Press "Enter" to skip to content

বেলেঘাটা সুকান্তমঞ্চে ছোট ছবির বড় ভাবনার উৎসব সমাপ্ত…..।

গোপাল দেবনাথ : কলকাতা, ১, ফেব্রুয়ারি, ২০২১। উৎসব শেষ কিন্তু ভাবনার রেশ রয়ে গেছে। সিনেমা ভালোবাসেন না এই রকম মানুষ বিশ্বে বিরল বলা চলে।

আজকের দিনের সিনেমাপ্রেমী মানুষ শর্টফিল্ম বেশি মাত্রায় পছন্দ করছেন প্রধান কারণ বড় দৈর্ঘ্যের সিনেমার চেয়েও ছোট দৈর্ঘ্যের সিনেমা অল্প সময়ে বেশি কথা বলতে পারে এবং মনে দাগ কাটতে পারে।

এক রাশ ভাবনার রেশ রেখে শেষ হলো ইন্টারন্যাশনাল কলকাতা শর্ট ফিল্ম ফেস্টিভাল। বেলেঘাটার সুকান্ত মঞ্চের অনুষ্ঠানে শুরু থেকেই এই উৎসবকে ঘিরে সিনেমাপ্রেমীদের উৎসাহ ছিল লক্ষ্য করার মতো।


উৎসবের সেরা ছবি নির্বাচিত হয়েছে ‘পে’। বাল বিবাহ তথা কন্যা শিশুর শিক্ষার অধিকার নিয়ে তৈরি ছোট ছবি ফ্রিডম জিতল সেরা পাবলিক সার্ভিস অ্যানাউন্সমেন্ট ছবির শিরোপা।

উৎসবে সমঝদারদের চোখ টেনেছ ফ্রান্সে নির্মিত ‘পিপো ব্লাইন্ড লাভ’ জিতেছে সেরা চলচিত্রায়ণের খেতাব।

মাধুরিমা ঘোষ।

উৎসবের সেরা অভিনেতার পুরস্কার উৎসর্গীকৃত করা হয়েছে পুরনো দিনের চরিত্রাভিনেতা জীবন গুহ’র নামে। প্রয়াত অভিনেতার স্ত্রী মৌ গুহ এই সেরা অভিনেত্রীর পুরস্কার তুলে দেন মধুরিমা ঘোষের হাতে। মধুরিমা ‘দুগ্গি’ ছবিতে অসাধারণ অভিনয়ের জন্য এই পুরস্কার পেলেন। এই সমাপ্তি অনুষ্ঠানে বক্তব্য রাখেন চিত্র পরিচালক শতরুপা সান্যাল। উপস্থিত ছিলেন মানবী বন্দোপাধ্যায়।


উৎসবের সমাপ্তি সুর বেঁধে দিলেন পন্ডিত মল্লার ঘোষ। তাঁর তালবাদ্যে মুখরিত হয় প্রেক্ষাগৃহ।

More from GeneralMore posts in General »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.