Press "Enter" to skip to content

অনুষ্ঠিত হলো শারদ সুন্দরী ২০২১ এর কার্টেন-রেজার…..।

Spread the love

গোপাল দেবনাথ : কলকাতা, ১০ নভেম্বর ২০২১।  স্বর্নবিপনী জগতে ত্রিপুরা ও এই বাংলার প্রখ্যাত নাম শ্যাম সুন্দর কোং জুয়েলার্স। এই জুয়েলার্স এর নিবেদনে বহু বিখ্যাত শিল্পীদের দ্বারা সাংস্কৃতিক অনুষ্ঠান সারা বছর ধরে অনুষ্ঠিত হয়ে চলেছে। একমাত্র ব্যতিক্রম শারদ সুন্দরী প্রতিযোগিতার আসর।

গত ১০ বছর ধরে এই সুন্দরী প্রতিযোগিতা হয়ে আসছে। এই বছর ১১তম বর্ষ পূর্ন করলো। সর্বজনপ্রিয় শ্যাম সুন্দর কোং জুয়েলার্স বিগত বছর গুলোর মতো নিবেদন করছেন এবারের শারদ সুন্দরী, ‘খুকুমনি’ সিন্দুর ও আলতার সহ নিবেদনে। গত ৯ নভেম্বর ‘শারদ সুন্দরী ২০২১’-এর কার্টেন-রেজার অনুষ্ঠিত হলো বাইপাসের ধারে কলকাতার স্প্রিং ক্লাবে। উপস্থিত ছিলেন শ্যাম সুন্দর কোং জুয়েলার্সের কর্ণধার ও সংস্কৃতিপ্রেমী মানুষ রূপক সাহা, অর্পিতা সাহা, খুকুমণি সিন্দুর ও আলতার ডিরেক্টর অরিত্র রায় চৌধুরী সহ এই সমাজের বিশিষ্টজনেরা।

দুর্গাপূজোর সময় সবচেয়ে উৎসবমুখর চেহারার জন্য একটি অত্যন্ত জনপ্রিয় এবং বহু প্রতীক্ষিত বার্ষিক প্রতিযোগিতা এই শারদ সুন্দরী।

আগের বছরগুলোতে, সুন্দর মুখের সন্ধানে জনপ্রিয় পূজো প্যান্ডেল, প্রিমিয়াম হাউজিং সোসাইটি এবং প্রিমিয়ার কলেজ ক্যাম্পাসে পরিচালিত হয়েছিল এই উদ্যোগ এবং গত দুই বছর, করোনা অতিমারী  বিধিনিষেধের কারণে শারদ সুন্দরীদের খোঁজ ছিল সম্পূর্ণ অনলাইন পদ্ধতিতে।

এই বছর দেখা গেল প্রতিযোগীর সংখ্যা আগের সমস্ত বছরের রেকর্ডকে ছাপিয়ে গেছে।

এই বছর, ১৮,৮৭৬ টিরও বেশি অনলাইন তালিকাভুক্তির মধ্যে, ৭৫ জন প্রতিযোগীকে গত মাসে একটি ভার্চুয়াল স্ক্রীনিং এর মাধ্যমে সংক্ষিপ্ত তালিকাভুক্ত করা হয়েছিল এবং তাদের লাইভ প্রিলিমে অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল। এই সপ্তাহের শুরুতে যেখান থেকে ১২ জন সুন্দরী ফাইনালিস্ট বাছাই করা হয়। সৌন্দর্য এবং ফ্যাশন দুনিয়ার বিশেষজ্ঞ বিচারকদের একটি বিশিষ্ট প্যানেল তিন রাউন্ডের পরে এই  নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করেন।

বিবাহিত মহিলাদের মনে একটু চাপা দুঃখ ছিল এই ধরণের বড় প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে না পারার জন্য। এই দুঃখের কথা আয়োজকদের কানে যেতেই বিবাহিত মহিলাদের এই সুন্দরী প্রতিযোগিতায় অন্তর্ভুক্তির ব্যবস্থা করেন।

