Press "Enter" to skip to content

সকলের প্রিয় ডিস্কো কিং বাপ্পি লাহিড়ী শ্রোতাদের শোকসাগরে ভাসিয়ে চির বিদায় নিলেন….।

গোপাল দেবনাথ : কলকাতা, ২০২২। চিরতরে চলে গেলেন আমার অতিপ্রিয় ডিস্কো কিং সদা হাসিখুশি বাপ্পি লাহিড়ী। বহুবছর ধরে বাপ্পি দা কে আমার কাছ থেকে দেখার সুযোগ হয়েছে।

সল্টলেক স্টেডিয়ামে বলিউড স্টারদের নিয়ে হোপ- ৮৬ এ বাপ্পি দা র অনুষ্ঠান সারারাত ধরে প্রত্যক্ষ করেছি প্রথমদিন বৃষ্টির কারণে অনুষ্ঠান হয়নি।

দ্বিতীয়দিনের অনুষ্ঠানেও বাপ্পি দার গাওয়া গান এবং তার পরিচালনায় সংগীতায়োজন ছিল নজরকাড়া। বাপ্পি দার গানে শ্রীদেবী কে নৃত্য পরিবেশন করতে দেখেছি।

বহুবছর আগে গ্র্যান্ড হোটেলে বাপ্পি দা ইলেক্ট্রব্যান্ড ইন্ডিয়া নামে একটি ক্যাসেট কোম্পানির উদ্বোধনী অনুষ্ঠানে সাথে নিয়ে গিয়ে ছিলেন বাবা, মা, স্ত্রী, পুত্র বাপ্পা এবং কন্যা রেমা লাহিড়ী কে।

কলাকার এওয়ার্ড অনুষ্ঠানে কতবার যে এসেছেন পুরস্কৃত হয়েছেন এবং সংগীত পরিবেশন করেছেন তা বলে বোঝানো সম্ভবপর নয়। শ্রোতাদের অনুরোধ কখনো ফেরাতেন না। বাপ্পি দা একটি হিন্দি চ্যানেলের জন্য বাথরুম সিঙ্গার এর সাংবাদিক সম্মেলনে হাজির হয়ে সকলের মন জয় করে নিয়েছিলেন। বাপ্পি দা যেখানে আনন্দ সেখানে।

গ্র্যান্ড হোটেলে বাপ্পি লাহিড়ী, গীতিকার পুলক বন্দ্যোপাধ্যায়।

হিন্দি সিনেমা হোক বা বাংলা যেখানেই গান গেয়েছেন বা সংগীত পরিচালনা করেছেন সর্বত্রই জয়ের মুকুট বাপ্পি দার মাথায় উঠেছে। মনে পড়ছে এইচ এম ভি থেকে কলকাতা নিয়ে একটি গানের ক্যাসেটের কভারের ছবিটি আমি তুলে ছিলাম হোটেল হিন্দুস্থানে করিম’দা র নির্দেশে।

শত্রুঘ্ন সিনহা, বাপ্পি লাহিড়ী, মীনাক্ষী, ওমরেশ পুরী।

সেই গানের ক্যাসেট টি খুবই জনপ্রিয় হয়। কলাকার এওয়ার্ড এর ডিনার পার্টিতে বাপ্পি দা ও বাপ্পা র সাথে থাকতো বন্ধু অভিনেতা অমিত সান্যাল। আরও বহু কথা ও ঘটনা মনে পড়ে যাচ্ছে। যাইহোক বাপ্পি দা মাত্র ৬৯ বছর বয়সে আমাদের শোকসাগরে ভাসিয়ে চলে গেলন ভাবতেই খারাপ লাগছে।

সস্ত্রীক বাপ্পি লাহিড়ী।

ওনার আত্মার চিরশান্তি প্রার্থনা করছি।

বাপ্পি দা সাথে পুত্র বাপ্পা লাহিড়ী এবং প্রতিবেদক হোটেল হিন্দুস্থান কলকাতা।

বহু কষ্টে কয়েকটি ছবি খুঁজে বার করলাম পাঠকদের কথা ভেবে এখানে দিলাম।

More from CultureMore posts in Culture »
More from EntertainmentMore posts in Entertainment »
More from InternationalMore posts in International »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.