Press "Enter" to skip to content

বাংলায় অডিওবুক লঞ্চ করল স্টোরিটেল……।

গোপাল দেবনাথ : ১৮, নভেম্বর, ২০২০। বিশ্বজুড়ে করোনা মহামারী প্রকোপ গত এক বছর ধরে চলছে। এই সময়ে সাধারণ মানুষ করোনা অতিমারীর পূর্বের জীবনে ফেরার চেষ্টা করছে। বহু মানুষ বাড়ি থেকেই কাজকর্ম করছে। স্কুল ও কলেজের ছাত্র ছাত্রী রা বাড়ি থেকেই পড়াশুনা চালাচ্ছে। এই এমন একটা সময়, যে বাড়িতে বসে বিশেষ কিছু করার নেই। এই সময়টাকে কাজে লাগাতে স্টোরিটেল নিয়ে এসেছে একগুচ্ছ গল্প, যা বাংলায় শোনা যাবে।

ভারত বহু ভাষার দেশ, যেন অনেক দেশের সম্ভার। এখানকার মানুষ সবসময় নিজের ভাষায় বিনোদন চান। এ কথা মাথায় রেখে স্টোরিটেল তার গ্রাহকদের জন্য এবার বাংলা অডিওবুক লঞ্চ করল।

স্টোরিটেল হল একটা অডিওবুক অ্যাপ, যা দিয়ে আপনি যে কোন সময় যে কোন জায়গা থেকে যত ইচ্ছা গল্প শোনার সুযোগ পাবেন। বইপ্রেমীরা এখন অ্যাপল বা গুগল প্লে স্টোর থেকে অ্যাপটা ডাউনলোড করতে পারেন। তারপর সাইন আপ করলেই কয়েক হাজার গল্প উপভোগ করার সুযোগ পেয়ে যাবেন। এই অ্যাপে এই মুহূর্তে বিভিন্ন আঞ্চলিক ভাষায় ১ লক্ষের বেশি অডিওবুক আর ইবুক আছে।

যোগেশ দশরথ, কান্ট্রি ম্যানেজার, স্টোরিটেল ইন্ডিয়া, এ প্রসঙ্গে বললেন “ভারতে আমাদের সবে মাত্র ৩ বছর হয়েছে। এর মধ্যেই আমাদের অ্যাপের প্রতি মানুষের প্রতিক্রিয়া যথেষ্ট উৎসাহব্যঞ্জক। মানুষের উৎসাহ দেখে আমাদের এই বিশ্বাস দৃঢ় হয়েছে যে ভারতীয়রা গল্প ভালবাসেন — সে যে ফর্ম্যাটেই হোক। গল্প নিজের মাতৃভাষায় হলে আরো বেশি ভালবাসেন। এ কথা মাথায় রেখে আমরা আমাদের পরিষেবায় বাংলাও যোগ করেছি, যাতে আরো বেশি মানুষ গল্প উপভোগ করতে পারেন। এর প্রতিক্রিয়া দেখে আমরা উল্লসিত!”

বাংলা ভাষার অত্যন্ত সমৃদ্ধ সাহিত্য রয়েছে, আর বাংলার মানুষ সেই উত্তরাধিকার নিয়ে খুব গর্বিতও বটে। অডিও মাধ্যমে গল্প বলা শুরু হয়েছিল রেডিওতে। এখন তার জনপ্রিয়তা ক্রমশ বাড়ছে, আর বাঙালিরা এভাবে গল্প শুনতে বিশেষ পছন্দ করেন। বইপ্রেমী, সাহিত্যানুরাগী মানুষজন স্টোরিটেল অ্যাপে অনেক লোভনীয় গল্প শুনতে পাবেন। চিরায়ত সাহিত্যের মধ্যে পাবেন শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের শ্রীকান্ত, জনপ্রিয় অভিনেতা অনির্বাণ ভট্টাচার্যের গলায়। আবার বর্ষীয়ান অভিনেতা রজতাভ দত্তের গলায় পাবেন হিমাদ্রিকিশোর দাশগুপ্তের লেখা সমসাময়িক বেস্টসেলার এবারো ভয়ঙ্কর। স্টোরিটেল বাংলার কয়েকটা সেরা প্রকাশনা সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে, যার মধ্যে রয়েছে দে’জ পাবলিশিং, পত্রভারতী, দেব সাহিত্য কুটীর। শীর্ষেন্দু মুখোপাধ্যায়, সুনীল গঙ্গোপাধ্যায়, বাণী বসুর মত চিরকালীন বেস্টসেলার লেখক-লেখিকাদের পাশাপাশি প্রচেত গুপ্ত আর দেবারতি মুখোপাধ্যায়ের মত জনপ্রিয় সাহিত্যিকদের গল্পও পাওয়া যাবে। এখানে শুনতে পাবেন শমীক বন্দ্যোপাধ্যায়ের গলায় পদ্মানদীর মাঝি, অনির্বাণ ভট্টাচার্যের গলায় দেবতোষ দাসের লেখা বিন্দু বিসর্গ, ঋতব্রত মুখার্জির গলায় “দি অ্যালকেমিস্ট”। এরকম বহু গল্প প্রতি মাসে এই অ্যাপে যোগ করা হচ্ছে।

