Press "Enter" to skip to content

সঙ্গীতের নিজস্ব OTT প্ল্যাটফর্ম “MYCIRCLE.COM”……….

“পুজোর গানের ডালি নিয়ে মাই সার্কেল ডট কমের আনুষ্ঠানিক প্রকাশ”।

গোপাল দেবনাথ : কলকাতা, ২৮, সেপ্টেম্বর,২০২০। বিশ্বজুড়ে প্রাণঘাতী করোনা মহামারীর প্রভাবে বেঁচে থাকার জন্য রোজকার জীবনের একমাত্র অবলম্বন খাওয়া ছাড়া বাকি সব কিছুই স্তব্ধ হয়ে আছে। সাধারণ মানুষের মুখে হাসি নেই। সব ক্ষেত্রের মানুষ কর্মহীন হয়ে পড়েছে। বর্তমান সময়ে আনলক -৪ এ মানুষ একটু হলেও করোনা ভীতি কাটিয়ে লকডাউন এর আগের জীবনে ফেরার চেষ্টা করছে। কিছুদিন আগে সরকারি নিয়ম বিধি মেনে সিরিয়াল ও সিনেমার শ্যুটিং শুরু হয়েছে।

কিন্তু সংগীত জগতের মানুষ আজও পরিপূর্ণ হলে সংগীত পরিবেশনের সুযোগ পায়নি। সেই সাথে কর্মহীন বাদ্যযন্ত্রীরা। এই করোনা কালে বহু শিল্পী ও বাদ্যযন্ত্রী পেটের তাগিদে পেশা বদল করতে বাধ্য হয়েছে। এই সব কথা মাথায় রেখে আজ কলকাতা প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলনে হাজির হয়েছিলেন “MYCIRCLE.COM এর প্রতিনিধিবৃন্দ।

তারা উপস্থিত সাংবাদিকদের জানালেন, করোনা পরিস্থিতিতে মানুষ যখন প্রায় দিশাহীন, সেরকম পরিস্থিতিতেও যাতে মানুষকে গান শুনিয়ে আনন্দ দেওয়া যায় সেই চেষ্টায় খামতি রাখছেনা আমাদের সংস্থা ‘মাই সার্কেল ডট কম’। এটি একটি ডিজিটাল প্ল্যাটফর্ম। প্রথম পদক্ষেপ হিসাবে পুজোর গানের ডালি নিয়ে আসছে মাই সার্কেল ডট কম।

রূপঙ্কর বাগচী, জয়তী চক্রবর্তী, সুজয় ভৌমিকদের গানে সাজানো থাকবে তাঁদের পুজোর গান। ভরা বর্ষার মাঝে আজ মাননীয় মন্ত্রী সুজিত বসুর হাত দিয়ে আনুষ্ঠানিক সূচনা করা হল মাই সার্কেল ডট কমের।

এই করোনা আবহে পুজোর গান নিয়ে আশায় বুক বাঁধছেন বাংলার শিল্পীরা। সংস্থার আশা মানুষ ভালো কাজের দাম দেবেন। এই উদ্যোগে খুশি শিল্পীরাও। সঙ্গীত শিল্পী ও সঙ্গীত প্রেমীদের জন্য সুখবর।

এই প্ল্যাটফর্মের মাধ্যমে প্রখ্যাত, জনপ্রিয় শিল্পীদের পাশাপাশি উদীয়মান কন্ঠ শিল্পীদেরও গান, ভিডিও এবং চলচ্চিত্র গানের পরিবেশন থাকবে,

যা বাংলা গানের ধারার একটা নতুন পথের সূচনা হবে বলে সমগ্ৰ শিল্পীমহল আশা প্রকাশ করছেন। শিল্পীদের গান এবং ভিডিও এবার বিক্ষিপ্ত ভাবে না দেখে এই প্ল্যাটফর্মের মধ্যে দিয়েই দেখা যাবে বলে সংস্থার পক্ষ থেকে দাবী করা হয়েছে। সংস্থার আশা অল্প কিছুদিনের মধ্যেই সঙ্গীতের নিজস্ব OTT প্ল্যাটফর্ম “MYCIRCLE.COM বিশ্বজুড়ে জনপ্রিয়তা লাভ করবে।

প্রচারে – লাইমলাইট। দেবব্রত রায় চৌধুরী।

More from GeneralMore posts in General »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.