Press "Enter" to skip to content

‘যুদ্ধের গান’ শুধুমাত্র একটা গান নয়, বোধ, বিবেকের সংঘাতের প্রতিচ্ছবি….।

নিজস্ব প্রতিনিধি: কলকাতা, ২ এপ্রিল, ২০২২। “যুদ্ধের গান ” যুদ্ধ বিরোধি একটা গান… “তোমার আমার যুদ্ধ দেয় না ভাত “… আমরা কেউই কোন দিন যুদ্ধ চাই না… চাই কাজ, চাই বিশ্বাস ভরসা আর অনুকূল পরিস্থিতি… দেশ পাল্টালেও দশ পাল্টায় না… দশের ভাষা পাল্টালেও কান্না, যন্ত্রনা একই থাকে… সে রাশিয়া হোক বা ইউক্রেন আমরা আমাদের মানবিকতা আর মানসিকতার পাশেই থাকবো।

আমরা যারা রোজ যুদ্ধ করে বেঁচে আছি সে কোভিড এর মতো মহামারী হোক বা দৈনন্দিন সামাজিক প্রেক্ষাপট আমাদের লড়াই এই অনৈতিকতার বিরুদ্ধে…সীমানা, সীমান্ত খুলে দিলে কিন্তু মানুষ এভাবে মরবে না… মরতো না… কাঁটাতার রক্তের দাগ পাহারা দেয় .. পেরোতে দেয় না স্বাধীনতা… কোথাও গিয়ে আমাদের স্বাধীনতাও সীমান্তের বাঁধা, পরাধীনতা। গত ২৯ মার্চ প্রেস ক্লাব কলকাতায় যুদ্ধের গান মুক্তি উপলক্ষ্যে সাংবাদিকদের গীতিকার ও পরিচালক অভিজিৎ পাল বলেন, এই গান শুধুমাত্র একটা গান নয়, বোধ, বিবেকের সংঘাতের প্রতিচ্ছবি।

আমি বরাবর নতুনদের নিয়ে কাজ করে আসছি, কৃষক আন্দোলনের সমর্থন এ তৈরী “বিদ্রোহের গান ” জয়ের মাটি ছুঁয়েছে কদিন আগেই। এবারেও দল বেঁধে “যুদ্ধের গান ” গাইলেন রূপঙ্কর বাগচী, পটা, প্রণয় মজুমদার (সুপার সিঙ্গার সিজেন তিন এর আন্নি (anny) আহমেদ,

এছাড়াও সঙ্গত দিলেন দীপ্ত, সীমা সরকার দেবনাথ, সাহিল দের মতোন একঝাঁক নতুন প্রতিভা। এছাড়াও ভায়োলিন এ প্রিয়ম কৌশিক, সৌরজোতি, গিটারে নীলাঞ্জন সাহা সহ অনেকে।  মিউজিক আররেঞ্জমেন্ট করেছেন শুভাশীষ  বিশ্বাস ও সুর দিয়েছেন কৌস্তভ।

পরিকল্পনা ভাবনা লেখা ও পরিচালনায় অভিজিৎ পাল.. ক্যামেরায় সিদ্ধার্থ, অপেরা ষ্টুডিও তে হলো রেকর্ডিং.. রিলিজ করেছে fmdott ও Taption media এর ইউটিউব চ্যানেল থেকে। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিধায়ক মদন মিত্র, বিশিষ্ট সংগীতশিল্পী রূপঙ্কর বাগচী, কুনাল সাহা সহ বিশিষ্টজন।

More from EntertainmentMore posts in Entertainment »
More from InternationalMore posts in International »
More from VideoMore posts in Video »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.