Press "Enter" to skip to content

রাষ্ট্রীয় শিক্ষা দিবস (ন্যাশনাল এডুকেশন ডে) উপলক্ষ্যে আচার্য্য তুলসী অ্যাকাডেমি, অর্কিডস দ্য ইন্টারন্যাশনাল স্কুলের ছাত্র-ছাত্রীরা ‘চলো শেখাই’ প্রোগ্রামের আয়োজন করলো…..।

Spread the love

নিজস্ব প্রতিনিধি : কলকাতা, ১২ই নভেম্বর, ২০২২: গত ১১ নভেম্বর শুক্রবার রাষ্ট্রীয় শিক্ষা দিবস (ন্যাশনাল এডুকেশন ডে) উপলক্ষে, নিউটাউন-স্থিত আচার্য তুলসী অ্যাকাডেমি, অর্কিডস দ্য ইন্টারন্যাশনাল স্কুলের ছাত্র-ছাত্রীরা ‘চলো শেখাই’ প্রোগ্রামের আয়োজন করেছে। অর্কিডস দ্য ইন্টারন্যাশনালের (OIS) বিভিন্ন শ্রেণী তথা ক্লাসের ছাত্র-ছাত্রীরা, আজ ‘শিক্ষক’ রূপে ‘প্রয়োজন’ নামক এনজিওর বাচ্চাদের বিবিধ বিষয় শেখানোর ব্যাপারে উদ্যোগী হয়েছে। তারা ‘শিক্ষক’ ও ‘ছাত্র-ছাত্রী’ একসাথে, শিক্ষা সংক্রান্ত নানাবিধ জ্ঞান বিতরণ ও শেয়ার করার মাধ্যমে সমগ্র দিনটিকে পালন করেছে। ছাত্র-ছাত্রীরা ইংরেজি (তিন বর্ণের ইংরেজি শব্দ), অঙ্ক (সাধারণ যোগ সংক্রান্ত সমস্যা ও তার সমাধান) এবং সর্বসাধারণের সামনে বক্তৃতা সংক্রান্ত দক্ষতার (নিজের পরিচয় দেওয়া) মতো বিভিন্ন বিষয়ের ব্যাপারে ‘প্রয়োজন’ সংস্থার বাচ্চাদের শিখিয়েছে। ‘প্রয়োজন’ সংস্থার বাচ্চারাও যথেষ্ট উৎসাহ ও উদ্দীপনার সাথে সম্পূর্ণ কর্মকাণ্ডে অংশগ্রহণ করেছে।

এই ‘চলো শেখাই’ প্রোগ্রামের মূল উদ্দেশ্য হল বাচ্চাদের শিক্ষার গুরুত্ব ও ক্ষমতার ব্যাপারে অবহিত করা। তাছাড়া, ছাত্র-ছাত্রীরা এই এনজিওর সমস্ত বাচ্চাদের ভালবাসা, হৃদয়ের উষ্ণতা ও বন্ধুত্বের স্বাক্ষর হিসাবে, উপহার স্বরূপ, অনেক ধরনের বই ও পেন-পেন্সিলের মতো লেখাপড়ার অন্যান্য উপকরণ প্রদান করেছে।

এই সূত্রে নিউটাউনে অবস্থিত আচার্য্য তুলসী অ্যাকাডেমি, অর্কিডস দ্য ইন্টারন্যাশনাল স্কুলের প্রধান শিক্ষিকা, শ্রীমতী শর্মিলি শাহ বলেন, “শিক্ষাই হল সেই আশ্চর্য্য ক্ষমতাবান মাধ্যম যা সারা বিশ্বে আমূল পরিবর্তন নিয়ে আসতে পারে এবং এটি খুবই গুরুত্বপূর্ণ যে আমাদের ভবিষ্যৎ প্রজন্ম যাতে এর প্রয়োজনীয়তা ও তাৎপর্য বুঝতে পারে, তার জন্য আমাদের যথেষ্ট সচেতন হতে হবে। আমরা, আচার্য্য তুলসী অ্যাকাডেমি, অর্কিডস দ্য ইন্টারন্যাশনাল স্কুলে চরিত্রগঠন সংক্রান্ত মূল্যমানভিত্তিক শিক্ষার উপর জোর দিই। জ্ঞানকে একে অপরের সাথে ভাগ করা ও তার বিতরণে এক প্রগাঢ় আনন্দ পাওয়া যায় এবং সেই জ্ঞানের উন্মেষই ছোট ছোট ছেলে-মেয়েদের মানসিকতা গঠনে এক সুদূরপ্রসারী ভূমিকা পালন করে।”

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Mission News Theme by Compete Themes.