বাংলা গল্প শুনুন এইখানে :-
https://www.storytel.com/in/en/list/3e5858fe7c324db4a50c99f48ddab555-Durga-Puja-Special? appRedirect=true

মূল্য: গ্রাহকরা প্রথম ১৪ দিন এই অ্যাপ পাবেন বিনামূল্যে। তারপর গ্রাহক মূল্য ২৯৯ টাকা। মাসিক পরিষেবায় একজন গ্রাহক ৯টা ভাষায় (ইংরেজি, হিন্দি, মারাঠি, উর্দু, বাংলা, তামিল, মালয়ালম, তেলুগু, কন্নড়) যত ইচ্ছা গল্প শোনার সুযোগ পাবেন।

অ্যাপটা কিভাবে পাবেন: স্টোরিটেল গুগল প্লে স্টোর http://bit.ly/2rriZaU আর আই ও এস অ্যাপ স্টোর https://apple.co/2zUcGkG — দু জায়গাতেই পাওয়া যাচ্ছে

স্টোরিটেল সম্পর্কে

স্টোরিটেলটি উত্তর ইউরোপের শীর্ষস্থানীয় অডিওবুক এবং ইবুক স্ট্রিমিং পরিষেবা এবং বিশ্বব্যাপী 300 মিলিয়নেরও বেশি শিরোনাম সীমাহীন শ্রবণ এবং পঠন সরবরাহ করে। আমাদের দৃষ্টিভঙ্গি হ’ল যে কেউ যে কোনও জায়গায়, যে কোনও সময় এবং যে কোনও সময় ভাগ করে নিতে এবং উপভোগ করার জন্য দুর্দান্ত গল্প সহ বিশ্বকে আরও বেশি সহানুভূতিশীল স্থান করে তুলেছে। স্টোরিটেল একটি ডিজিটাল প্ল্যাটফর্ম সরবরাহকারী পাশাপাশি একটি বিস্তৃত প্রকাশনা গোষ্ঠী। স্ট্রিমিং ব্যবসায়ের ক্ষেত্রটি স্টোরিটেল এবং মফিবো ব্র্যান্ডের অধীনে অডিওবুক এবং ইবুকের সাবস্ক্রিপশন সরবরাহ করে। স্টোরটেলের প্রকাশনা ব্যবসায়ের ক্ষেত্রগুলি নর্সটেডস, ম্যাসোলিট, স্টোরিসাইড, প্রিন্টজ পাবলিশিং, পিপলস প্রেস, রাবান অ্যান্ড জাগ্রেন, বি.ওহ্লস্ট্রস, নর্স্টেডস কার্টর এবং গুমারাস কাস্টানাসের মাধ্যমে প্রকাশনা সংস্থাগুলির মাধ্যমে পরিচালিত হয়। জ্যাটিরি – সংবাদপত্র এবং ম্যাগাজিনগুলির জন্য সাবস্ক্রাইব করা সর্বজনীন-স্ট্রিমিং সার্ভিস, জানুয়ারী 2019 থেকে স্টোরিটেলের অংশ । স্টোরিটেল বিশ্বজুড়ে 18 টি বাজারে কাজ করে এবং এর সদর দফতর সুইডেনের স্টকহোমে অবস্থিত।

https://www.storytel.com

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.