Press "Enter" to skip to content

বেলঘরিয়ায় ৩০ রকম ইভেন্ট নিয়ে বার্ষিক ক্রীড়া উৎসব উৎযাপন….।

Spread the love

সৃঞ্চিনী পোদ্দার, বেলঘড়িয়াঃ ১৫ ডিসেম্বর ২০২১।  অনলাইন গেম এর দুনিয়ায় মোবাইলের প্রতি আসক্ত হয়ে মাঠে-ঘাটে খেলাধূলার প্রতি প্রবণতা কমছে দিনে দিনে। হারিয়ে যেতে বসেছে নানা রকমের প্রতিযোগিতার চল ও। বর্তমান প্রজন্মকে খেলার প্রয়োজনীয়তা বোঝাতে আজও বেলঘড়িয়ার বুকে বজায় রেখে চলেছে নিজেদের ক্লাবের ঐতিহ্যকে। ৩০ রকমের ইভেন্ট নিয়ে কামারহাটি পৌরসভার ২১ নম্বর ওয়ার্ড তৃণমূল কংগ্রেসের উদ্যোগে বেলঘড়িয়ার ১৭ পল্লী ক্লাব এর মাঠ প্রাঙ্গণে আয়োজন করা হয় সারাদিনব্যাপী ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানের। বাচ্চা থেকে বয়স্ক। নানা রকমের খেলাধূলার মধ্যে দিয়ে এক অনুষ্ঠানের মধ্যে এক সাথে সকল কে বেঁধে নেয় বেলঘড়িয়ার ঐতিহ্যতম একটি অন্যতম ক্লাব ১৭ পল্লী নাগরিকবৃন্দ সমিতি।

মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরণায় এবং কামারহাটির বিধায়ক মদন মিত্র’র সহযোগিতায় প্রতিবছরের মতো এবছরও বেলঘড়িয়ার ১৭ পল্লী ক্রীড়াঙ্গনে আয়োজন করা হয় এক বার্ষিক ক্রীড়া উৎসবের।কামারহাটি পৌরসভার অন্তর্গত ২১ নম্বর ওয়ার্ডের সকল মানুষদের নিয়ে সারাদিন ব্যাপী চলে নানা রকমের বিনোদনমূলক খেলাধুলার অনুষ্ঠান। এলাকার বহু মানুষ এদিন মাঠে যোগদান করে খেলায় অংশগ্রহণ করে নির্দ্বিধায়। চারশোরও বেশি প্রতিযোগীদের নিয়ে সারাদিন ব্যাপী চলে এই ক্রীড়া উৎসব। কামারহাটি পৌরসভার ২১ নম্বর ওয়ার্ড তৃণমূল কংগ্রেসের সভাপতি সুশান্ত রায়ের তত্ত্বাবধানে প্রতিবছরের মতো এবছরও আয়োজন করা হয় এই বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার যেখানে বিভিন্ন রকমের খেলাধূলোর আয়োজন করা হয়। এলাকার বাচ্চাদের সাথে সাথে তাদের অভিভাবকের অংশগ্রহণ করে এই দিনের এই ক্রীড়া উৎসবে। তামিলনাড়ুর কন্যরে নীলগিরি পার্বত্য অঞ্চলের উপর গত ৮ই ডিসেম্বর দুপুর বারোটা কুড়ি মিনিট নাগাদ ভেঙে পড়েছিল সেনাবাহিনী N-17 V-5 হেলিকপ্টার। সেই হেলিকপ্টার ছিলেন আমাদের দেশের প্রথম সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াত দেহরক্ষী এবং ১৩ জন সেনাবাহিনী। তাদের প্রতি শ্রদ্ধা জানাতে এই দিন ক্রীড়া প্রতিযোগিতা শুরুর আগে তাদের উদ্দেশ্যে শহীদ বেদীতে মাল্যদান করে পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়। এই অনুষ্ঠানে এলাকার বহু বিশিষ্ট মানুষের উপস্থিত ছিলেন। কামাটি পৌরসভার ২১ নম্বর ওয়ার্ডের বহু প্রবীণ বাসিন্দারাও অংশগ্রহণ করেন। সকল বিজয়ী প্রতিযোগীদের জন্য ছিল আকর্ষণীয় রকমারি পুরস্কার। কামারহাটি পৌরসভার ২১ নম্বর ওয়ার্ড তৃণমূল কংগ্রেসের সভাপতি সুশান্ত রায় নিজে সকল বিজয়ী প্রতিযোগীদের হাতে পুরস্কার এবং মেডেল তুলে দেন।

অনলাইন গেম এর মাঝে বর্তমান প্রজন্ম হারিয়ে যেতে বসেছে খেলাধুলার কথা। শারীরিক সুস্থতা এবং দৈহিক গঠন বৃদ্ধির জন্য খেলাধুলার প্রয়োজনীয়তা অপরিসীম আর সেই জন্যেই আগামী দিনে কামারহাটি পৌরসভার ২১ নম্বর ওয়ার্ড তৃণমূল কংগ্রেসের উদ্যোগে আয়োজিত ১৭ পল্লী ক্রীড়াঙ্গনের এই বার্ষিক ক্রীড়া উৎসব কে আরো বৃহৎ আকারে উপস্থাপন করার আশা প্রকাশ করেছেন কামারহাটি পৌরসভার ২১ নম্বর ওয়ার্ড তৃণমূল কংগ্রেসের সভাপতি সুশান্ত রায়।

More from SocialMore posts in Social »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Mission News Theme by Compete Themes.