Press "Enter" to skip to content

বাজাজ ফিনান্স লিমিটেড ১লা ফেব্রুয়ারি, ২০২১ থেকে ফিক্সড ডিপোজিট বা স্থায়ী আমানতে সুদের হার বৃদ্ধি করল…….।

বিশেষ দ্রষ্টব্য:-
• পরিমার্জিত সুদের হার নতুন আমানত ও মেয়াদ উত্তীর্ণ হওয়া আমানতের নবীকরণের ক্ষেত্রে প্রযোজ্য।
• পরিমার্জিত হার ৫ কোটি টাকার কম আমানতের ক্ষেত্রে ৩৬ থেকে ৬০ মাসের মেয়াদে প্রযোজ্য।
বিশেষ প্রতিনিধি : ৫,ফেব্রুয়ারি ২০২১ পুনে, মহারাষ্ট্র। বাজাজ ফিনসার্ভের ঋণদাতা তথা লগ্নিকারী শাখা বাজাজ ফিনান্স লিমিটেড (বিএফএল) তাদের ফিক্সড ডিপোজিট বা স্থায়ী আমানতের (FD) ক্ষেত্রে সুদের হার ৩৫ থেকে ৬০ মাসের মেয়াদের ক্ষেত্রে ৪০বেসিস পয়েন্ট বৃদ্ধি করেছে। এই বর্ধিত হার ১ফেব্রুয়ারি ২০২১ থেকে পাঁচ কোটি টাকার নীচে জমা দেওয়া আমানতের ক্ষেত্রে প্রযোজ্য হবে। পরিমার্জিত সুদের হার নতুন আমানত ও মেয়াদ উত্তীর্ণ হওয়া আমানত নবীকরণের ক্ষেত্রে প্রযোজ্য।
অ-প্রবীণ নাগরিকদের জন্য ক্রমবর্ধমান স্থায়ী আমানতের ক্ষেত্রে পুরনো ও নতুন সুদের হারের তুলনা নীচে দেখানো হল:

মেয়াদ (মাসে) পূর্বতন সুদের হার নতুন সুদের হার (১ ফেব্রুয়ারি ২০২১ থেকে)
12-23 6.10% 6.15%
24-35 6.30% 6.60%
36-60 6.60% 7.00%

উপরের সারণী থেকে দেখা যাচ্ছে স্থায়ী আমানতের ক্ষেত্রে ১২থেকে ২৩মাসের মেয়াদে ৫ বেসিস পয়েন্টের বৃদ্ধি ঘটেছে এবং ২৪ থেকে ৩৬ মাসের মেয়াদের ক্ষেত্রে ৩০ বেসিস পয়েন্টের বৃদ্ধি ঘটেছে। ৩৬ থেকে ৬০ মাসের মেয়াদে স্থায়ী আমানতে সুদের হার বেড়েছে ৪০ বেসিস পয়েন্ট।

সর্বশেষ পরিমার্জনের পরে অ-প্রবীণ নাগরিকদের ক্ষেত্রে ৩৬ থেকে ৬০ মাসের স্থায়ী আমানতে ৭% হারে উচ্চ রিটার্ন মিলছে। অনলাইনে বিনিয়োগ করলে সেই সঙ্গে আরও ০.১০% -এর অতিরিক্ত সুদের সুবিধা মিলবে। একই মেয়াদে, যে কোনও মাধ্যমে বিনিয়োগ করলেই প্রবীণ নাগরিকরা স্থায়ী আমানতে ০.২৫% বেশি সুদ পাবেন, যার ফলে তাঁরা নিশ্চিত রিটার্ন পাচ্ছেন ৭.২৫%।
বাজাজ ফিনান্স লিমিটেডের স্থায়ী আমানতে পরিমার্জিত সুদের হারে (এফ ডি ইন্টারেস্ট রেটস) চোখ বোলানো যাক।

অ-প্রবীণ নাগরিকদের ক্ষেত্রে ১ ফেব্রুয়ারি, ২০২১ থেকে লাগু হওয়া বাজাজ ফিনান্সের এফডি সুদের হার
মেয়াদ(মাসে) ক্রমবর্ধমান স্থায়ী
মাসিক ত্রৈমাসিক ষাণ্মাসিক বার্ষিক
12 – 23 6.15% 5.98% 6.01% 6.06% 6.15%
24 – 35 6.60% 6.41% 6.44% 6.49% 6.60%
36 – 60 7.00% 6.79% 6.82% 6.88% 7.00%

সুদের হার ভিত্তিক গ্রাহক শ্রেণীবিভাজন (১ ফেব্রুয়ারি, ২০২১ থেকে)

  • 0.25% প্রবীণ নাগরিকদের জন্য
  • 0.10% যে সব গ্রাহক সরাসরি বাজাজ ফিনসার্ভ ওয়েবসাইট বা অ্যাপ-এর মাধ্যমে এফডি বুক করবেন

দ্রষ্টব্য: বাজাজ ফিনান্স অনলাইন এফডিতে (Bajaj Finance online FD) বিনিয়োগ করা প্রবীণ নাগরিকরা যে মাধ্যমেই বিনিয়োগ করুন শুধুমাত্র একটিই সুবিধা পাবেন (0.25% বেশি সুদের হার)

বাজাজ ফিনান্স ফিক্সড ডিপোজিটে অনলাইনে বিনিয়োগ করুন
বাজাজ ফিনান্স ঘরে বসেই, শুরু থেকে শেষ পর্যন্ত অনলাইনে কাগজপত্রের ঝামেলাহীন বিনিয়োগ করার সুবিধা গ্রাহকদের দেয়। তাদের অনলাইন এফডি প্রক্রিয়ায় কয়েক মিনিটের মধ্যেই এফডি বুক করা সম্ভব এবং গ্রাহকরা সহজেই এফডির উপরে লোভনীয় সুদের হার লাভ করতে পারেন।

বাজাজ ফিনান্স লিমিটড সম্পর্কে
বাজাজ ফিনসার্ভ গ্রুপের লগ্নিকারী সংস্থা বাজাজ ফিনান্স লিমিটেড ভারতের অন্যতম সবচেয়ে বহুমুখী এনবিএফসি যারা দেশজুড়ে চার কোটিরও বেশি গ্রাহককে পরিষেবা প্রদান করছে। পুনেতে সদর দফতর থাকা এই সংস্থার পণ্যগুলির মধ্যে রয়েছে কনজিউমার ডিউরেবল ক্রয়ের জন্য ঋণ, লাইফস্টাইল ফিনান্স, লাইফকেয়ার ফিনান্স, ডিজিটাল প্রোডাক্ট ফিনান্স, ব্যক্তিগত ঋণ, সম্পত্তির বিনিময়ে ঋণ, ক্ষুদ্র ব্যবসার জন্য ঋণ, গৃহঋণ, ক্রেডিট কার্ড, দুই ও তিন চাকার যানবাহন কেনার জন্য ঋণ, বাণিজ্য ঋণ/এসএমই ঋণ, বন্ধকের বিনিময়ে ঋণ ও গ্রামীণ ঋণ যার মধ্যে রয়েছে সোনার বিনিময়ে ঋণ, গাড়ি রিফিনান্সিং ঋণ এবং স্থায়ী আমানত বা ফিক্সড ডিপোজিট। বাজাজ ফিনান্স লিমিটেড গর্বিত যে তারা আজ দেশের যে কোনও এনবিএফসির তুলনায় সর্বাধিক ক্রেডিট রেটিং/স্থিতিশীলতার অধিকারী।

আরও জানতে দেখুন: https://www.bajajfinserv.in

More from GeneralMore posts in General »

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.