস্কৃতির প্রতি তার সখ্যতা নিয়ে অনুষ্ঠানটি হোস্ট করার জন্য আদর্শ উপযুক্ত। এই সাংস্কৃতিক অ্যাডভেঞ্চারের অংশ হতে পেরে উচ্ছ্বসিত, হোস্ট সুমনা চক্রবর্তী বলেন, “আমি লখনউ এবং মুম্বাইতে বড় হয়েছি। জি জেস্ট-এর সোনার বেঙ্গল-এর সাথে, এটি আমাকে একটি ভিন্ন দৃষ্টির মাধ্যমে আমার শিকড় আবিষ্কার করার প্রথম অভিজ্ঞতা দিয়েছে। আমি রাজ্যটিকে অন্বেষণ করতে পেরেছি এবং সেই গল্পগুলি জানতে পেরেছি যা আমার শৈশবের একটি অংশ ছিল কিন্তু দূর থেকে। যেখানে এই শোটি আমাকে প্রথমবারের মতো কাছ থেকে দেখার এবং ব্যক্তিগতভাবে এটি অনুভব করার সুযোগ দিয়েছে। বিভিন্ন সাংস্কৃতিক জগতের মানুষদের সাথে যোগাযোগ করতে সক্ষম হওয়া আমার জন্য বাস্তব এবং দুর্দান্ত শেখার অভিজ্ঞতা। বাংলার বিশাল সৌন্দর্য আমাকে বিস্মিত করতে ব্যর্থ হয় নি। এই শো-এর অংশ হতে পেরে আমি অত্যন্ত সম্মানিত বোধ করছি এবং আশা করছি যে, জি জেস্ট -এর সাথে আমরা আবারও দর্শকদের জন্য একটি সীমাহীন অভিজ্ঞতা তৈরি করতে সক্ষম হব।”

সুমনা আরো বলেন প্রতি সপ্তাহে একটি অসাধারণ ভ্রমণের সাথে নিজেকে সম্পৃক্ত করতে ভুলবেন না, আজ ৩০শে মার্চ রাত ৮ টায় জি জেস্টে এবং আগামী ৩রা এপ্রিল থেকে জি বাংলাতে বেলা ১২:৩০ টায় শুরু হচ্ছে। সোনার বাংলার জন্য বাংলার দুঃসাহসিক এবং উত্তেজনার অপরিচিত পথগুলি আবিষ্কার করার নিখুঁত ভ্রমণপথ প্রদর্শন করতে এখানে রয়েছে।

জি জেস্ট সম্পর্কে কয়েকটি কথা :-
জি জেস্ট একটি ৩৬০-ডিগ্রি প্ল্যাটফর্ম হবে এবং টিভি, ওয়েব, ইভেন্ট এবং সোশ্যাল মিডিয়ার মাধ্যমে দর্শকদের কাছে পৌঁছাবে। বিভিন্ন রেসিপি, রোড ট্রিপের জন্য যাত্রাপথ, ডিআইওয়াই হ্যাক সম্পর্কিত নিবন্ধ, আকর্ষণীয় সাংস্কৃতিক এবং ঐতিহাসিক তথ্যের নিবন্ধগুলি দর্শকদের জীবনের এক ধাপ কাছাকাছি নিয়ে আসবে যা তারা সবসময় অন্বেষণ করার আশা করে। সংক্ষেপে বলতে গেলে, জীবনকে সীমাহীন করতে জি জেস্ট -এ যোগ দিন এবং এমন কিছু অভিজ্ঞতা তৈরী করুন যা আগে কখনও দেখা যায়নি, ধারনা এবং গল্পগুলি আগে শোনা যায়নি, যেহেতু চ্যানেলটি ভ্রমণ, খাদ্য, সংস্কৃতি, বাড়ির সাজসজ্জা, স্বাস্থ্য, সম্পর্ক এবং আরও অনেক কিছুর সাথে আবর্তিত কিছু বিশেষ বৈশ্বিক বিষয়বস্তু ভারতে প্রথমবারের মতো দেখানোর অফার করে।

More from CultureMore posts in Culture »
More from EntertainmentMore posts in Entertainment »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *