Press "Enter" to skip to content

লায়ন্স ক্লাব অফ কলকাতার নতুন কর্ম সমিতি নির্মাণ অনুষ্ঠান….।

নিজস্ব প্রতিনিধি : কলকাতা, ২৫ আগস্ট ২০২৩।
মানুষের জীবনে মানবিকতা এক আবশ্যিক চেতনা। সেই চেতনাকে জাগ্রত করার কাজে সমাজ সেবার উদ্দেশে ১৯২০ সালে কানাডায় গড়ে উঠেছিল লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল। ভারতের অধুনা মুম্বাইতে শাখা তৈরি হয় ১৯৫৬ সালের ৩ ফেব্রুয়ারি। কাইকি গদরেজ নশির খান ২০ জন সদস্যকে নিয়ে গড়ে তোলেন লায়ন্স ক্লাব অফ ইন্ডিয়া। একদিন প্রতিদিন সংগঠনের উত্তরোত্তর বৃদ্ধি ঘটেছে।

গত ২২আগস্ট মঙ্গলবার বিকেলে মধ্য কোলকাতার একটি ব্যাঙ্কয়েটে অনুষ্ঠিত হলো কোলকাতা শাখা ও সংগঠনের বিভিন্ন উপ শাখার কর্মসমিতি গঠন ও শপথ গ্রহণ অনুষ্ঠান। উপস্থিত ছিলেন জেলা সংগঠক কনক দুগার, কর্ম সমিতির সাংগঠনিক সচিব অনুপ ভার্মা , আধিকারিক গোপী ধুয়ালিয়া , আনন্দ জৈন, অশোক সুরানা, বিজয় যোধানি , স্বাতী গোস্বামী, নীতিন আগরওয়াল, পারশ নাথ আগরওয়াল, অমরেশ কুমার রায়, সঞ্জয় আগরওয়াল, দশরথ মাল কুম্ভত, গীতা মূর্তি, মহাবীর জৈন প্রমুখ।

সাংবাদিকদের সংগঠনের পক্ষে কনক দুগার বলেন, জনসেবার জন্য যেমন নির্বাচিত প্রতিনিধিরা শপথ নেন, তেমন প্রতিবছর আমাদের এই আন্তর্জাতিক সংগঠনের বিভিন্ন শাখা উপ শাখায় প্রতিবছর নতুন কর্ম সমিতির দায়িত্বপ্রাপ্তরা জনসেবার শপথ নেন স্বেচ্ছাসেবী হিসেবে। আজ সেই অনুষ্ঠান। আপনাদের সংবাদমাধ্যম এক শক্তিশালী মাধ্যম। সারা বছর আমরা যে সমাজসেবামূলক কাজ করি সেই সংবাদ আপনারাই পৌঁছে দেন মানুষের কাছে। তাঁরা যোগাযোগ করেন আমাদের সঙ্গে। আমরা চাই , নতুন প্রজন্মের মানুষ নিজেদের জীবনকে পেশাগত ভাবে নিরাপদ অস্তিত্ব নির্মাণের সঙ্গে সামাজিক দায়বদ্ধতার প্রয়োজনকে গুরুত্ব দিয়ে আমাদের সংগঠনে যুক্ত হওয়ার অনুরোধ করছি। সারা বিশ্বে আমাদের ২০০ টি দেশে সংগঠন আছে। সদস্য সংখ্যা প্রায় ১৪ লক্ষ। ২০ জন সদস্য সংগ্রহ করে নিজেরাও শাখা তৈরি করতে পারেন। বিস্তারিত জানতে আমাদের যেকোনো শাখার সঙ্গে যোগাযোগ করতে পারেন।

সংগঠনের অন্যতম কার্যকর্তা জয়ন্ত গাঙ্গুলি জানান,আমরা স্বাস্থ্য পরিষেবায় নিয়মিত মাত্র ২০০/২৫০ টাকায় বিভিন্ন সুপার স্পেশালিটি হাসপাতালের চিকিৎসকদের কাছে পরিষেবা নেওয়ার ব্যবস্থা করি। এছাড়াও ছানি বা গ্লুকোমা চিকিৎসার ব্যবস্থা করি। বিশেষ করে আর্থিক দুর্বল নাগরিকদের কাছে আমরা পরিষেবা পৌঁছে দিই।
বহু সদস্যদের উৎসাহি উপস্থিতিতে এদিনের অনুষ্ঠান সফলতার নজির গড়ে।

ছবি রাজেন বিশ্বাস

More from InternationalMore posts in International »
More from SocialMore posts in Social »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *