Press "Enter" to skip to content

ইএএম জয়শঙ্কর কলকাতায় পাসপোর্ট সেবা কেন্দ্র পরিদর্শন করেছেন, ডিজিটাল হস্তক্ষেপের জন্য ভারতের বৈশ্বিক খ্যাতি সম্পর্কে কথা বলেছেন….।

Spread the love

নিজস্ব প্রতিনিধি : কলকাতা, ৪ নভেম্বর, ২০২২।ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস. জয়শঙ্কর গত ২ নভেম্বর বুধবার কলকাতায় পৌঁছেই তিনি আইআইএম কলকাতার ছাত্রদের সাথে আলাপচারিতা করেছেন এবং কলকাতায় পাসপোর্ট সেবা কেন্দ্রও পরিদর্শন করেছেন। কলকাতা সফরে তিনি বলেন, জাতীয় স্বার্থকে সামনে রাখা প্রয়োজন। দেশের সীমানা হুমকির জন্য বা বৃহত্তর স্বার্থের ক্ষতি করার মতো কোনো রাজনৈতিক বাধ্যবাধকতা হওয়া উচিত নয়।
আইআইএম কলকাতার একটি বক্তৃতায়, ইএএম জয়শঙ্কর, ‘ভারত এবং বিশ্ব’ বিষয়ে বক্তৃতা দিয়ে বলেছেন যে সাম্প্রতিক বছরগুলিতে আমরা ইতিমধ্যে দেখেছি যে কীভাবে বাণিজ্য, সংযোগ, ঋণ, সম্পদ এবং এমনকি পর্যটন রাজনৈতিক চাপের মধ্যে পড়েছে।
আইআইএম কলকাতার ছাত্রদের সাথে তার কথোপকথনের পরে, তিনি টুইট করেন, “@IIM_Calcutta ছাত্র এবং প্রাক্তন ছাত্রদের সাথে ইন্টারঅ্যাক্ট করেছেন যারা বি-স্কুল থেকে উদ্যোক্তা হওয়ার পথ বেছে নিয়েছেন। সাবস্ক্রিপশনে তাদের উদ্যোগে ব্যবহারিক সমস্যার জন্য আকর্ষণীয় পন্থা; গতিশীলতা; খাদ্য; লেনদেন; ক্যুইজিং এবং জলবায়ু পরিবর্তন।”
ইএএম জয়শঙ্কর আইআইএম কলকাতায় তার বক্তৃতার পরে কলকাতার পাসপোর্ট সেবা কেন্দ্রও পরিদর্শন করেছিলেন। তার সফর প্রসঙ্গে তিনি টুইট করেছেন, সেখানে তিনি লেখেন “আজ সকালে কলকাতায় পাসপোর্ট সেবা কেন্দ্র পরিদর্শন করেছি। সেখানে নিবেদিত দলের দ্বারা করা প্রচেষ্টার প্রশংসা করুন. ভ্রমণের উদ্দীপনা সেই আগ্রহকে প্রতিফলিত করে যেটা আজকের ভারত বিশ্বকে সম্পৃক্ত করার জন্য রয়েছে।”
টেক স্পেসে ভারতের ক্রমবর্ধমান পদাঙ্ক সম্পর্কে কথা বলতে গিয়ে, কলকাতা সফরের সময়, ইএএম বলেছিলেন যে গত কয়েক বছর আমাদের সকলকে ডিজিটাল হতে বাধ্য করেছে। তিনি আরো বলেছিলেন যে অর্থ, আতিথেয়তা, স্বাস্থ্য ইত্যাদি ক্ষেত্রে দেশ যে ধরণের ডিজিটাল হস্তক্ষেপ করছে তার জন্য ভারতকে স্বীকৃতি দেওয়া হচ্ছে।

More from GeneralMore posts in General »
More from InternationalMore posts in International »
More from PoliticalMore posts in Political »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *