Press "Enter" to skip to content

সস্তায় অত্যাধুনিক টাইলস, স্যানিটারি ওয়ার, বাথরুম ফিটিংস উৎপাদন ও বন্টনের একগুছ সুবিধা নিয়ে এসেছে  উইলসনক্রডেজ ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড…..।

গোপাল দেবনাথ : কলকাতা, ১৩ জানুয়ারি ২০২২। বেঁচে থাকতে গেলে জীবনে তিনটি জিনিসের একান্ত প্রয়োজন। খাদ্য , পোশাক পরিচ্ছদ ও বাসস্থান। মাথা গোঁজার জন্য বাসস্থানের কোনো বিকল্প নেই। সেই বাসস্থান যেমনই হোক সবাই চায় নিজের বাসস্থানটি যেন আধুনিক এবং ঝা চক চকে হোক অথচ বাজেটের মধ্যেই হোক। এই মনোবাসনা পরিবারের পুরুষ ও মহিলাদের মধ্যে সব সময়ই থাকে। হাজার হাজার বছর ধরে আমরা নানান ধরনের বাসস্থান দেখে এসেছি এবং তার মধ্যে অত্যন্ত সুন্দর বহু কারুকার্যের নিদর্শন দেখার সুযোগ পেয়েছি। আজকের দিনে সাধারণ বাড়ির সাথে সাথে ফ্ল্যাট বাড়ি, কমপ্লেক্স এ থাকা খুবই সাধারণ পরিবার কে আকর্ষণ করে। ফ্ল্যাট বাড়ি হোক বা সাধারণ বাড়ি গৃহসজ্জা ও বাথরুমের সজ্জা একান্ত প্রয়োজন এই কথাগুলো আমরা প্রায় সকলেই জানি।

এইসব কথা জানা গেল গত ১২ই জানুয়ারি বুধবার স্বামী বিবেকানন্দের জন্মতিথিতে কলকাতা প্রেস ক্লাবের এক সাংবাদিক সম্মেলনে। এই অনুষ্ঠানেই উইলসন ক্রডেজ ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড কোম্পানি তাদের পণ্যের লোগো প্রকাশ করল। লোগো প্রকাশ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংস্থার গ্রুপ সিইও সুন্দরম চৌধুরী ও অভিনেত্রী দেবশ্রী ভট্টাচার্য। এই সংস্থার ৬০ টিরও বেশি পণ্য ইতিমধ্যেই সমৃদ্ধি লাভ করেছে। ফ্লোর এবং ওয়াল টাইলস, স্যানিটারি ওয়্যার, বাথরুম ফিটিংস, ওয়ালপেপার, বাড়ির আসবাবপত্র সহ নানা দ্রব্য তৈরিতে সিদ্ধহস্ত এই সংস্থা। এই সংস্থার তৈরি পণ্য সারা বিশ্বেই পরিচিতি লাভ করেছে। আমাদের এই বাংলায় বেশিরভাগ টাইলস, বাথরুম ফিটিংস কোম্পানিগুলির সম্ভার  উত্তর এবং পশ্চিম ভারতে তৈরি হয়। বেশিরভাগ ক্ষেত্রেই মুম্বই, দিল্লি, গুজরাটেই এই উৎপাদনকারী সংস্থাগুলির অবস্থান। সেখানকার তৈরি এই সমস্ত পণ্য সারা দেশে বিক্রি হয়। পূর্ব ভারতের দু-চারটি সংস্থা উৎপাদন করলেও প্রতিযোগিতার বাজারে তাদের অবস্থান খুবই সীমিত। উইলসন ক্রডেজ ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড কোম্পানি এই বাংলার মাটি থেকেই তাদের সমস্ত দ্রব্যের উৎপাদন ও বিক্রির ব্যবস্থা করেছে। বর্তমানে এই সংস্থা সারা দেশের বিভিন্ন রাজ্যে এই দ্রব্যের পরিবেশনের কাজ শুরু করেছে। অবাক হওয়ার মতো বিষয় মাত্র অল্পদিনের মধ্যে নিজের দেশের গণ্ডি ছাড়িয়ে প্রতিবেশী বাংলাদেশ, নেপাল, মায়ানমার ও দুবাইতে পা রাখতে চলেছে সংস্থার তৈরি জিনিসপত্র। এই সংস্থার ৬০ টিরও বেশি পণ্য ইতিমধ্যেই সমৃদ্ধি লাভ করেছে। ফ্লোর এবং ওয়াল টাইলস, স্যানিটারি ওয়্যার, বাথরুম ফিটিংস, ওয়ালপেপার, বাড়ির আসবাবপত্র সহ নানা দ্রব্য তৈরিতে সিদ্ধহস্ত এই সংস্থা। ধীরে ধীরে সংস্থার তৈরি পণ্য সারা বিশ্বেই পরিচিতি লাভ করতে চলেছে।

এই সংস্থার গ্রুপ সিইও বঙ্গসন্তান সুন্দরম চৌধুরী। তিনি এই বাংলার মাটি থেকে ব্যবসা শুরু করতে উদ্যোগী হয়েছেন। এর প্রধান কারণ, সুন্দরম চৌধুরী পারিবারিক সূত্রে ব্যবসায় অনুপ্রাণিত হয়েছেন তাঁর পিতা উত্তম কুমার চৌধুরীর দ্বারা। আমদানি ও রফতানি শিল্পের অন্যতম পথিকৃৎ পিতা তাঁর ব্যবসায়িক জীবনের রোল মডেল, পরামর্শদাতা এবং পথ প্রদর্শক। সুন্দরম চৌধুরী আর্থিক ব্যবস্থাপনা এবং বিপণনে MBA করে মাল্টি ন্যাশনাল ব্যাঙ্কের কর্মজীবন শুরু করেন। অদূর ভবিষ্যতে NSE এবং BSE-তে এই সংস্থাকে তালিকাভুক্ত করার স্বপ্ন নিয়ে ব্যবসাকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তাঁর এই সংস্থার প্রতিটি পণ্য অত্যাধুনিক প্রযুক্তির দ্বারা তৈরি। এই সংস্থার তৈরি পণ্য বিশ্বের যে কোনও সংস্থার তৈরি পণ্যের গুণমানের সমান।
উইলসন ক্রডেজ ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড কোম্পানি, এই প্রকল্প রূপায়নে সরাসরি প্রায় ৫০০০ মানুষের কর্মসংস্থান হবে। এছাড়া পরোক্ষ ভাবে আরও প্রায় লাখ খানেক মানুষের কর্মসংস্থান হবে। যা এই আর্থ সামাজিক কাঠামো তৈরিতে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে এবং বাংলার অর্থনীতির বিকাশ ঘটবে।

More from BusinessMore posts in Business »
More from InternationalMore posts in International »
More from LifestyleMore posts in Lifestyle »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.