Press "Enter" to skip to content

ভারত প্রতিবেশী প্রথম নীতিকে নতুন উচ্চতায় নিয়ে গেছে, ভুটানের সাথে যৌথ উপগ্রহ উৎক্ষেপণ করেছে…..।

Spread the love

নিজস্ব প্রতিনিধি : নিউদিল্লি, ২৮ নভেম্বর, ২০২২। নেবারহুড ফার্স্ট নীতির অধীনে, ভারত তার প্রতিবেশী দেশগুলির সাথে মহাকাশ সংক্রান্ত বিষয়ে সহযোগিতা করছে। এর ফলস্বরূপ, ভারত-ভুটান SAT যৌথভাবে ভারত এবং ভুটান দ্বারা তৈরি ISRO-এর পোলার স্যাটেলাইট লঞ্চ ভেহিকেল (PSLV) দ্বারা মহাকাশে পাঠানো হয়েছিল। পররাষ্ট্রমন্ত্রী ডক্টর এস জয়শঙ্কর বলেছেন যে ভারত এবং ভুটানের উচিত মহাকাশ প্রযুক্তি ব্যবহার করা এবং জনগণের জীবন উন্নত করার জন্য এটি ব্যবহার করা।
এই উপলক্ষ্যে ইএএম জয়শঙ্কর তার অভিনন্দন বার্তা টুইট করেছেন, “আজকে ভারত-ভুটান শনির সফল উৎক্ষেপণের জন্য @ইসরো এবং @ডিটভুটান টিমকে অভিনন্দন।”


বছরের জন্য পোলার স্যাটেলাইট লঞ্চ ভেহিকেল (PSLV) এর শেষ মিশন সফলভাবে উৎক্ষেপণের পর, EAM জয়শঙ্কর বলেছেন যে এই মিশনের মাধ্যমে উভয় দেশই ঐতিহাসিক সাফল্য অর্জন করেছে।
এটি উল্লেখযোগ্য যে PSLV-C54/EOS-06 মিশনের অধীনে নয়টি উপগ্রহ তাদের কক্ষপথে স্থাপন করা হয়েছে। এর মধ্যে রয়েছে INS-2B নামের একটি স্যাটেলাইট যা ভুটানের জন্য। বিদেশ মন্ত্রক একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করেছে যে ভারত-ভুটান SAT তাদের প্রাকৃতিক সম্পদের ব্যবস্থাপনার জন্য ভুটানকে উচ্চ রেজোলিউশনের ছবি দেবে।

More from InternationalMore posts in International »
More from PoliticalMore posts in Political »
More from TechnologyMore posts in Technology »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *