Press "Enter" to skip to content

স্বপ্নার বাগান প্রিমিয়ার লিগ ৬০-৪০টুর্নামেন্ট এই বছর পঞ্চমবর্ষে পদার্পন করলো……..।

গোপাল দেবনাথ : কলকাতা, ২৫,ডিসেম্বর,২০২০।কলকাতায় কাঁকুরগাছি অঞ্চলে এস.বি.পি.এল (SBPL) অর্থাৎ স্বপ্নার বাগান প্রিমিয়ার লিগ এই বছর পঞ্চমবর্ষে পদার্পন করলো। এস.বি.পি.এল হলো, ৬০-৪০ টুর্নামেন্ট অর্থাৎ এখানে অংশগ্রহণকারী প্রতিটি খেলোয়াড়ের বয়স ৪০ বছরের ঊর্ধ্বে হতে হবে এবং ৬০ বছরের কম হতে হবে।

প্রধানত এই ক্রিকেট টুর্নামেন্টে খেলোয়াড়দের বয়সই এই খেলার শ্রেষ্ঠ আকর্ষণ বলে জানালেন উদ্যোক্তারা। আইপিএল এর ধাঁচে তৈরি এই প্রিমিয়ার লিগে অংশগ্রহণ করেছে মোট ৮ টি টিম। এ, বি, সি, ডি, ই, এফ, জি, এইচ করে ৮ টি গ্রুপে বিভক্ত করা হয়েছে টিমকে।

এই ৮ টি টিমে ক্রিকেটার সদস্য গ্রহণ করা হয়েছে আই পি এল এর ধাঁচে নিলামের মাধ্যমে। এই নিলামের নিয়ম অনুসারে সর্বোচ্চ ১৪০০/- টাকা ব্যয়ের মাধ্যমে কিনতে হবে খেলোয়াড়দের।

এই ওয়ান ডে ক্রিকেট টুর্নামেন্ট শুরু হবে সুকান্ত উদ্যানে আগামী বছর ২০২১ এর ২৩ শে জানুয়ারী। সময় শুরু হবে সকাল ৮ টা চলবে রাত ৮ টা পর্যন্ত। খেলোয়াড় ও টিমের জন্য যথেষ্ট পুরস্কারের ব্যবস্থা থাকবে।

প্রত্যেকের জন্য আছে নির্দিষ্ট পুরস্কারের অঙ্ক। প্রথম পুরস্কার এর আর্থিক মূল্য হিসাবে থাকছে ৭৫,০০০/- টাকা, দ্বিতীয় পুরস্কার এর আর্থিক মূল্য হিসাবে রয়েছে ৫০,০০০/-টাকা এবং তৃতীয় পুরস্কার এর আর্থিক মূল্য হিসাবে রয়েছে ১০,০০০/- টাকা।

ক্রিসমাসের দিনে স্বপ্নার বাগান প্রিমিয়ার লিগের খেলোয়াড়দের এই নিলামে উপস্থিত ছিলেন রাজ্যের উপভোক্তা বিষয়ক মন্ত্রী শ্রী সাধন পান্ডে এবং মুখ্য অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রী সম্বরণ ব্যানার্জি এবং শ্রী শিবশঙ্কর পাল মহাশয়। অনুষ্ঠান মঞ্চেই ক্রিসমাস এবং পঞ্চমবার্ষিক ক্রিকেট টুর্নামেন্ট কে স্মরণীয় করে রাখতে উপস্থিত সকল অতিথিবৃন্দ কেক কেটে আনন্দে মেতে ওঠেন। এই অনুষ্ঠান মঞ্চে মন্ত্রী সাধন পান্ডে ক্রিকেটার সম্বরণ ব্যানার্জী খেলোয়াড়দের লোগো সহ টি শার্ট লঞ্চ করেন।

এই এস. বি. পি. এল টুর্নামেন্ট কে ঘিরে এলাকার সাধারণ মানুষের উৎসাহ ছিল নজরকাড়া।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.