এই বছর থেকেই বিবাহিত মহিলাদের জন্য একটি পৃথক বিভাগ চালু করা হয়েছে; এবং তিনজন ‘মিসেস শারদ সুন্দরী’ ফাইনালিস্টও অনেক আকর্ষণীয় প্রতিযোগীর মধ্য থেকে নির্বাচিত করা হয়েছে।

গতকাল কার্টেন-রেজারে – এই ১৫ জন ফাইনালিস্টকে একটি সুন্দর মঞ্চে উপস্থাপন করা হলো।

শ্যাম সুন্দর কোং জুয়েলার্সের অন্যতম কর্ণধার অর্পিতা সাহা বলেন, “উৎসবের মরসুমে এই উদ্যোগ এক নতুন মাত্রা যোগ করে আসছে। আগামীর তারার খোঁজে তরুণীদের জন্য এটা একটা উপযুক্ত মঞ্চ। নতুনদের এই সুযোগ দেওয়ার জন্য শারদ সুন্দরী একটি স্বপ্নের উদ্যোগ হিসাবেই আমরা শুরু করেছিলাম এবং  আমরা এটা দেখে সত্যিই খুশি যে এটি সেই প্রতিশ্রুতি পালন করেছে এবং দুর্গা পূজার সময় সবচেয়ে উৎসবমুখর চেহারার জন্য একটি অত্যন্ত জনপ্রিয় এবং বহু প্রতীক্ষিত বার্ষিক প্রতিযোগিতায় পরিণত হয়েছে”।

“আমরা গত বছর অর্থাৎ এই করোনাকালে ২০২০ থেকে শরদ সুন্দরীর সহ-উপস্থাপক হিসাবে এসেছি।  আমাদের এই জার্নি খুবই আনন্দের অভিজ্ঞতায় সমৃদ্ধ হয়েছে এই কথা উপস্থিত সাংবাদিকদের বলেন, অরিত্র রায় চৌধুরী, ডিরেক্টর, ‘খুকুমনি’ সিন্দুর ও আলতা।

“গত বছরের মতোই এই বছরও ‘শারদ সুন্দরী’র প্রস্তুতি একটি চ্যালেঞ্জ নিয়ে শুরু হয়েছিল”, শ্যাম সুন্দর কোং জুয়েলার্সের আরেক কর্ণধার রূপক সাহা জানালেন “কোভিড -১৯ এর বিধিনিষেধ অনেক সমস্যার সৃষ্টি করলেও আমরা এই আয়োজন সঠিক ভাবেই করতে পেরেছি। যদিও ফরম্যাট নিয়ে নতুন করে ভাবতে হয় এবং অনলাইন-অফলাইন দুটো মিলিয়ে এই প্রতিযোগিতা এগিয়ে চলেছে তার গ্র্যান্ড ফিনালের দিকে।”

শ্যাম সুন্দর কোং জুয়েলার্সের ‘শারদ সুন্দরী’ গ্র্যান্ড ফিনালে আগামী ২৭ শে নভেম্বর কলকাতা বোটিং ক্লাবে অনুষ্ঠিত হবে।

বিজয়ীদের মুখগুলো দেখা যাবে শ্যাম সুন্দর কোং জুয়েলার্স, খুকুমনি সিন্দুর ও আলতা এবং অন্যান্য সহযোগী ব্র্যান্ডের বিজ্ঞাপনের প্রচারে।

আর এই এক্সপোজার তাদের সৌন্দর্য এবং ফ্যাশনের জগতে পরিচিতি দেবে – যা ‘শারদ সুন্দরী’-এর অন্যতম প্রধান উদ্দেশ্য। উল্লেখ করতে হয় আগের বছর গুলোর বিজয়িনী শারদ সুন্দরীরা ইতিমধ্যে প্রতিষ্ঠিত হয়েছেন। সমগ্ৰ অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন বিলকিস পারভীন চ্যাটার্জী।

More from InternationalMore posts in International »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Mission News Theme by Compete Themes.