Press "Enter" to skip to content

বঙ্গীয় ফুড প্রোডাক্ট কোম্পানির মুড়ি খুবই স্বাস্থ্যকর অ্যামোনিয়া, ইউরিয়া নেই……..।

গোপাল দেবনাথ : কলকাতা, ২৩, ফেব্রুয়ারি, ২০২১। একটা প্রবাদ আছে যদি খান মুড়ি কখনো হবে না ভুঁড়ি! তবে সত্যি মিথ্যা জানিনা মুড়ি এবং চানাচুর ভালোবাসে না এই রকম মানুষ খুঁজে পাওয়া মুশকিল। মুড়ি চানাচুর শুধু বাঙালি পরিবার ভালোবাসেন এমন নয়। আমাদের দেশের সব রাজ্যের মানুষের টাইমপাস এবং পছন্দের খাবার এই মুড়ি চানাচুর।

করোনা অতিমারীর সময় আমাদের মুড়ি চানাচুর খেয়ে সময় কাটানো এবং পেট ভরাতে হয়েছে। বিশ্ব বাজারেও মুড়ি ও চানাচুর এর যথেষ্ট চাহিদা আছে। সকালে ঘুম থেকে উঠেই বহু মানুষ চায়ের সাথে মুড়ি ও চানাচুর খেতে ভালো বাসেন। গলা বুক জ্বালা পেটে বায়ু বৃদ্ধি হলে বহু মানুষ কে জল দিয়ে মুড়ি খেতে দেখা যায়। কিন্তু বাজার চলতি সব মুড়ি এবং চানাচুর যে পুষ্টি গুনে ভরা এমন কথা বুক ঠুকে বলা যায় না। বাজার চলতি বহু কোম্পানির মুড়িতে অ্যামোনিয়া, ইউরিয়া পাওয়া যায়। বাজার চলতি বহু কোম্পানির চানাচুরে বাজে তেলের গন্ধ পাওয়া যায়।

কিছুদিন রেখে দেওয়ার পর তেলের বাজে গন্ধ পাওয়া যায় এবং সেই চানাচুর খাওয়ার যোগ্য থাকে না। কলকাতা প্রেসক্লাবে বঙ্গীয় ফুড প্রোডাক্ট কোম্পানির চার কর্ণধার সুমিত চক্রবর্তী , সঞ্জয় জয়সয়াল, অরিন্দম সেনগুপ্ত এবং পার্থ চ্যাটার্জি উপস্থিত সাংবাদিকদের বলেন, ‘বঙ্গীয় ফুড প্রোডাক্ট’ আমরা চারজন শিল্প উদ্যোগী মানুষের একটি আন্তরিক প্রয়াস। তারা বলেন আমাদের শিল্প স্থাপনের পূর্ব অভিজ্ঞতা আছে। এই ব্যবসার আগে আমরা পর্যটন, হোটেল, প্রমোটিং ইত্যাদি ব্যবসার সঙ্গে যুক্ত ছিলাম।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে প্রোডাক্টের গুন সম্পর্কে সংস্থার কর্ণধাররা বলেন বঙ্গভূমি চানাচুর থেকে সমস্ত বাড়তি তেল বিদেশি কারিগরি দক্ষতা ব্যবহার করে বের করে দেওয়া হয়। সেই কারণে
এই চানাচুর এর মধ্যে কোনো রকম বাজে তেলের গন্ধ পাওয়া যায় না। পেটের কোনোরকম সমস্যা করে না, দিন রাতের যে কোন সময় অনায়াসে খাওয়া যায়। এ ছাড়াও বঙ্গভূমি মুড়ি তে অ্যামোনিয়া, ইউরিয়া নেই, এটা খুবই স্বাস্থ্যকর। দাম সাধারণের ক্রয় ক্ষমতার ভিতরে। দুটি প্রোডাক্ট ই বহু দিন ঘরে রাখা যায়, এর প্রধান কারণ এই সব প্রোডাক্ট প্যাকেট করা হয় বিদেশি টেকনোলজি ব্যাবহার করে।

ওই দিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেতা সুভান, নীলয় ব্যানার্জী, শঙ্কর চক্রবর্তী, রাহেলি, জুঁই। মূল শিল্পী অভিনেত্রী মাধবী মুখোপাধ্যায, করোনা পরিস্হিতির জন্য শারীরিক ভাবে উপস্থিত হতে পারেন নি। তবে শুভেচ্ছাবার্তা পাঠিয়েছেন।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.